IPL 2021: বোলিং ব্যর্থতায় হার নাইটদের, লিগ টেবিলের মগডালে ধোনিরা

এ দিনের ম্যাচ হারায় প্লে অফের পথ অনেকটাই কঠিন হল নাইটদের। ১০ ম্যাচে মর্গ্যানদের ঝুলিতে ৮ পয়েন্ট। প্লে অফে পৌঁছতে হলে বাকি ৪ ম্যাচ থেকে দরকার কমপক্ষে ৬ পয়েন্ট। একই সঙ্গে বাড়িয়ে রাখতে হবে নেট রান রেট।

IPL 2021: বোলিং ব্যর্থতায় হার নাইটদের, লিগ টেবিলের মগডালে ধোনিরা
কলকাতাকে হারাল চেন্নাই। ছবি: টুইটার

আবু ধাবি: বোলিং বিভাগের ব্যর্থতায় বড় স্কোর খাড়া করেও জিততে পারল না কেকেআর (KKR)। আইপিএলের দ্বিতীয় পর্বে মরুশহরে জয়ের হ্যাটট্রিক অধরাই থাকল মর্গ্যানদের। রুদ্ধশ্বাস ম্যাচ গড়াল শেষ ওভার পর্যন্ত। ২ উইকেটে নাইট রাইডার্সকে হারিয়ে প্লে অফের পথে পা বাড়িয়ে রাখলেন ধোনিরা। একই সঙ্গে পয়েন্ট টেবিলের মগডালে চড়ে বসল চেন্নাই সুপার কিংস।

ব্যাটিং ইউনিট ক্লিক করলেও, বোলিং বিভাগ এ দিন একেবারেই সঙ্গ দিল না। আর তাতেই টানা ২ ম্যাচ জয়ের পর হারের মুখ দেখতে হল কেকেআরকে (KKR)। শুরুতেই শুভমন গিলের (Subhman Gill) উইকেট হারিয়ে চাপে পড়ে যায় কেকেআর। ভেঙ্কটেশ আইয়ারের (Venkatesh Iyer) সঙ্গে ভুল বোঝাবুঝিতে রান আউট হন গিল (৯)। দুবাইয়ের মাঠে আরসিবি ও মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে নজরকাড়া ভেঙ্কটেশ আইয়ার এ দিন অবশ্য রান পেলেন না। শার্দূল ঠাকুরের (Shardul Thakur) বলে আউট হন আইয়ার (১৮)। ক্যাপ্টেন ইয়ন মর্গ্যানকে (৮) ফেরান হ্যাজেলউড। নীতীশ রানাকে সঙ্গী করে নাইটদের স্কোরবোর্ডকে এগিয়ে নিয়ে যান রাহুল ত্রিপাঠী। গত ম্যাচের পর এ দিনও দুরন্ত ব্যাটিং করলেন তিনি। ৩৩ বলে ৪৫ রানের ইনিংস উপহার দেন রাহুল ত্রিপাঠী। তবে রবীন্দ্র জাডেজার বলে রিভার্স সুইপ করতে গিয়ে বোল্ড হন তিনি। ১৫ বলে ২০ রান করেন আন্দ্রে রাসেল। স্লগ ওভারে ১১ বলে ২৬ রানের ঝোড়ো ইনিংস উপহার দেন দীনেশ কার্তিক। ৩৭ রানে অপরাজিত থাকেন নীতীশ রানা। ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৭১ রান তোলে কলকাতা নাইট রাইডার্স।

 

বড় রান তাড়া করতে নেমে শুরু থেকেই মারকাটারি ব্যাটিং করতে থাকেন সিএসকের (CSK) দুই ওপেনার। প্রসিধ কৃষ্ণা, ফার্গুসন, নারিনদের এক একটা ডেলিভারি মাঠের বাইরে পাঠান ঋতুরাজ গায়কোয়াড়-ফাফ ডুপ্লেসি জুটি। ২৮ বলে ৪০ রানে আন্দ্রে রাসেলের বলে আউট হন ঋতুরাজ। ইনিংসে সাজানো ৩টে ছয় আর ২টো চার। ডুপ্লেসিকে ব্যক্তিগত ৪৩ রানে ফেরান প্রসিধ কৃষ্ণা। ৭টা বাউন্ডারি মারেন প্রোটিয়া ওপেনার। আক্রমণাত্মক মেজাজে ব্যাটিং শুরু করেন মইন আলি। সুনীল নারিনের বলে ব্যক্তিগত ১০ রানে আউট হয়ে প্যাভিলিয়নে ফেরেন অম্বাতি রায়াডু। ২৮ বলে ৩২ রান করে ফার্গুসনের বলে আউট হন মইন আলি। বরুণ চক্রবর্তীর একই ওভারে রান আউট হন রায়না আর বোল্ড আউট হন ধোনি। নাইট সমর্থকরা আশায় বুক বাঁধছিলেন। কিন্তু রবীন্দ্র জাডেজার ধুন্ধুমার ইনিংস ফের ম্যাচে ফিরিয়ে আনে সিএসকে-কে। জিততে হলে শেষ ওভারে ৪ রান দরকার ছিল চেন্নাইয়ের। জাডেজাকে আউট করে ঝটকাও দেন সুনীল নারিন। কিন্তু শেষরক্ষা আর হয়নি। ২ উইকেটে ম্যাচ জিতে যায় ধোনির দল।

এ দিনের ম্যাচ হারায় প্লে অফের পথ অনেকটাই কঠিন হল নাইটদের। ১০ ম্যাচে মর্গ্যানদের ঝুলিতে ৮ পয়েন্ট। প্লে অফে পৌঁছতে হলে বাকি ৪ ম্যাচ থেকে দরকার কমপক্ষে ৬ পয়েন্ট। একই সঙ্গে বাড়িয়ে রাখতে হবে নেট রান রেট।

 

আরও পড়ুন: Ostrava Open: ২০২১ সালে প্রথম ট্রফির সৌভাগ্য হল সানিয়া মির্জার

Read Full Article

Click on your DTH Provider to Add TV9 Bangla