UEFA Champions League: মেসিহীন বার্সাকে উড়িয়ে দিলেন মুলার-লেওয়ানডস্কিরা

বার্সার (Barcelona) মতো বায়ার্নও (Bayern Munich) পরিবর্তনের মধ্যে দিয়ে যাচ্ছে। তাদের নতুন কোচ জুলিয়ান নাগলেসম্যান দ্রুত গুছিয়ে নিয়েছেন টিম। তবে মুলার, লেওয়ানডস্কিদের মতো প্লেয়াররা তাঁর কাজ কিছুটা হলেও সহজ করে দিচ্ছেন।

UEFA Champions League: মেসিহীন বার্সাকে উড়িয়ে দিলেন মুলার-লেওয়ানডস্কিরা
UEFA Champions League: মেসিহীন বার্সাকে উড়িয়ে দিলেন মুলার-লেওয়ানডস্কিরা
Follow Us:
| Edited By: | Updated on: Sep 15, 2021 | 3:13 PM

মাদ্রিদ: লিওনেল মেসির (Lionel Messi) না থাকার খেসারত দিতে শুরু করল বার্সেলোনা (Barcelona)? বিশ্ব ফুটবল আপাতত এই আঙ্গিকেই দেখছে চ্যাম্পিয়ন্স লিগে বার্য়ান মিউনিখের (Bayern Munich) কাছে তাদের হার। টমাস মুলার (Thomas Muller) বার্সার বিরুদ্ধে চ্যাম্পিয়ন্স লিগে (UEFA Champions League) তাঁর সপ্তম গোল করলেন। আর বিরতির পর রবার্ট লেওয়ানডস্কি (Robert Lewandowski) করলেন জোড়া গোল। এতেই শেষ বার্সা।

মেসির না থাকার ছাপ ম্যাচের প্রতিটা মুহূর্তে দেখা গিয়েছে। পুরো ম্যাচে একটাও শট টার্গেটে রাখতে পারেনি তারা। সব মিলিয়ে টানা তিনটে চ্যাম্পিয়ন্স লিগ ম্যাচ তারা হারল ঘরের মাঠে। এতদিন বার্সার আক্রমণ সামলাতেন মেসি-সুয়ারেজ জুটি। কিন্তু নতুন বার্সাকে গোল এনে দেওয়া দায়িত্ব ছিল মেম্ফিস ডিপে ও লুক ডি জংয়ের উপর। ম্যাচের শুরু থেকেই দাপট ছিল বায়ার্নেরই। ৩৪ মিনিটে মুলারের গোলে এগিয়ে যায়। বিরতির পর খেলা ধরার বদলে বার্সা আরও বেশি হারিয়ে গিয়েছিল জার্মান টিমের আক্রমণে। ৫৬ ও ৮৫ মিনিটে লেভানডস্কির দুটো গোল। সব মিলিয়ে চ্যাম্পিয়ন্স লিগ (Champions League) কেরিয়ারে ৭৫টা গোল করে ফেললেন তিনি।

ম্যাচের পর হতাশাজনক পারফরম্যান্স নিয়ে জেরার পিকে বলেছেন, ‘আমরা কোন জায়গায় দাঁড়িয়ে আছি, বাস্তবটা কী, সেটা প্রমাণ করেছি।’ আর এক ডিফেন্ডার গার্সিয়া বলেছেন, ‘ওদের প্রথম গোলটা আমার পায়ে লেগে ডিফ্লেক্ট হয়ে গিয়েছিল। দ্বিতীয় গোলটা পোস্টে লেগে চলে যায় লেভানডস্কির কাছে। এইগুলো না ঘটলে কিন্তু বড় ব্যবধানে হারের কথা বলা হত না। তবে, মাঝমাঠ যদি বল হোল্ড করতে না পারে, তা হলে কিন্তু চাপ বাড়বে। বিশেষ করে বায়ার্নের মতো কঠিন ও সেরা টিমের বিরুদ্ধে এইসব ভুল হলে তার খেসারত দিতেই হয়।’

বার্সার মতো বায়ার্নও পরিবর্তনের মধ্যে দিয়ে যাচ্ছে। তাদের নতুন কোচ জুলিয়ান নাগলেসম্যান দ্রুত গুছিয়ে নিয়েছেন টিম। তবে মুলার, লেওয়ানডস্কিদের মতো প্লেয়াররা তাঁর কাজ কিছুটা হলেও সহজ করে দিচ্ছেন। বায়ার্ন সব মিলিয়ে ইউরোপিয়ান লিগের ১৯টা অ্যাওয়ে ম্যাচে অপরাজিত। এ বারও চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্ন নিয়েই চ্যাম্পিয়ন্স লিগ শুরু করল বায়ার্ন।

আরও পড়ুন: UEFA Champions League: লেওয়ানডস্কির মিউনিখের কাছে হার বার্সেলোনার

আরও পড়ুন: UEFA Champions League: রোনাল্ডোর গোল সত্ত্বেও দুটো ভুলে ডুবল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড