Shane Warne’s Death Anniversary: প্রয়াত বন্ধুকে আজও ভুলতে পারেননি সচিন তেন্ডুলকর

Sachin Tendulkar on Shane Warne's death Anniversary: Excerpt: শেন ওয়ার্নকে মিস করার কথা বলতে গিয়ে আবেগপ্রবণ হয়ে পড়লেন সচিন তেন্ডুলকর।

Shane Warne's Death Anniversary: প্রয়াত বন্ধুকে আজও ভুলতে পারেননি সচিন তেন্ডুলকর
Shane Warne's Death Anniversary: প্রয়াত বন্ধুকে আজও ভুলতে পারেননি সচিন তেন্ডুলকরImage Credit source: Sachin Tendulkar Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Mar 04, 2023 | 4:50 PM

নয়াদিল্লি: ক্রিকেট মহলের দুই মহারথী হলেন সচিন রমেশ তেন্ডুলকর (Sachin Tendulkar) ও শেন ওয়ার্ন (Shane Warne)। নিজেদের কেরিয়ারে বহুবার একে অপরের মুখোমুখি হয়েছেন। কখনও সফল হয়েছেন সচিন, কখনও ওয়ার্ন। ক্রিকেটে সেই সব আজও মনে থেকে গিয়েছে ভক্তদের। কিংবদন্তি লেগস্পিনারকে মাস্টার ব্লাস্টারের মুখে শোনা গেল আবেগপ্রবণ কিছু কথা। মাঠের প্রতিদ্বন্দ্বিতা দূরে রেখে ব্যক্তিগত জীবনে সচিনের ভালো বন্ধু ছিলেন ওয়ার্ন। কিন্তু দুর্ভাগ্যবশত গত বছর মাত্র ৫২ বছর বয়সে সবাইকে চিরতরে বিদায় জানান এই অজি স্পিনার। কিন্তু প্রয়াত বন্ধুর কথা কিছুতেই ভুলতে পারছেন না সচিন। আজ টুইট করে ওয়ার্নকে মিস করার কথা জানিয়েছেন তিনি। আবেগপ্রবণ হয়ে আর কী বললেন তিনি? জেনে নিন TV9Bangla-র এই প্রতিবেদনে।

প্রিয় বন্ধু ওয়ার্নির উদ্দেশে টুইটে সচিন লিখলেন, “ক্রিকেট মাঠে আমাদের প্রতিযোগিতার অনেক স্মৃতি আছে। এগুলো আমরা দু’জনেই ভাগ করে নিয়েছিলাম। শুধুমাত্র বিরাট ক্রিকেটার হিসেবে নয়, প্রিয় বন্ধু হিসেবে তোমার অভাব আমি বুঝতে পারছি। আমার বিশ্বাস, তোমার সেন্স অফ হিউমার এবং প্রতিভা দিয়ে অন্য জগতে তুমি অনেক ভালো আছো।”

১৯৯৯ সালে অস্ট্রেলিয়ার বিশ্বকাপ জয়ের পেছনে ওয়ার্নের অবদান অনস্বীকার্য। এমনকি নিজের কেরিয়ারে পাঁচ-পাঁচটি অ্যাশেজ সিরিজ জেতা অজি দলের সদস্যও ছিলেন তিনি। নিঃসন্দেহে তিনি সর্বকালের সেরা লেগস্পিনার। টেস্টে ৭০৮ এবং ২৯৩ ওডিআই উইকেট রয়েছে সকলের প্রিয় ওয়ার্নের। নিজের প্রাণবন্ত ব্যাক্তিত্বের সাহায্যে ক্রিকেট মহলে সকলের মনে আলাদা জায়গা করে নিতে পেরেছিলেন তিনি।

নিজের জীবনের প্রথম উইকেট হিসেবে রবি শাস্ত্রীর উইকেট নিয়েছিলেন ওয়ার্ন। তখন থেকেই ভারতের সঙ্গে নিবিড় সম্পর্ক গড়ে উঠেছিল তাঁর। সচিন থেকে সেওয়াগ, কোহলি থেকে রোহিত, প্রতিপক্ষ হলেও সকলেই তাঁর ‘ফ্যান’। ১৯৯৩ সালে মাত্র ২৪ বয়সে একটি অবিশ্বাস্য ডেলিভারিতে মাইক গ্যাটিংকে বোল্ড করেন তিনি। ক্রিকেটে সেটা ‘বল অফ দ্য সেঞ্চুরি’ হিসেবে ধরা হয়। সচিন আর ওয়ার্নের গল্পও চিরকাল থেকে যাবে ক্রিকেটে।