IPL 2021: মুম্বইকে হারিয়ে রবি রাতে কামব্যাক বিরাটের আরসিবির

আরব দেশে রবিবারের হাইভোল্টেজ ম্যাচের দিকে নজর ছিল ক্রিকেটপ্রেমীদের। রোহিতের মুম্বইকে হারিয়ে দুরন্ত কামব্যাক করল আরসিবি। ৫৪ রানে জিতল কোহলিব্রিগেড।

IPL 2021: মুম্বইকে হারিয়ে রবি রাতে কামব্যাক বিরাটের আরসিবির
IPL 2021: মুম্বইকে হারিয়ে রবি রাতে কামব্যাক বিরাটের আরসিবির

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ১৬৫-৬ (২০ ওভারে)
মুম্বই ইন্ডিয়ান্স ১১১ (১৮.১ ওভারে)
৫৪ রানে জয়ী আরসিবি

দুবাই: মরুশহরে আইপিএলের (IPL) দ্বিতীয় পর্বে আরসিবির (RCB) ভাগ্যটা মোটেও ভালো যাচ্ছিল না। রবি রাতে কিন্তু কামব্যাক করল কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। দেশের মাঠে আইপিএলে যে ছন্দে ছিল বিরাটের আরসিবি, সেটাই আরবদেশে ফিরছিল না। মরুশহরে নিজেদের প্রথম ম্যাচে কেকেআরের কাছে মাত্র ৯২ রানে গুটিয়ে গিয়েছিল আরসিবি। শেষ পর্যন্ত ৯ উইকেটে ম্যাচ জিতেছিল নাইটরা। তার পরের ম্যাচে ধোনির চেন্নাইয়ের মুখে নেমেছিল বিরাটের আরসিবি। ওপেনিং জুটি বড় রানের ভিত গড়ে দিলেও দলগত পারফরম্যান্স জমাট ছিল না। সেই ম্যাচেও ১১ বল বাকি থাকতেই জিতে নেয় সিএসকে। দুটো ম্যাচে হারের পর ঘুরে দাঁড়ালেন বিরাটরা। রোহিতদের বিরুদ্ধে ৫৪ রানে জিতলেন ম্যাক্সওয়েলরা। ব্যাটাররা ১৫-২০ রান কম করলেও বোলিং বিভাগে হার্ষাল-চাহাল আজ সুপারহিট।

আরসিবির ওপেনার দেবদত্ত পাড়িক্কাল আজ খাতা না খুলেই জসপ্রীত বুমরার শিকার হয়ে প্যাভিলিয়নে ফেরেন। গত ম্যাচে ক্যাপ্টেন কোহলির সঙ্গে এই পাড়িক্কালই ১১১ রানের পার্টনারশিপ গড়েছিলেন। তবে আজ পারলেন না। তিন নম্বরে নামা শ্রীকর ভরত জুটি বাঁধেন ভিকের সঙ্গে। ২৪ বলে ৩২ রান করে রাহুল চাহারের বলে আউট হন তিনি। ৭৫ রানে দ্বিতীয় উইকেট হারায় আরসিবি। চার নম্বরে নামে গ্লেন ম্যাক্সওয়েল। আজ শুরু থেকেই নিজের ছন্দে ছিলেন বিরাট। ম্যাক্সি মাঠে আসার পর তাঁর সঙ্গে জুটি বেঁধে ৫০ রানের পার্টনারশিপও গড়েন ভিকে। কিন্তু তারপরই অঘটন। রোহিতদের বিরুদ্ধে আজকের ম্যাচে ৪২ বলে ৫১ রান করে অ্যাডাম মিলনের বলে আউট হন কোহলি। তবে ম্যাচের শুরু থেকেই ছন্দে দেখা গিয়েছিল আরসিবি ক্যাপ্টেন। পাশাপাশি আজকের ম্যাচে তিনি টি-২০ ক্রিকেট কেরিয়ারের ১০ হাজার রানও পূর্ণ করে ফেললেন। ক্যাপ্টেন কোহলি ফেরার পর ম্যাক্সির উইকেট হারায় আরসিবি। ৫৬ রানের দুরন্ত ইনিংস সাজিয়েছিলেন ৬টি চার ও ৩টি ছয় দিয়ে। এর পর এবিডিকে নিজের জালে ফাঁসান বুমরা। শেষ দিকে ট্রেন্ট বোল্টও নিজের ছাপ রেখে যান শাহবাজ আহমেদের উইকেট তুলে নিয়ে। কোহলি-ম্যাক্সি-শ্রীকর দলকে আজ এগিয়ে নিয়ে গেলেও বুমরা-বোল্টদের দাপটে ১৬৫ রানে আটকে যায় আরসিবি।

