বিরাটের কাছে টেস্ট ক্রিকেটই সব: পিটারসন

Kevin Pietersen on Virat Kohli: বর্তমান সময়ে চার-ছক্কার ক্রিকেটের মাঝে দাঁড়িয়েও টেস্ট ক্রিকেটের প্রতি বিরাটের নিষ্ঠা মুগ্ধ করেছে প্রাক্তন ইংল্যান্ড ক্রিকেটারকে। সে কথা পিটারসন তুলে ধরেছেন তাঁর ব্লগে।

বিরাটের কাছে টেস্ট ক্রিকেটই সব: পিটারসন
বিরাটের কাছে টেস্ট ক্রিকেটই সব: পিটারসন
Follow Us:
| Edited By: | Updated on: Aug 19, 2021 | 4:53 PM

লন্ডন: ক্রিকেটের (Cricket) আঁতুড়ঘরে দাপট দেখিয়ে ইংল্যান্ডকে (England) হারিয়েছে ভারত (India)। আর টিম ইন্ডিয়ার দাপটের শুরুটা অবশ্যই বিরাট কোহলির (Virat Kohli) হাত ধরে। ব্যাটে রান না থাকলেও মেজাজের পারফরমেন্সে কোন কমতি নেই ক্যাপ্টেন কোহলির। শেষদিন টানটান লড়াইয়ে আগাগোড়া সামনে থেকে দাঁড়িয়ে নেতৃত্ব দিয়েছেন। এক একটা উইকেটের পর বিরাটের অভিব্যক্তি বলে দিচ্ছিল টেস্ট জিততে তিনি কতটা মরিয়া। টেস্ট ক্রিকেটের প্রতি বিরাটের এই ভালোবাসা এই মন ছুঁয়ে গেছে প্রাক্তন ইংল্যান্ড ক্রিকেটার কেভিন পিটারসনের (Kevin Pietersen)। বর্তমান সময়ে চার-ছক্কার ক্রিকেটের মাঝে দাঁড়িয়েও টেস্ট ক্রিকেটের প্রতি বিরাটের নিষ্ঠা মুগ্ধ করেছে প্রাক্তন ইংল্যান্ড ক্রিকেটারকে। সে কথা পিটারসন তুলে ধরেছেন তাঁর ব্লগে।

আইপিএলে আরসিবিতে খেলার সময় থেকেই বিরাটকে খুব কাছ থেকে চেনেন ইংল্যান্ডের প্রাক্তনী। পিটারসনের মতে, “বিরাট নিজের আদর্শ সচিন তেন্ডুলকার ও রাহুল দ্রাবিড়ের মতোই টেস্ট ক্রিকেটের প্রতি নিষ্ঠাবান। প্রতি মুহূর্তে সচিন-রাহুলের পদাঙ্ক অনুসরণ করে। যাঁরা টেস্ট ক্রিকেটের লেজেন্ড।”

নিজের ব্লগে পিটারসন আরও লিখেছেন, “আমরা এমন একটা সময় দাঁড়িয়ে আছি যেখানে টেস্ট ক্রিকেটের ভালোবাসা প্রয়োজন। বিরাট জানে ও নিজে একজন তারকা। আর সেই জন্যই টি-টোয়েন্টির পাশাপাশি টেস্ট ক্রিকেটেও নিজেকে উজাড় করে দেয়। আমার দেখে ভালো লাগে ওর মতো এক মহাতারকা টেস্ট ক্রিকেটকে কতটা ভালোবাসে। টেস্ট ক্রিকেটে ওর কাছে সব ”

মাইকেল ভনের মত প্রাক্তন ইংল্যান্ড ক্রিকেটার , প্রথম টেস্ট বৃষ্টিতে ড্র হয়ে যাওয়ার পর বলেছিলেন। ভারত বেঁচে গেল। পিটারসন হাঁটছেন তাদের উল্টো পথে। তার পরিষ্কার কথা, বৃষ্টি না নামলে টেস্ট সিরিজে ২-০ তে এগিয়ে থাকতে ভারত। সিরিজের বাকি তিনটি টেস্টেও টিম ইন্ডিয়াকেই এগিয়ে রাখছেন পিটারসেন।