Ashwin-Jadeja: অশ্বিন-জাডেজাকে ছাড়া টেস্ট খেলবে? প্রশ্ন তুললেন প্রাক্তন…

Bangladesh Cricket Team: উপমহাদেশের বাইরে খেলা থাকলে এক স্পিনারও খেলানো হয়। অল পেস বোলিং আক্রমণ বিরল। অন্তত টেস্ট ক্রিকেটের ক্ষেত্রে তো অবশ্যই। এই নিয়েই প্রশ্নের মুখে পাকিস্তান ক্রিকেট টিম। আর প্রশ্ন তুলছেন তাঁদেরই প্রাক্তন ক্রিকেটার।

Ashwin-Jadeja: অশ্বিন-জাডেজাকে ছাড়া টেস্ট খেলবে? প্রশ্ন তুললেন প্রাক্তন...
Image Credit source: X
Follow Us:
| Updated on: Aug 19, 2024 | 8:27 PM

ভারতীয় দল কি রবিচন্দ্রন অশ্বিন কিংবা রবীন্দ্র জাডেজাকে ছাড়া টেস্ট খেলবে? ঘরের মাঠে তিন স্পিনারও খেলায় ভারত। উপমহাদেশের বাইরে খেলা থাকলে এক স্পিনারও খেলানো হয়। অল পেস বোলিং আক্রমণ বিরল। অন্তত টেস্ট ক্রিকেটের ক্ষেত্রে তো অবশ্যই। এই নিয়েই প্রশ্নের মুখে পাকিস্তান ক্রিকেট টিম। আর প্রশ্ন তুলছেন তাঁদেরই প্রাক্তন ক্রিকেটার। ঘরের মাঠে বাংলাদেশের বিরুদ্ধে ২ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে পাকিস্তান। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ এই সিরিজ। প্রথম টেস্টের স্কোয়াডে জায়গা হয়নি তরুণ লেগ স্পিনার আবরার আহমেদের। নির্বাচক ও টিম ম্যানেজমেন্টের সিদ্ধান্ত নিয়েই প্রশ্ন তুলেছেন পাকিস্তানের প্রাক্তন কিপার ব্যাটার কামরান আকমল।

পাকিস্তানের হেড কোচ জেসন গিলেসপি। অস্ট্রেলিয়ার প্রাক্তন পেসার তিনি। সে কারণেই কি স্পিনার বাদ! প্রাক্তন পাক ক্রিকেটার কামরান বলছেন, ‘জেসন গিলেসপি দায়িত্ব নিয়েছেন। আমাদের টিমেও অজি মানসিকতার আমদানীর কথা বলছি। কিন্তু অস্ট্রেলিয়া কি নাথান লিয়ঁকে ছাড়া টেস্ট খেলবে? ভারত কি অশ্বিন কিংবা জাডেজাকে ছাড়াই টেস্টে টিম নামাবে? আমার মনে হয় না।’

এই খবরটিও পড়ুন

আকমল আরও যোগ করেন, ‘আমাদের কাছে আবরারের মতো স্পিনার রয়েছে। কিন্তু দলে না রেখে ওর আত্মবিশ্বাসটাও ভেঙে দেওয়া হল।’ টেস্ট ক্রিকেটে সীমিত সুযোগে চোখ ধাঁধানো পারফর্ম করেছেন আবরার আহমেদ। তরুণ এই লেগ স্পিনার ৬টি ম্যাচে নিয়েছেন ৩৮ উইকেট। একটা সময় পাকিস্তান টিমে ধারাবাহিক ছিলেন লেগ স্পিনার ইয়াসির শাহ। আবরারও ধারাবাহিক ভালো খেলছিলেন। অথচ তাঁকে ঘরের মাঠেই বাদ দেওয়া হয়েছে। কামরান আকমল মনে করছেন, ব্যক্তিগত পছন্দের ভিত্তিতেই টিম বেছে নেওয়া হয়েছে।