রান তাড়া করতে নেমে কোনও তাড়া হুড়ো করেনি মুম্বই। ওপেনিং জুটিতে ৫৭ রান তুলে ফেলে মুম্বই। উইকেটের খোঁজ করতে থাকা আরসিবিকে প্রথম সাফল্য এনে দেন যুজবেন্দ্র চাহাল। ওপেনার ডি কককে ২৪ রানে থামিয়ে দেন যুজি। তবে ১০ ওভারের মধ্যে বোলিংয়ে পরিবর্তন এনে মুম্বই অধিনায়কের উইকেট তুলে নেন বিরাট। ৪৩ রান করে ম্যাক্সওয়েলের ফাঁদে পা দেন হিটম্যান। তবে শুরু থেকেই বাউন্ডারির ফুলঝুরি ছিল রোহিতের ব্যাটে। তিনি ৪৩ রানের দুরন্ত ইনিংস সাজিয়েছিলেন ৫টি চার ও ১টি ছয় দিয়ে। ব্যাট হাতে আজ নজর কাড়তে ব্যর্থ ঈশান কিষাণ, ক্রুণাল পান্ডিয়া ও সূর্যকুমার যাদব। মাত্র ৯ রান করে প্যাভিলিয়নে ফেরেন ঈশান। ফের বোলিংয়ে বদল করে ম্যাক্সিকে দিয়ে বিরাট তুলে নেন ক্রুণাল পান্ডিয়ার (৫) উইকেট। ব্যাটে-বলে আজ গ্লেন ম্যাক্সওয়েল দলের জয়ে গুরুত্বপূর্ণ অবদান রাখলেন। সূর্যকুমারের (৮) উইকেট পেয়েছেন মহম্মদ সিরাজ। শুরুর দিকে বেগুনি টুপিধারী (সবথেকে বেশি উইকেটের মালিক) হার্ষাল প্যাটেলকে ব্যবহার না করে শেষের দিকের জন্য তুলে রেখেছিলেন কোহলি। যার মর্যাদা দিলেন হার্ষাল। হার্দিক পান্ডিয়াকে দিয়ে শুরু করে কায়রন পোলার্ডের মতো গুরুত্বপূর্ণ উইকেট তুলে নেওয়ার পাশাপাশি হ্যাটট্রিক পূর্ণ করে ফেলেন হার্ষাল। অ্যাডাম মিলনের শেষ উইকেটটিও তুলে নেন হার্ষাল। চাহাল-হার্ষালের দাপটে ১৮.১ ওভারেই অলআউট টিম মুম্বই।

আরব দেশে রবিবারের হাইভোল্টেজ ম্যাচের দিকে নজর ছিল ক্রিকেটপ্রেমীদের। রোহিতের মুম্বইকে হারিয়ে দুরন্ত কামব্যাক করল আরসিবি। ৫৪ রানে জিতল কোহলিব্রিগেড। মরুশহরের বাকি ম্যাচগুলোতে ফেরার জন্য আজকের ইনিংসটা বেশ আত্মবিশ্বাস জাগাবে কোহলিদের।

Read Full Article

Click on your DTH Provider to Add TV9 Bangla