Samit Dravid: চরম বিদ্রুপ জারি, জাতীয় দলে ডাক পেয়ে দ্রাবিড় পুত্র সমিত কৃতিত্ব দিলেন কাকে?

Watch Video: প্রথম বার জাতীয় দলে সুযোগ পেয়েছেন সমিত দ্রাবিড়। স্বাভাবিকভাবেই তিনি খুশি, উত্তেজিত। কিন্তু তাঁকে নিয়ে সোশ্যাল মিডিয়ায় বিদ্রুপ জারি রয়েছে। এই পরিস্থিতিতে জাতীয় দলে সুযোগ পাওয়া নিয়ে প্রথম বার নিজের প্রতিক্রিয়া জানালেন তিনি।

Samit Dravid: চরম বিদ্রুপ জারি, জাতীয় দলে ডাক পেয়ে দ্রাবিড় পুত্র সমিত কৃতিত্ব দিলেন কাকে?
Samit Dravid: চরম বিদ্রুপ জারি, জাতীয় দলে ডাক পেয়ে দ্রাবিড় পুত্র সমিত কৃতিত্ব দিলেন কাকে? Image Credit source: X
Follow Us:
| Updated on: Sep 01, 2024 | 2:44 PM

কলকাতা: ক্রিকেটেও এ বার নেপোটিজ়ম! ভারকের মাটিতে অস্ট্রেলিয়ার অনূর্ধ্ব-১৯ (U19) দলের বিরুদ্ধে একদিনের সিরিজ ও চার দিনের ম্যাচ খেলবে টিম ইন্ডিয়া। তারপর থেকে এমনই অভিযোগ উঠেছে। আসলে অজিদের বিরুদ্ধে খেলার জন্য টিম ইন্ডিয়ার দুটি স্কোয়াডেই রয়েছেন রাহুল দ্রাবিড়ের ছেলে সমিত দ্রাবিড় (Samit Dravid)। প্রথম বার জাতীয় দলে সুযোগ পেয়েছেন সমিত। স্বাভাবিকভাবেই তিনি খুশি, উত্তেজিত। কিন্তু তাঁকে নিয়ে সোশ্যাল মিডিয়ায় বিদ্রুপ জারি রয়েছে। এই পরিস্থিতিতে জাতীয় দলে সুযোগ পাওয়া নিয়ে প্রথম বার নিজের প্রতিক্রিয়া জানালেন সমিত।

রাহুল দ্রাবিড়ের ছেলে বলেই সমিত নাকি অনূর্ধ্ব-১৯ টিমে সুযোগ পেয়েছেন। এমনই বলাবলি করছেন সমালোচকরা। অনেকেই মহারাজা টি-টোয়েন্টি ট্রফিতে তাঁর ধারাবাহিক পারফরম্যান্সের অভাবের কথা তুলে ধরছেন। একদল যখন সমিতকে নিয়ে সমালোচনায় ব্যস্ত, অপর দলের দাবি নির্বাচকরা ভেবেচিন্তেই তাঁকে টিমে নিয়েছে। এই পরিস্থিতিতে সমিতের প্রতিক্রিয়া তুলে ধরেছে স্টার স্পোর্টস কন্নড়, তাদের এক্স হ্যান্ডেলে।

এই খবরটিও পড়ুন

সেই ভিডিয়োতে সমিতকে বলতে শোনা যায়, ‘প্রথমেই বলতে চাই, আমি জাতীয় দলে সুযোগ পাওয়ায় খুব খুশি। যাঁরা শুভেচ্ছা বার্তা জানিয়েছেন, তাঁদের সকলকে ধন্যবাদ জানাই। এই মুহূর্তটার জন্য আমি কঠোর পরিশ্রম করেছি। তাই দারুণ লাগছে।’ জাতীয় দলে ডাক পেয়ে সমিত সেই অর্থে কৃতিত্ব বলতে, নিজের পরিশ্রম করার কথাই উল্লেখ করেছেন।

সমিত এর আগে একাধিক বয়সভিত্তিক টুর্নামেন্টে খেলেছেন। অনূর্ধ্ব-১৪, অনূর্ধ্ব-১৬ স্তরে সমিত সেঞ্চুরিও করেছেন। তাঁর ধারাবাহিক রানের প্রবণতার ফলে প্রায়শই তিনি শিরোনামে আসেন। শেষ কোচবিহার ট্রফিতে কর্নাটকের জয়ে বড় ভূমিকা পালন করেছিলেন সমিত। ক্রিকেট এমনই খেলা, যদি তারকা ক্রিকেটাররাও হঠাৎ রান না পান, সমালোচনা শুনতে হয়। দ্রাবিড় পুত্রর ক্ষেত্রেও সেটাই হচ্ছে। আর তাঁর বাবা যেহেতু কিংবদন্তি রাহুল দ্রাবিড়, তাই সমিতের উপর প্রত্যাশার চাপ যে পাহাড় প্রমাণ, তা বলার অপেক্ষা রাখে না।