IPL 2021: দশমীর রাতে ট্রফি জিততে মরিয়া নাইটরা, সামনে বড় কাঁটা চেন্নাইও তৈরি

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: Sanghamitra Chakraborty

Updated on: Oct 15, 2021 | 3:11 PM

সিএসকে-কেকেআর ফাইনালে কাকে ছেড়ে কাকে দেখবেন দর্শকরা সেটাই একটা চিন্তার বিষয় হয়ে দাঁড়াতে পারে।

IPL 2021: দশমীর রাতে ট্রফি জিততে মরিয়া নাইটরা, সামনে বড় কাঁটা চেন্নাইও তৈরি
IPL 2021: দশমীর রাতে ট্রফি জিততে মরিয়া নাইটরা, সামনে বড় কাঁটা চেন্নাইও তৈরি

দুবাই: দুর্গাপুজোর দশমীর দিন দুবাইতে আজ আইপিএল-১৪-র (IPL) ৬০তম ও ফাইনাল ম্যাচে দুবাইতে আজ মুখোমুখি হতে চলেছে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings) ও ইওন মর্গ্যানের কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)।

মরুশহরের আইপিএলে অসম্ভবকে যেন সম্ভব করেছে কলকাতা নাইট রাইডার্স। এ বারের আইপিএলে কেকেআর ফাইনালে পৌঁছবে এমনটা হয়তো কেউই ভাবেনি। তবে ধোনির চেন্নাইও কোনও অংশে কম যায় না। মরুশহরে গত বারের আইপিএলের রিপ্লে মোটেও দেখা যায়নি এ বারের সিএসকের পারফরম্যান্সে। অভিজ্ঞতা আর তারুণ্যের মিশেলে বেশ এগিয়ে রয়েছে ইয়েলোব্রিগেড। এর আগে তারাও তিন তিন বার চ্যাম্পিয়ন হয়েছে (২০১০, ২০১১ ও ২০১৮)। আইপিএল-১৪-তে প্লে অফে কোয়ালিফাই করা ও ফাইনালে পৌঁছানো প্রথম দলটা ধোনির চেন্নাই। এই মরসুমে মাহিরা মোট ১৪টি ম্যাচে খেলেছে। যার মধ্যে জয় ৯টিতে আর হার ৫টিতে।

অন্যদিকে এ বারের আইপিএলে এখনও পর্যন্ত মোট ১৬টি ম্যাচে খেলেছে নাইটরা। যার মধ্যে ৯টিতে জয় ও ৭টিতে হার জুটেছে মর্গ্যানদের কপালে। হেড টু হেডে নজর রাখলে দেখা যায় এগিয়ে চেন্নাই। এখনও পর্যন্ত আইপিএলে মোট ২৪টি ম্যাচে মুখোমুখি হয়েছে কলকাতা-চেন্নাই। যার মধ্যে চেন্নাই জিতেছে ১৬ বার আর কলকাতা জিতেছে ৮ বার। ধোনির চেন্নাই এই নিয়ে ন’বার ফাইনালে উঠল। আর কেকেআরের এটাই তৃতীয় ফাইনাল।

২০১২ সালে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংসকে হারিয়ে প্রথম বার কলকাতায় ট্রফি এনে দিয়েছিলেন গৌতম গম্ভীর। তারপর ২০১৪ সালে দ্বিতীয়বার গৌতমের অধিনায়কত্বেই চ্যাম্পিয়ন হয়েছিল কলকাতা। এরপর ২০১৬, ২০১৭ ও ২০১৮ সালে কেকেআর প্লে অফে পৌঁছলেও ট্রফি বেগুনি শিবিরে আনতে পারেনি। সাত বছরের অপেক্ষার অবসান হওয়ার পালা আজ। তবে আজ রাতে নাইটদের লড়াইটা অতটাও সহজ নয়। এ বারই হয়তো শেষ আইপিএল খেলছেন মাহি। তাই ধোনিও চেন্নাইকে শেষ বার ট্রফি এনে দিতে মরিয়া। ফলে আজ এক হাড্ডাহাড্ডি ফাইনাল উপভোগ করতে চলেছে দর্শকরা।

সিএসকে-কেকেআর ফাইনালে কাকে ছেড়ে কাকে দেখবেন দর্শকরা সেটাই একটা চিন্তার বিষয় হয়ে দাঁড়াতে পারে। কারণ, চেন্নাই শিবিরে রয়েছে ঋতুরাজ গায়কোয়াড় ও ফাফ দু প্লেসি জুটি, তো কলকাতায় রয়েছে শুভমন গিল ও ভেঙ্কটেশ আইয়ার জুটি। আরবদেশে আইপিএলের দ্বিতীয় পর্বে নাইটদের বড় প্রাপ্তি ভেঙ্কি। এ বারের আইপিএলে সুযোগ পেয়েই, চোখ ধাঁধানো পারফরম্যান্স দিয়ে এখন থেকেই তিনি ভারতীয় দলে ঢুকে পড়ার রাস্তা তৈরির কাজও শুরু করে দিলেন। বোলিং বিভাগে দুই দলেই রয়েছে সেরা অস্ত্র। চেন্নাইয়ে শার্দূল ঠাকুর এই মরশুমে এখনও পর্যন্ত ১৮টি উইকেট নিয়েছেন। পিছিয়ে নেই নাইটদের মিস্ট্রি স্পিনার বরুণ চক্রবর্তীও। তাঁর ঝুলিতেও রয়েছে ১৮টি উইকেট। চেন্নাইয়ের ডোয়েন ব্র্যাভো, কেকেআরের সুনীল নারিন দু’জনই পারেন দলকে সঠিক সময়ে সামাল দিতে।

এই আইপিএলে ধোনির চেন্নাইয়ের সঙ্গে মর্গ্যানের কলকাতার সাক্ষাৎটা খুব একটা ভালো হয়নি। কারণ, লিগের ম্যাচে দু’বারই ধোনি-জাডেজাদের কাছে হেরেছেন কার্তিক-গিলরা। আজ ফাইনালে কোন দল বাজিমাত করবে সেদিকেই চোখ রাখবেন কোটি কোটি আইপিএলপ্রেমীরা।

আরও পড়ুন: IPL 2021 CSK vs KKR Live Streaming: জেনে নিন কখন এবং কীভাবে দেখবেন আইপিএলে চেন্নাই সুপার কিংস বনাম কলকাতা নাইট রাইডার্সের ফাইনাল ম্যাচ

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla