Rinku Singh: সিক্সার কিং রিঙ্কু সিং, এরপরও বিশ্ব চ্যাম্পিয়ন শিবম দুবেকে জায়গা ছাড়তে হবে!

আসলে জিম্বাবোয়ে সিরিজে এখন ব্যস্ত রিঙ্কু সিং। এই সিরিজের প্রথম ম্যাচে শূন্যে আউট হন তিনি। দ্বিতীয় টি-২০ ম্যাচে রিঙ্কু সিং নিজেকে সফল ফিনিশার হিসেবে প্রমাণ করেছেন। ২২ বলে ৪৮ রানের অপরাজিত ইনিংস উপহার দেন রিঙ্কু। তারপরও অবশ্য প্রশ্ন উঠছে রিঙ্কুকে নিয়ে।

Rinku Singh: সিক্সার কিং রিঙ্কু সিং, এরপরও বিশ্ব চ্যাম্পিয়ন শিবম দুবেকে জায়গা ছাড়তে হবে!
হারারেতে অ্যাকশনে রিঙ্কু সিং। Image Credit source: Rinku Singh X
Follow Us:
| Updated on: Jul 07, 2024 | 10:58 PM

কলকাতা: ‘রিঙ্কু মার রাহা হ্যায়…’, এই কথাগুলো শুনতে অভ্যস্ত হয়ে পড়েছেন ভারতীয় ক্রিকেট প্রেমীরা। এই কথাগুলোর সঙ্গে মানিয়ে নিতে সমস্যা হচ্ছে না টিম ইন্ডিয়ার অনুরাগীদের। এর আগে ভারতের অনুরাগীরা ‘মাহি মার রাহা হ্যায়…’ বলতে ব্যস্ত থাকত সব সময়। এখন মহেন্দ্র সিং ধোনিকে (MS Dhoni) আইপিএলে ছাড়া আর খেলতে দেখা যায় না। ফলে এ কথা খানিক কম শুনতে পাওয়া যায়। মাহির ছক্কা মুগ্ধ হয়ে এখনও দেখেন সকলে। রিঙ্কু সিং (Rinku Singh) এ বার সিক্সার কিং হয়ে উঠেছেন। এরপরও কি তাঁকে বিশ্ব চ্যাম্পিয়ন শিবম দুবের জন্য জায়গা ছাড়তে হবে? ক্রিকেট মহলে উঠছে সেই প্রশ্ন।

আসলে জিম্বাবোয়ে সিরিজে এখন ব্যস্ত রিঙ্কু সিং। এই সিরিজের প্রথম ম্যাচে শূন্যে আউট হন তিনি। দ্বিতীয় টি-২০ ম্যাচে রিঙ্কু সিং নিজেকে সফল ফিনিশার হিসেবে প্রমাণ করেছেন। ২২ বলে ৪৮ রানের অপরাজিত ইনিংস উপহার দেন রিঙ্কু। তারপরও অবশ্য প্রশ্ন উঠছে রিঙ্কুকে এ বার শিবম দুবের জন্য জায়গা ছেড়ে দিতে হবে না তো?

শিবম দুবে ভারতের প্রথম টিমের সদস্য। বিশ্বকাপে খেলেছেন। বিশ্ব চ্যাম্পিয়নও। সেখানেই খানিক পিছিয় রিঙ্কু সিং। পারফরম্যান্সের নিরিখে দেখলে তিনি কিন্তু পিছিয়ে নেই। তাও তিনি ভারতের ব্যাক আপ প্লেয়ার। বিশ্বকাপে মূল টিমে সুযোগ পাননি। তাও কোনও আক্ষেপ ঝরে পড়েনি তাঁর হলায়। এখন তাঁর কাছে সুযোগ রয়েছে নিজেকে প্রমাণ করার। জিম্বাবোয়েতে এই সিরিজে ২ ম্যাচ সুযোগ পেলেন, একটিতে রান পেলেন। এ বার দেখার বাকি ৩ ম্যাচে তিনি একাদশে সুযোগ পান কিনা। আর সুযোগ পেলে কেমন খেলেন, নজর থাকবে সে দিকে।

এরই মাঝে রিঙ্কু এক রেকর্ড গড়েছেন। আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে শেষ ২ ওভারে সবচেয়ে বেশি ছয় মারার রেকর্ড রয়েছে হার্দিক পান্ডিয়ার (৩২টি ছয়, ১৯৩টি বলে)। এই তালিকায় দ্বিতীয় ও তৃতীয় স্থানে যথাক্রমে রয়েছেন বিরাট কোহলি (২৪টি ছয়, ১৫৮টি বলে) এবং মহেন্দ্র সিং ধোনি (১৯টি ছয়, ২৫৮টি বলে)। এই তালিকায় চতুর্থ স্থানে জায়গা করে নিয়েছেন রিঙ্কু সিং। স্লগ ওভারে তিনি ১৭টি ছয় মেরেছেন ৪৮টি বলে।