India Coach: ‘রাহুল আমাদের প্রস্তাব এখনও গ্রহণ করেনি’, সৌরভ

সম্প্রতি এক সাক্ষাৎকারে সৌরভ রাহুলের কোচ হওয়ার ব্যাপারে বলেন, তাঁর প্রাক্তন সতীর্থ রাহুল এখনও বিসিসিআইয়ের (BCCI) দেওয়া প্রস্তাব এখনও গ্রহণ করেননি।

India Coach: 'রাহুল আমাদের প্রস্তাব এখনও গ্রহণ করেনি', সৌরভ
India Coach: 'রাহুল আমাদের প্রস্তাব এখনও গ্রহণ করেনি', সৌরভ
Follow Us:
| Edited By: | Updated on: Oct 22, 2021 | 10:23 PM

নয়াদিল্লি: আইপিএলের (IPL) ফাইনালের পরের দিনই শোনা গিয়েছিল টি-২০ বিশ্বকাপের (T20 World Cup) পর ভারতের হেড কোচ হচ্ছেন রাহুল দ্রাবিড় (Rahul Dravid )। মরুশহরেই ভারতীয় ক্রিকেট দলের ভবিষ্যতের রূপরেখা তৈরি হওয়ার কাজ সেরে নিয়েছিল সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Sourav Ganguly) বোর্ড। সম্প্রতি এক সাক্ষাৎকারে সৌরভ রাহুলের কোচ হওয়ার ব্যাপারে বলেন, তাঁর প্রাক্তন সতীর্থ রাহুল এখনও বিসিসিআইয়ের (BCCI) দেওয়া প্রস্তাব এখনও গ্রহণ করেননি।

রাহুল বর্তমানে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির (NCA) প্রধান। বিরাটদের কোচ হলে সেই পদ থেকে তাঁকে সরে দাঁড়াতে হবে। সৌরভ জানান, রবি শাস্ত্রী টিম ইন্ডিয়ার কোচের দায়িত্ব ছাড়ার পর রাহুল দ্রাবিড় ভারতের কোচ হবেন, নাকি তিনি এনসিএর প্রধান থাকবেন সেই সিদ্ধান্ত জানানোর জন্য তিনি কিছুটা সময় চেয়েছিলেন।

সৌরভ বলেন, “যদি ও আবেদন করতে চায়, তা হলে আবেদন করতে পারে, প্রক্রিয়াটির মধ্যে দিয়ে যেতে হবে। আপাতত, ও এনসিএর কোচ এবং আমি বিশ্বাস করি ভারতীয় ক্রিকেটে এনসিএর একটি বড় ভূমিকা রয়েছে। আমি এর আগেও ওর সঙ্গে এই বিষয়ে কথা বলেছি। কিন্তু ও ততটা আগ্রহী ছিল না এবং আমি মনে করি পরিস্থিতি এখনও একই রকম আছে। ও কিছু সময় চেয়েছে, দেখা যাক কী হয়।”

আসলে দ্রাবিড় এনসিএর দায়িত্ব নিয়েই সন্তুষ্ট। তাই তিনি নিজেও সিনিয়র দলের দায়িত্ব নেবেন কিনা তা ঠিক করে উঠতে পারছেন না। রবি শাস্ত্রীর পর ভারতীয় দলের হেড কোচের দায়িত্ব কে নেবেন? এই নিয়ে নানা মুনির নানা মতের মতো একাধিক নাম উঠে এসেছিল। কখনও ভিভিএস লক্ষ্মণের নাম, তো কখনও অনিল কুম্বলের নাম। এমনটি অস্ট্রেলিয়ার প্রাক্তন অলরাউন্ডার টম মুডি বিরাটদের কোচ হওয়ার ইচ্ছে প্রকাশও করেন। যতদিন না সরকারি ঘোষণা হচ্ছে, ভারতের বর্তমান কোচ নিয়ে ধোঁয়াশা কাটার মত বিষয় নয়।

সেই সঙ্গে এটাও পরিষ্কার নয় যে, দ্রাবিড় এখনও এনসিএ-র দায়িত্বে আছেন কিনা। বোর্ডের তরফেই শোনা গিয়েছিল, গত মাসেই জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির চিফ কোচ হিসেবে বোর্ডের সঙ্গে চুক্তি ফুরিয়েছে দ্রাবিড়ের। তা হলে কি তিনি নতুন করে চুক্তি করতে চাইছেন? তাই যদি হবে, তা হলে বোর্ড সাত তাড়াতাড়ি কী করে দু’বছরের জন্য পরবর্তী কোচ হিসেবে দ্রাবিড়ের নাম ঘোষণা করে দিল? সব মিলিয়ে পরিস্থিতি ঘুরেফিরে আবার জটিল আবর্তে এসে দাঁড়িয়েছে।