Poonam Yadav: বিগ ব্যাশ লিগে ব্রিসবেন হিটে খেলবেন ভারতের পুণম যাদব

অস্ট্রেলিয়ান এই ঘরোয়া টি-২০ লিগে ৩০ বছর বয়সী পুণম নিউজিল্যান্ডের লেগ স্পিনার অ্যামেলিয়া কেরের পরিবর্ত হিসেবে ব্রিসবেনের দলে যোগ দিলেন।

Poonam Yadav: বিগ ব্যাশ লিগে ব্রিসবেন হিটে খেলবেন ভারতের পুণম যাদব
(ছবি-পুণম যাদব টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Oct 09, 2021 | 3:11 PM

নয়াদিল্লি: আসন্ন মেয়েদের বিগ ব্যাশ লিগে (Women’s Big Bash League) এ বার সই করলেন আরও এক ভারতীয় ক্রিকেটার। ভারতীয় মহিলা ক্রিকেট দলের তারকা লেগ স্পিনার পুণম যাদব (Poonam Yadav) এ বারের বিগ ব্যাশ লিগে খেলবেন ব্রিটবেন হিটের (Brisbane Heat) হয়ে। ভারতের অষ্টম ক্রিকেটার হিসেবে পুণম বিগ ব্যাশ লিগে খেলবেন।

অস্ট্রেলিয়ান এই ঘরোয়া টি-২০ লিগে ৩০ বছর বয়সী পুণম নিউজিল্যান্ডের লেগ স্পিনার অ্যামেলিয়া কেরের পরিবর্ত হিসেবে ব্রিসবেনের দলে যোগ দিলেন। কিউয়ি ক্রিকেটার অ্যামেলিয়া ব্যক্তিগত কারণে এ বারের টুর্নামেন্ট থেকে সরে দাঁড়িয়েছেন।

বিগ ব্যাশ লিগের পক্ষ থেকে পুণমের ব্রিসবেন হিটে যোগ দেওয়ার খবর জানানো হয়। টুইটারে তারা লেখে, ‘আমরা সকলেই জানি পুণম যাদব কী করে দেখাতে পারেন। এ বছর তিনি ব্রিসবেন হিটের হয়ে বিগ ব্যাশে খেলবেন।’

পুণম ছাড়াও আরও যে সাতজন ভারতীয় মহিলা ক্রিকেটার অস্ট্রেলিয়ার মেয়েদের বিগ ব্যাশ লিগের সঙ্গে যুক্ত তাঁরা হলেন- স্মৃতি মান্ধানা (Smriti Mandhana), দীপ্তি শর্মা (Deepti Sharma), শেফালি ভর্মা (Shafali Verma), রাধা যাদব (Radha Yadav), রিচা ঘোষ (Richa Ghosh), জেমাইমা রদ্রিগেজ (Jemimah Rodrigues) ও হরমনপ্রীত কৌর (Harmanpreet Kaur)। গতবারের চ্যাম্পিয়ন সিডনি থান্ডারের (Sydney Thunder) দলে রয়েছেন স্মৃতি মান্ধানা ও দীপ্তি শর্মা। এবং, শেফালি ভর্মা ও রাধা যাদব খেলবেন সিডনি সিক্সার্সের (Sydney Sixers) হয়ে। বাংলার মেয়ে রিচা খেলবেন হোবার্ট হ্যারিকেনসের (Hobart Hurricanes) হয়ে। জেমাইমা ও হরমনপ্রীত খেলবেন রেনেগেডসের (Renegades) হয়ে।

ব্রিসবেন হিটের কোচ অ্যাশলে নফকে ক্রিকেট অস্ট্রেলিয়ার এক বিবৃতিতে বলেন, “যখন আমরা অ্যামেলিয়া কেরকে পাব না জানতে পেরেছিলাম, তখন আমরা আত্মবিশ্বাসী ছিলাম যে আমরা আমাদের গ্রুপকে নিজেদের সম্পর্কে একটি ভালো হিসেব দিতে পারব কিন্তু পুণমের দক্ষতা এবং ওকে এই প্রতিযোগিতায় যোগ করা একটা বিশাল রেজাল্ট।”

আগামী ১৪ অক্টোবর সিডনি সিক্সার্স ও মেলবোর্ন স্টার্সের ম্যাচ দিয়ে শুরু হবে মেয়েদের বিগ ব্যাশ লিগ।

আরও পড়ুন: IPL 2021: এই জয়ে দলের আত্মবিশ্বাস অনেকটা বাড়বে: কোহলি

আরও পড়ুন:  IPL: চিপকেই অবসর নেবেন ধোনি, জানাচ্ছে টিম ম্যানেজমেন্ট সূত্র

আরও পড়ুন:  IPL 2021: ম্যাক্সওয়েলই আমার মধ্যে আত্মবিশ্বাস বাড়ায়: ভরত