IND vs NZ: বরুণ দেবতার কোপে ধুয়ে গেল ভারত-নিউজিল্যান্ড দ্বিতীয় ওয়ান ডে

এ বার ভারত-নিউজিল্যান্ডের তিন ম্যাচের ওয়ান ডে সিরিজের নির্ণায়ক ম্যাচ হবে ক্রাইস্টচার্চে ৩০ নভেম্বর, বুধবার।

IND vs NZ: বরুণ দেবতার কোপে ধুয়ে গেল ভারত-নিউজিল্যান্ড দ্বিতীয় ওয়ান ডে
IND vs NZ: বরুণ দেবতার কোপে ধুয়ে গেল ভারত-নিউজিল্যান্ড দ্বিতীয় ওয়ান ডে Image Credit source: PTI
Follow Us:
| Edited By: | Updated on: Nov 27, 2022 | 3:02 PM

হ্যামিল্টন: কিউয়িদের দেশে চলছে ভারত-নিউজিল্যান্ড (India vs New Zealand) তিন ম্যাচের ওয়ান ডে (ODI) সিরিজ। প্রথম ম্যাচে ৭ উইকেটে জিতেছিলেন কেন উইলিয়ামসন-টম ল্যাথামরা। ফলে, ১-০ ব্যবধানে পিছিয়ে থেকে এই ম্যাচে নেমেছিল মেন ইন ব্লু। বরুণ দেবতার ক্ষোভে হ্যামিল্টনে এই সিরিজের দ্বিতীয় ম্যাচ বাতিল হয়ে গেল। এ বার এই সিরিজের নির্ণায়ক ম্যাচ হবে ক্রাইস্টচার্চে ৩০ নভেম্বর, বুধবার। বৃষ্টিতে ভেস্তে যাওয়া ভারত-নিউজিল্যান্ড ম্যাচের রিপোর্ট পড়ুন TV9Bangla-র এই প্রতিবেদনে। হ্যামিল্টনে সকাল বৃষ্টির কারণেই আজ টেরিতে টস হয়। টসে জিতে ভারতকে প্রথমে ব্যাটিংয়ে পাঠান কিউয়ি নেতা কেন। ভারতের ইনিংসের মাত্র ৪.৫ ওভার পরই হ্যামিল্টনে বৃষ্টি শুরু হয়ে যায়। ফলে, খেলা বন্ধ করে দুই দলের ক্রিকেটাররা মাঠ ছেড়ে বেরিয়ে যান।

এরপর প্রায় সাড়ে তিন ঘণ্টা ম্যাচ বন্ধ ছিল। বৃষ্টির কারণে অনেকটা সময় নষ্ট হয়ে যাওয়ার ফলে, ৫০ ওভারের ম্যাচ কমিয়ে ২৯ ওভার করে দেওয়া হয়। ফের বৃষ্টি হওয়ায় শেষ অবধি ম্যাচ বাতিল করে দেওয়া হয়। বৃষ্টি বন্ধ হওয়ার পর খেলা শুরু হতেই উইকেট দিয়ে বসেন ভারত অধিনায়ক শিখর ধাওয়ান (৩)। ধাওয়ানের উইকেট তুলে নেন ম্যাট হেনরি। তিন নম্বরে ব্যাট করতে নামেন ভারতের মিডল অর্ডারের তারকা ক্রিকেটার সূর্যকুমার যাদব। স্কাই এবং শুভমন গিল জুটিতে তোলেন ৬৬ রান। কিন্তু ১২.৫ ওভারে ফের বৃষ্টি শুরু হয়। ফের খেলা শুরু হলে আবারও ওভার কমিয়ে দেওয়ার সম্ভাবনা ছিল। কিন্তু বৃষ্টি না থামায়, খেলা আর শুরু করা যায়নি। সূর্যকুমার ৩৪ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন। শুভমন অপরাজিত থাকেন ৪৫ রানে। ম্যাচ থামার সময় টিম ইন্ডিয়ার স্কোর ছিল ১ উইকেটে ৮৯।

এই সিরিজের প্রথম ম্যাচে বোলিং ব্যর্থতায় ডুবতে হয়েছিল ভারতকে। যে কারণে আজ ভারতের একাদশে একটি পরিবর্তন করেছিল টিম ইন্ডিয়ার টিম ম্যানেজমেন্ট। সঞ্জু স্যামসনের জায়গায় আজ ভারতের একাদশে ছিলেন দীপক হুডা। ষষ্ঠ বোলার হিসেবে দীপক কাজে লাগতে পারেন, সেটা ভেবেই তাঁকে আজ একাদশে রেখেছিলেন ধাওয়ানরা। আজকের ম্যাচ ভেস্তে যাওয়ার কারণে, সিরিজের ফয়সলার ম্যাচ হয়ে দাঁড়াল ৩০ নভেম্বরের ম্যাচটি।