IPL 2021: মুম্বইয়ের ক্রিকেটারদের ফর্ম নিয়ে নীরবতা ভাঙলেন রোহিত শর্মা

আসন্ন টি-২০ বিশ্বকাপের (T20 World Cup) জন্য রোহিত শর্মার মুম্বই ইন্ডিয়ান্স থেকে ৬ জন ক্রিকেটার ভারতীয় দলে রয়েছেন। রোহিত নিজে বিশ্বকাপে টিম ইন্ডিয়ার সহ-অধিনায়ক। মুম্বইয়ের ক্রিকেটারদের নিজেদের সেরা ফর্মে না থাকাটা মুম্বইয়ের দর্শকদের কাছে যেমন কষ্টের, ভারতীয় দলের সমর্থকদের কাছেও একই কষ্টের।

IPL 2021: মুম্বইয়ের ক্রিকেটারদের ফর্ম নিয়ে নীরবতা ভাঙলেন রোহিত শর্মা
IPL 2021: মুম্বইয়ের ক্রিকেটারদের ফর্ম নিয়ে নীরবতা ভাঙলেন রোহিত শর্মা (ছবি-টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Oct 09, 2021 | 5:10 PM

দুবাই: একটা দলকে কোনও একন প্লেয়ার একা এগিয়ে নিয়ে যেতে পারেন না। ক্রিকেট (Cricket) একটা টিম গেম। দলের সকলকে এতে একসঙ্গে ঝাঁপাতে হয়। আইপিএলের (IPL) দ্বিতীয় পর্বে মরুশহরে রোহিতদের দলগত পারফরম্যান্স জমাট না হওয়ার কারণেই ৫ নম্বরেই থামতে হল ৫ বারের চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্সদের (Mumbai Indians)। তবে লিগ পর্বের শেষে দলের ক্রিকেটারদের ফর্ম নিয়ে নীরবতা ভাঙলেন মুম্বই অধিনায়ক।

লিগ পর্বে নিজেদের শেষ ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদকে (Sunrisers Hyderabad) হারানোর পর প্রেস কনফারেন্সে রোহিত (Rohit Sharma) আরবদেশে নিজের দলের ব্যর্থতা নিয়ে বলেন, “এই ব্যর্থতাটা কিন্তু এক মরশুমেরই, প্রতি বছর এমনটা হবে না। ফ্র্যাঞ্চাইজি হিসাবে আমাদের এই সফরটা সত্যি দারুণ ছিল এবং আমরা যা করতে পেরেছি, তা গর্বের। আমরা কিন্তু আইপিএলের প্রথম পর্বে দিল্লিতে সবে নিজেদের ছন্দ খুঁজে পেয়ে ম্যাচ জিততে শুরু করেছিলাম, আর সেই সময়ই টুর্নামেন্ট স্থগিত হয়ে যায়। এখানে (আমিরশাহিতে) আসার পর থেকে আমরা দলগতভাবে কেউই সেইরকম পারফর্ম করতে পারিনি।”

আসন্ন টি-২০ বিশ্বকাপের (T20 World Cup) জন্য রোহিত শর্মার মুম্বই ইন্ডিয়ান্স থেকে ৬ জন ক্রিকেটার ভারতীয় দলে রয়েছেন। রোহিত নিজে বিশ্বকাপে টিম ইন্ডিয়ার সহ-অধিনায়ক। মুম্বইয়ের ক্রিকেটারদের নিজেদের সেরা ফর্মে না থাকাটা মুম্বইয়ের দর্শকদের কাছে যেমন কষ্টের, ভারতীয় দলের সমর্থকদের কাছেও একই কষ্টের। টি-২০ বিশ্বকাপের আগে রোহিত বলছেন, “আমি ব্যক্তিগতভাবে আইপিএলে কী হয়েছে এবং টি-টোয়েন্টি বিশ্বকাপে কী হতে চলেছে তা খুব নিয়ে বেশি অঙ্ক কষতে পছন্দ করি না। টি-টোয়েন্টি বিশ্বকাপ আলাদা বলের খেলা, ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট আলাদা। সুতরাং সত্যিই সেই দিকগুলোর দিকে খুব বেশি নজর দেওয়া যায় না। হ্যাঁ ফর্মে থাকা আর না থাকাটা অবশ্যই গুরুত্বপূর্ণ। কিন্তু ওখাবে একটি আলাদা স্কোয়াড এবং এখানে একটা আলাদা স্কোয়াড। তাই সত্যিই এখান থেকেই ভবিষ্যতে কী হতে চলেছে সেই ব্যাপারগুলো সম্পর্কে খুব বেশি ধারণা পাওয়া যাবে না।”

আসন্ন টি-২০ বিশ্বকাপের জন্য মুম্বইয়ের দলে থাকা ছয় ক্রিকেটারের ব্যাপারে রোহিত বলেন, “হ্যাঁ, এখানে থাকা ছ’জন ছেলেরা ভালো রান করতে পছন্দ করে, কিন্তু তা হয়নি। আপনারা সূর্য এবং ঈশানের কাছ থেকে আজ বেশ চমৎকার পারফরম্যান্স দেখেছেন। কিন্তু আবার, যখন আপনি বিশ্বকাপের কথা বলবেন, তখন আমি বিশ্বাস করি কয়েকটি প্র্যাকটিস ম্যাচ হবে- ছেলেরা তাদের ছন্দে ফিরে আসতে পারবে এবং বাকিটা দেখা যাক আমরা সেখানে কী করতে পারি।” যদিও মরুশহরে রোহিত শর্মা ও জসপ্রীত বুমরা ভালো ফর্মেই ছিলেন। মূলত ভারতীয় দলের বেশি চিন্তা সূর্যকুমার যাদব, ঈশান কিষাণ, হার্দিক পান্ডিয়া ও রাহুল চাহারকে নিয়ে। যার মধ্যে আবার ভারতের অলরাউন্ডার হার্দিককে নিয়ে সবথেকে বেশি চিন্তা ভারতের টিম ম্যানেজমেন্টের।