Shreyas Iyer: ভিডিয়ো: IPL চ্যাম্পিয়ন ক্যাপ্টেনের কড়া অনুশীলন, কোচ গম্ভীরের জমানায় ভাগ্য ফিরবে শ্রেয়স আইয়ারের?

Watch Video: এই মুহূর্তে কঠোর পরিশ্রম করছেন শ্রেয়স আইয়ার। এ মাসেই শ্রীলঙ্কা সফরে যাচ্ছে টিম ইন্ডিয়া। খেলবে ৩টি টি-২০ ম্যাচ এবং ৩টি ওডিআই ম্যাচ। এই সফরের জন্য এখনও ভারতীয় স্কোয়াড ঘোষণা হয়নি। কে বলতে পারে, গৌতম গম্ভীর কোচ হয়ে ফিরতেই ভাগ্য ঘুরতে পারে শ্রেয়স আইয়ারের।

Shreyas Iyer: ভিডিয়ো: IPL চ্যাম্পিয়ন ক্যাপ্টেনের কড়া অনুশীলন, কোচ গম্ভীরের জমানায় ভাগ্য ফিরবে শ্রেয়স আইয়ারের?
Shreyas Iyer: ভিডিয়ো: বৃষ্টি উপেক্ষা করেই কড়া অনুশীলন, কোচ গম্ভীরের জমানায় ভাগ্য ফিরবে শ্রেয়স আইয়ারের?Image Credit source: X
Follow Us:
| Updated on: Jul 12, 2024 | 2:20 PM

কলকাতা: গৌতম গম্ভীর (Gautam Gambhir) ভারতের হেড কোচ হওয়ার পর থেকে অনেকেই খোঁজ করছেন শ্রেয়স আইয়ারের (Shreyas Iyer)। ভারতের মিডল অর্ডারের তারকা ব্যাটার দীর্ঘদিন জাতীয় দল থেকে দূরে। শুধু তাই নয়। কেকেআর ক্যাপ্টেন বোর্ডের বার্ষিক চুক্তিতেও জায়গা পাননি। ২৯ বছর বয়সী ব্যাটার জাতীয় দলে ফেরার লক্ষ্যে অবিচল। কঠোর পরিশ্রম করছেন। এ মাসেই শ্রীলঙ্কা সফরে যাচ্ছে টিম ইন্ডিয়া। এই সফরের জন্য এখনও ভারতীয় স্কোয়াড ঘোষণা হয়নি। কে বলতে পারে, গৌতম গম্ভীর কোচ হয়ে ফিরতেই ভাগ্য ঘুরতে পারে শ্রেয়স আইয়ারের।

কলকাতা নাইট রাইডার্সের ক্যাপ্টেন শ্রেয়স আইয়ার এখন কড়া অনুশীলন করছেন। সোশ্যাল মিডিয়ায় তাঁর অনুশীলনের ছবি-ভিডিয়ো ভাইরাল। এমনই এক ভিডিয়োতে দেখা গিয়েছে, বৃষ্টি উপেক্ষা করেই প্র্যাক্টিস করছেন শ্রেয়স। একটি রানিং ট্র্যাকে তিনি দৌড়চ্ছেন। শুধু তাই নয়, শ্রেয়সের ইন্সটাগ্রামে ঢুঁ মারলেও তাঁর অনুশীলনের ছবি-ভিডিয়ো দেখা যাচ্ছে।

সেই ভিডিয়োর কমেন্টে এক X ব্যবহারকারী লিখেছেন, ‘আশা করছি ও শক্তিশালী হয়ে ফিরবে।’ অপর একজন লেখেন, ‘গৌতম গম্ভীর কোচ হয়েছেন, এ বার শ্রেয়স আইয়ারের টিমে কামব্যাক হবে।’ আর একজনের কমেন্ট, ‘শ্রেয়স আইয়ারকে ফের টিমে দেখার অপেক্ষায় রয়েছি।’

গৌতম গম্ভীর ও শ্রেয়স আইয়ারের সমীকরণ কারও অজানা নয়। এই জুটির মস্তিস্ক কেকেআরকে তৃতীয় আইপিএল খেতাব এনে দিয়েছে। ফলে ক্রিকেট মহল মনে করছে, ভারতীয় টিমে গৌতম গম্ভীর কোচ হওয়ায় এ বার শ্রেয়স আইয়ারের কামব্যাক হবে। সে কথা ভেবেই হয়তো অনুশীলনে কোনও ফাঁকি রাখছেন না শ্রেয়স।

শ্রেয়স আইয়ারের বিরুদ্ধে ঘরোয়া ক্রিকেট না খেলার অভিযোগ উঠেছিল। পরে অবশ্য তিনি রঞ্জিতে খেলেন। টুর্নামেন্টের শেষ লগ্নে। বোর্ডের বার্ষিক চুক্তি থেকে এরপর বাদ পড়েন শ্রেয়স। এরপরই আইপিএলের মঞ্চে তাঁকে ব্যাট হাতে ধারাবাহিক পারফর্ম করতে দেখা যায়। কিন্তু এরপরও টি-২০ বিশ্বকাপ টিমে সুযোগ পাননি। শুধু তাই নয়, জিম্বাবোয়ে সফরেও তাঁকে পাঠায়নি বোর্ড। শ্রীলঙ্কা সফরে শ্রেয়সকে হয়তো ওডিআই সিরিজে দেখা যেতে পারে। কারণ, গত বছরের ওডিআই বিশ্বকাপে তিনি দুর্দান্ত খেলেছিলেন। এ বার ভারতের কোচ গৌতম গম্ভীর হওয়ায় তাই শ্রেয়সের ফেরা বেশ প্রত্যাশিত। হয়তো তিনি সেই বার্তাও পেয়েছেন। আর তা-ই প্রস্তুতিতে কোনও খামতি রাখছেন না।