T20 World Cup : শোয়েবের বদলে শোয়েব, পাকিস্তানের বিশ্বকাপ দলে অভিজ্ঞ মালিক

শনিবার সকালেই তিন অভিজ্ঞ ক্রিকেটার, সরফরাজ আহমেদ, ফখর জামান ও হায়দার আলিকে দলে নেওয়া হয়েছে। বিশ্বকাপের (T20 World Cup) দল নির্বাচনের পর থেকেই পাকিস্তানে (Pakistan) প্রবল সমালোচনার মুখে পড়েছিলেন পাক বোর্ডের কর্তার।

T20 World Cup : শোয়েবের বদলে শোয়েব, পাকিস্তানের বিশ্বকাপ দলে অভিজ্ঞ মালিক
২০০৭ সালের প্রথম টি-২০ বিশ্বকাপেও পাকিস্তান দলে ছিলেম শোয়াব মালিক। সৌ: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Oct 09, 2021 | 8:05 PM

লাহোর: পাকিস্তানের (Pakistan) টি-২০ বিশ্বকাপের (T20 World Cup) দলে আরও একটি বদল। চোট পাওয়া শোয়েব মাকসুদের (Sohaib Maqsood) পরিবর্তে দলে নেওয়া হল অভিজ্ঞ ক্রিকেটার ও পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক শোয়েব মালিককে (Shoaib Malik)। ২০০৭ সালে প্রথম টি-২০ বিশ্বকাপে পাকিস্তান দলে ছিলেন শোয়েব মালিক। তারপর আরও চারটি টি-২০ বিশ্বকাপ (২০০৯, ২০১২, ২০১৪, ২০১৬) খেলেছেন মালিক। ২০০৯ সালে টি-২০ বিশ্বকাপ জয়ী সদস্যও ছিলেন সানিয়া মির্জার (Sania Mirza) স্বামী।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের নির্বাচক প্রধান মহম্মদ ওয়াসিম জানিয়েছেন, ”বিশ্বকাপের দল থেকে বাদ পরে ভেঙে পড়েছে শোয়েব মাকসুদ। বিশ্বকাপ খেলার জন্য অনেক দিন থেকে নিজেকে তৈরি করেছে ও। ওর অবস্থা আমরা বুঝতে পারছি। কিন্তু চোট খেলারই অঙ্গ। আশা করি রি-হ্যাব প্রক্রিয়ার পর সম্পুর্ণ সুস্থ হয়ে মাঠে ফিরতে পারবে শোয়েব। টিম ম্যানজমেন্টর সঙ্গে কথা বলে শোয়েব মাকসুদের পরিবর্তে শোয়েব মালিককে টি-২০ বিশ্বকাপে দলে নেওয়া হয়েছে। গোটা দলের কাছে শোয়েব মালিকের অভিজ্ঞতা গুরুত্বপূর্ণ হয়ে উঠবে।”

শনিবার সকালেই তিন অভিজ্ঞ ক্রিকেটার, সরফরাজ আহমেদ, ফখর জামান ও হায়দার আলিকে দলে নেওয়া হয়েছে। বিশ্বকাপের দল নির্বাচনের পর থেকেই পাকিস্তানে প্রবল সমালোচনার মুখে পড়েছিলেন পাক বোর্ডের কর্তার। সবার মত একটাই ছিল, বাবর আজমের বিশ্বকাপের দলে অভিজ্ঞতার বড় অভাব। বিশ্বকাপের মত টুর্নামেন্টে নার্ভ ধরে রাখতে না পারলে লজ্জার মুখে পড়তে হবে পাকিস্তানকে। পিসিবি চেয়ারম্যান রামিজ রাজাকে সমালোচনার মুখে পড়তে হয়েছিল। তাই সুযোগ পেয়ে পিসিবি বিশ্বকাপের দলে চার জন অভিজ্ঞ ক্রিকেটারকে জুড়ে দিল।

২৪ অক্টোবর ভারতের বিরুদ্ধে ম্যাচ দিয়ে টি-২০ বিশ্বকাপে অভিযান শুরু করবে পাকিস্তান। বিশ্বকাপ জয়ের থেকে বেশি করে ভারতকে হারানোর দিকে নজর পাকিস্তানের। কারণ এক সংস্থার দেওয়া ব্ল্যাঙ্ক চেকের প্রস্তাব। বিশ্বকাপে ভারকে হারাতে পারলেই নাকি সেই সংস্থা আর্থিক ভাবে ভেঙে পরা পাক বোর্ডকে ব্ল্যাঙ্ক চেক দেবে।

আরও পড়ুন : Indian Women Cricket: শিখার বল অব দ্য সেঞ্চুরিতেও সিরিজ বাঁচাতে পারলেন না হরমনপ্রীতরা