Virat Kohli: বিরাট কোহলির ‘রান’ মানেই জয়! IPL-এ এই রেকর্ড আর কারও নেই…

RCB, IPL 2024: বিরাট কোহলি আইপিএলে এখনও অবধি মোট ২৪৮টি ম্যাচে খেলেছেন। তাতে তিনি ৭৮০৫ রান করেছেন। ১৭তম আইপিএলে সর্বাধিক রান সংগ্রহকারী কোহলিই। ১১ ম্যাচে তিনি এখনও অবধি করেছেন ৫৪২ রান। এ বার আইপিএলে বিরাট এমন এক রেকর্ড গড়লেন, যা নেই আর কারও।

Virat Kohli: বিরাট কোহলির 'রান' মানেই জয়! IPL-এ এই রেকর্ড আর কারও নেই...
Virat Kohli: বিরাট কোহলির 'রান' মানেই জয়! IPL-এ এই রেকর্ড আর কারও নেই... Image Credit source: BCCI
Follow Us:
| Updated on: May 06, 2024 | 6:40 PM

কলকাতা: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের জন্মলগ্ন থেকে আরসিবির সঙ্গে যুক্ত বিরাট কোহলি (Virat Kohli)। আরসিবির (RCB) হয়ে কিং কোহলি রেকর্ডের পর রেকর্ড গড়েছেন। নেতৃত্বের দায়িত্ব যত্ন নিয়ে পালন করেছিলেন। ক্যাপ্টেন্সি ছাড়ার পর টিমের গুরুত্বপূর্ণ সদস্য হিসেবে খেলা চালিয়ে যাচ্ছেন। আইপিএলে (IPL) ২৪৮টি ম্যাচে খেলে এখনও বিরাট ৭৮০৫ রান করেছেন। ১৭তম আইপিএলে সর্বাধিক রান সংগ্রহকারী কোহলিই। ১১ ম্যাচে তিনি এখনও অবধি করেছেন ৫৪২ রান। এ বার আইপিএলে বিরাট এমন এক রেকর্ড গড়লেন, যা নেই আর কারও।

আরসিবিকে একাধিক ম্যাচ জিতিয়েছেন বিরাট কোহলি। এই ফ্র্যাঞ্চাইজিকে তিনি আইপিএল ট্রফি ছাড়া সব দিয়েছেন। একাধিকবার বিরাট চেষ্টা করেছেন টিমকে অধরা মাধুরী দেবেন, কিন্তু পারেননি। ১৭তম আইপিএলে বিরাট এ বার এক অনন্য রেকর্ড গড়েছেন। তা হল, আরসিবি আইপিএলে যে সকল ম্যাচে জিতেছে, তাতে সব মিলিয়ে বিরাটের ব্যাটে ৪০০০ রান এসেছে। আইপিএলের ইতিহাসে এই রেকর্ড কোনও ফ্র্যাঞ্চাইজির কোনও ক্রিকেটারের নেই। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর সোশ্যাল মিডিয়া সাইট X এ একটি পোস্ট শেয়ার করা হয়েছে। যেখানে বিরাটের এই রেকর্ডের কথা জানানো হয়েছে।

২০০৮ সালে আরসিবির জার্সিতে আইপিএলে অভিষেক হয় বিরাট কোহলির। এই নিয়ে সপ্তম বার আইপিএলের কোনও মরসুমে ৫০০-র বেশি রান করেছেন বিরাট কোহলি। ২০১৩ সাল থেকে আরসিবির হয়ে নেতৃত্ব সামলাতেন বিরাট কোহলি। ২০২১ সালের আইপিএলে কোহলি শেষ বার নেতৃত্ব দেন। আরসিবির ক্যাপ্টেন হিসেবে বিরাট খেলেছেন ১৪০টি ম্যাচে। তাতে ৬৬টি ম্যাচে আরসিবি জিতেছিল আর ৭০টি ম্যাচে বিরাটের টিম হেরেছিল।