Indian Women Cricket: শিখার বল অব দ্য সেঞ্চুরিতেও সিরিজ বাঁচাতে পারলেন না হরমনপ্রীতরা

কুইন্সল্যান্ডে টস জিতে হরমনদের ব্যাট করতে পাঠান অজি ক্যাপ্টেন ম্যাগ ল্যানিং। অস্ট্রেলিয়ার (Australia) বোলারদের দাপটে পরপর উইকেট হারাতে শুরু করে ভারত (India)। ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে স্কোর বোর্ডে মাত্র ১১৮ রান তোলে ভারত।

Indian Women Cricket: শিখার বল অব দ্য সেঞ্চুরিতেও সিরিজ বাঁচাতে পারলেন না হরমনপ্রীতরা
দুরন্ত বলের জন্য শিখাকে অভিনন্দন সীতর্থদের। সৌ: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Oct 09, 2021 | 6:00 PM

কুইন্সল্যান্ড: ভারত ও অস্ট্রেলিয়ার (India vs Australia) মহিলা দলের ম্যাচে শিখা পাণ্ডে (Shikha Pandey) যে বলে অস্ট্রেলিয়ার অ্যালিসা হিলিকে আউট করলেন সেটা নিয়ে গবেষণা চলবে সন্দেহ নেই। রিভার্স সুইং নয়, শিখার হাত থেকে বল বেড়িয়ে বাইরের দিকে যাচ্ছিল, কিন্তু ২২ গজে ড্রপ পরতেই বলের দিক বদল। আউট সুইং বদলে গেল ইনসুইংয়ে। ৪ ওভার হাত ঘুড়িয়ে ২৭ রান দিয়ে এই একটি মাত্র উইকেট পেয়েছেন শিখা। যা নিয়ে চর্চার শেষ নেই। প্রাক্তন ক্রিকেটার ওয়াসিম জাফরের মত অনেক বলছেন বল অব দ্য সেঞ্চুরি।

শিখা আলো জ্বাললেও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ বাঁচাতে পারল না হরমনপ্রীতের (Harmanpreet Kaur) ভারত। দ্বিতীয় টি-২০ (T20) ম্যাচ হেরে তিন ম্যাচের টি-২০ সিরিজটাও হাতছাড়া ভারতের। একদিনের সিরিজও প্রথম দুটি ম্যাচ হেরে সিরিজ খুইয়েছিল টিম ইন্ডিয়ার প্রমিলা ব্রিগেড (India Women Team)।

কুইন্সল্যান্ডে টস জিতে হরমনদের ব্যাট করতে পাঠান অজি ক্যাপ্টেন ম্যাগ ল্যানিং। অস্ট্রেলিয়ার বোলারদের দাপটে পরপর উইকেট হারাতে শুরু করে ভারত। ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে স্কোর বোর্ডে মাত্র ১১৮ রান তোলে ভারত। ৩৭ রান পূজা বস্ত্রকারের। ২৮ রান হরমনপ্রীত কৌরের।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই শিখার বলে বোল্ড অ্যালিসা হিলি। কিন্তু ইনিংস সামলে নেন বেথ মুনি ও ক্যাপ্টেন ম্যাগ ল্যানিং। মাঝের দিকে রাজেশ্বরী গায়েকওয়াড় তিনটি উইকেট তুলে নিয়ে কিছুটা চাপ তৈরির চেষ্টা করেছিলেন বটে কিন্তু থালিয়া ম্যাকগ্রাথের অপরাজিত ৪২ অস্ট্রেলিয়াকে ম্যাচ ও সিরিজ জিতিয়ে দিল। ১৯ ওভার ১ বলে লক্ষ্যে পৌঁছে যায় অস্ট্রেলিয়া। সিরিজের শেষ ম্যাচ রবিবার।

আরও পড়ুন : Poonam Yadav: বিগ ব্যাশ লিগে ব্রিসবেন হিটে খেলবেন ভারতের পুণম যাদব