Shakib Al Hasan: ভারতের বিরুদ্ধে টেস্টের আগে হাসপাতালে সাকিব! খেলবেন তো?

ওয়ান ডে সিরিজে পিঠে বল লেগেছিল তাঁর। হঠাৎ অস্বস্তি হওয়ায় পেশীতে কোনও সমস্যা রয়েছে কি না তা পরীক্ষা করতে হাসপাতালে যান।

Shakib Al Hasan: ভারতের বিরুদ্ধে টেস্টের আগে হাসপাতালে সাকিব! খেলবেন তো?
Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Dec 13, 2022 | 6:01 PM

ঢাকা: চট্টগ্রামে বুধবার থেকে ভারতের বিরুদ্ধে ২ ম্যাচের টেস্ট সিরিজ শুরু বাংলাদেশের (India vs Bangladesh)। লাল বলের সিরিজের আগে অনুশীলনে ডুবে যাওয়ার কথা। অনুরাগীদের একরাশ চিন্তায় ফেলে বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসান (Shakib Al Hasan) মঙ্গলবার সকালে অ্যাম্বুলেন্সে করে যান হাসপাতালে। কী হয়েছে সাকিবের? জানা গিয়েছে, ওয়ান ডে সিরিজে পিঠে বল লেগেছিল তাঁর। হঠাৎ অস্বস্তি হওয়ায় পেশীতে কোনও সমস্যা রয়েছে কি না তা পরীক্ষা করতে হাসপাতালে যান। মঙ্গলবার বিকেল পর্যন্ত বুধবার সাকিবের মাঠে নামা নিয়ে নিশ্চয়তা মেলেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের তরফে। বিসিবি আধিকারিকরা বলছেন, গুরুতর কিছু নয়। বুধবার প্রথম টেস্টে চোটগ্রস্ত বাংলাদেশের অধিনায়কের মাঠে নামা নিয়ে অনিশ্চয়তা উড়িয়ে দেওয়া যাচ্ছে না। টাইগারদের কোচ রাসেল ডমিঙ্গো জানিয়েছেন, সাকিবকে নিয়ে বুধবার সকালে টেস্ট শুরুর আগে সিদ্ধান্ত নেওয়া হবে।

ওয়ান ডে সিরিজের দ্বিতীয় ম্যাচে সাকিবের পিঠে সজোরে বল এসে আঘাত করে। এক্স রে রিপোর্টে কোনও সমস্যা ধরা পড়েনি। তবে প্রথম টেস্টের আগে অনুশীলনে দেখা যায়নি তাঁকে। সোমবার সাকিব চট্টগ্রাম স্টেডিয়ামে এসেছিলেন ট্রফি উন্মোচন করতে। কাজ শেষ হতেই ফিরে যান। সূত্রের খবর, মঙ্গলবার সকালে প্র্যাকটিস গ্রাউন্ডে আসেন সাকিব তবে অনুশীলন না করে সাপোর্ট স্টাফদের এক সদস্যের সঙ্গে অ্যাম্বুলেন্সে চেপে হাসপাতালের উদ্দেশে রওনা দেন। গুরুতর কিছু না হলে অ্যাম্বুলেন্স ডাকার কি প্রয়োজন? সাকিবকে নিয়ে বিসিবির এক কর্তা ডেইলি স্টারকে জানিয়েছেন,”তেমন গুরুতর কিছু নয়। অন্য যোগাযোগ ব্যবস্থা ছিল না। তাই অ্যাম্বুলেন্সে করে নিয়ে যেতে হয়েছে। পিঠে স্টিফনেস ছিল, চেকআপের জন্য গিয়েছিলেন।” পরে স্টেডিয়ামে ফিরে আসেন সাকিব। দলের সঙ্গে অনুশীলনেও নেমে পড়েন।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের হাবেভাবে প্রথম টেস্টে সাকিবকে অনিশ্চিত বলে ধরে নেওয়া হচ্ছিল। যদিও কোচ ডমিঙ্গোর কথায় আশার আলো দেখতে পারেন বাংলাদেশ সমর্থকরা। সাকিবের চোট নিয়ে বলেছেন, “ওকে পর্যবেক্ষণে রেখেছি। আগামীকাল সাকিবের ফিটনেস পরীক্ষা করে দেখা হবে। তারপরই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। আজ কিছুক্ষণ অনুশীলন করেছে। আশা করি তাতে আরও কিছুটা স্বচ্ছন্দ হবে।”