IND vs NZ WTC Final 2021: খারাপ আলোকে দুষছেন শুভমন

ঠিক যে সময় ভারতীয় বোলাররা কিউয়িদের চাপে ফেলতে শুরু করে, তখনই খারাপ আলো ম্যাচ ভেস্তে দেয়। নির্ধারিত সময়ের আগেই শেষ হয়ে যায় তৃতীয় দিনের খেলা। তবে কনওয়ের উইকেটটা ভারতীয় দলের কাছে খুব গুরুত্বপূর্ণ ছিল।

IND vs NZ WTC Final 2021: খারাপ আলোকে দুষছেন শুভমন
সৌজন্যে-টুইটার
Follow Us:
| Updated on: Jun 21, 2021 | 6:18 PM

সাউদাম্পটন: বৃষ্টির পাশাপাশি খারাপ আলো বার বার ম্যাচের মধ্যে বাধা সৃষ্টি করছে WTC ফাইনালে। এমনকি খারাপ আলোর জন্য কিউয়ি ক্রিকেটার রস টেলরের (Ross Taylor) উইকেট পাবার সম্ভাবনাও মিস করেছে টিম ইন্ডিয়া (Team India)। এমনটাই বলছেন ভারতের তরুণ ক্রিকেটার শুভমন গিল (Shubman Gill)।

তৃতীয় দিনের শেষে নিউজিল্যান্ডের (New Zealand) স্কোর ২ উইকেটে ১০১। কিউয়িরা বেশ ভালো ভাবেই সামলে দিয়েছিলেন বুমরা-সামি-অশ্বিনদের। কিন্তু তারপর টম লাথামের উইকেট তুলে নিয়ে ভারতকে খানিকটা স্বস্তি এনে দেন রবিচন্দ্রন অশ্বিন। দিনের শেষের দিকে ডেভন কনওয়েকে ক্রিজ থেকে সরান ইশান্ত শর্মা। ঠিক যে সময় ভারতীয় বোলাররা কিউয়িদের চাপে ফেলতে শুরু করে, তখনই খারাপ আলো ম্যাচ ভেস্তে দেয়। নির্ধারিত সময়ের আগেই শেষ হয়ে যায় তৃতীয় দিনের খেলা। তবে কনওয়ের উইকেটটা ভারতীয় দলের কাছে খুব গুরুত্বপূর্ণ ছিল। তৃতীয় দিনের খেলার শেষে ভার্চুয়াল প্রেস মিটে শুভমন বলেন, “কনওয়ের উইকেটটা আমাদের কাছে একট গুরুত্বপূর্ণ উইকেট ছিল এবং আমি মনে করি যে, আমরা রস টেলরের কাছে কয়েক ওভার বল করতে পারলে আমরা আরও কয়েকটি উইকেট পেতে পারতাম।”

নিউজিল্যান্ডের বিরুদ্ধে শেষ ৫ টেস্টে ভারত ২৫০-র গন্ডি টপকাতে পারেনি। এই প্রসঙ্গে গিল বলেন,”আমি মনে করি আমরা নিউজিল্যান্ডে ২০২০ সালে আমরা যে টেস্ট খেলেছিলাম, তখন ওয়ান ডে ও টি-টোয়েন্টিতে ফোকাস বেশি থাকায় আমাদের প্রস্তুতির জন্য খুব বেশি সময় ছিল না। আমরা গত শেষ পাঁচটি টেস্টে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ২৫০-র বেশি রান তুলতে পারিনি। এই টেস্টেও আমরা একটা ভালো জায়গায় ছিলাম। তবে আমরা বেশ কয়েকটি উইকেট তাড়াতাড়ি হারিয়েছি। তবে আমি আশা করি, পরের ইনিংশে কিছুটা সময় পেলে আমরা ২৫০-র গন্ডি পেরিয়ে যাব।”

আরও পড়ুন:  India vs New Zealand Live Score, WTC Final 2021 Day 4: বৃষ্টির কারণে ম্যাচ শুরু হওয়ায় দেরি

পাঁচ উইকেট নিয়ে টিম ইন্ডিয়ার মেরুদন্ড ভেঙে দেওয়া কাইল জেমিসনের প্রশংসা করেছেন শুভমন গিল। তাঁর কথায়, “শুরুর দিকেও ও (জেমিসন) ভালো বোলিং করছিল তবে বেশি উইকেট পায়নি। তবে আজ ও ওর পুরষ্কার পেয়েছে এবং আমাদের বোলাররাও ভাল বোলিং করেছে বলে আমি মনে করি। তবে ভাগ্য আমাদের সঙ্গ দেয়নি। আশা করি, চতুর্থ দিনের খেলায় আমরা কিছু করে দেখাতে পারব ও ভাগ্যও আমাদের সঙ্গে দেবে।”

আরও পড়ুন: IND vs NZ WTC Final: কিউয়িদের WTC ফাইনালে জেতার সম্ভাবনা বেশি, বলছেন শেন বন্ড