Pele : হাসপাতাল থেকে ছুটির অপেক্ষায় ফুটবল সম্রাট

অস্ত্রোপচারের (surgery) পর থেকেই নাকি পেলে দারুণ মুডে পেলে (Pele)। পরিবারের সঙ্গে আরও বেশি সময় কাটাচ্ছেন তিনি।

Pele : হাসপাতাল থেকে ছুটির অপেক্ষায় ফুটবল সম্রাট
ভালো আছেন পেলে। ছবি: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Sep 15, 2021 | 4:18 PM

সাও পাওলো: গতকালই তাঁর মেয়ে জানিয়েছিলেন অস্ত্রোপচারের পর বাবা ক্রমশ সুস্থ হয়ে উঠছেন। বুধবার তাঁকে আইসিইউ থেকে জেনারেল বেডে আনা হবে। প্রত্যাশা মতো সেটাই হল। বুধবার সকালে ফুটবল সম্রাট পেলেকে (Pele) স্থানন্তর করা হয় জেনারেল কেবিনে। ৮০ বছরের পেলের কিছুদিন আগেই অস্ত্রোপচার করে শরীর থেকে একটি টিউমার (tumor) বাদ দেওয়া হয়েছে। তারপর থেকে ইন্টেন্সিভ কেয়ার ইউনিটে (ICU) ছিলেন তিনি। পেলের শরীরিক অবস্থা নিয়ে উদ্বেগও প্রকাশ করেছে নানা মহল। কিন্তু সবার অশঙ্কা উড়িয়ে ডাক্তারা জানিয়েছেন ক্রমশ সুস্থ হচ্ছেন ফুটবল সম্রাট। আর কয়েকদিনের মধ্যেই তাঁকে হাসপাতাল থেকে ছুটি দেওয়া হতে পারে বলে খবর।

সাও পাওলোর (Sao Paulo) অস্ত্রোপচারের (surgery) পর থেকেই নাকি পেলে দারুণ মুডে। তিনি পরিবারের সঙ্গে আরও বেশি সময় কাটাচ্ছেন। বছর খানেক ধরে তাঁর হাটতে সমস্যা হচ্ছিল। কেন এমন হচ্ছে, তার জন্য নানা পরীক্ষা করা হয়। তাতে দেখা যায়, মলাশয়ে টিউমার হয়েছে তাঁর। ডাক্তার পরামর্শ দিয়েছিলেন দ্রুত অস্ত্রোপচারের। তবে পেলের বয়স নিয়ে খানিকটা আশঙ্কা ছিলই। কিন্তু পেলে এতটুকুও ভয় পাননি গোটা বিষয়টা নিয়ে। বরং হাসি মুখেই গিয়েছিলেন অপারেশন থিয়েটারে।

কোভিডের কারণে অনেক দিন বাড়ির বাইরে বেরোননি পেলে। তবে বহির্বিশ্বের সঙ্গে নিয়মিত যোগাযোগ রেখেছেন সোশ্যাল মিডিয়ার মাধ্যমে। পেলে যখন হাসপাতালে ভর্তি, তখন ব্রাজিলিয়ান কিংবদন্তির লাতিন আমেরিকার কোনও ফুটবলারের সর্বোচ ৭৭ গোলের রেকর্ড ভেঙে দিয়েছেন লিওনেল মেসি (Messi)। তা তিনি জানেন কিনা, তা অবশ্য নিশ্চিত নয়। অবশ্য এই প্রজন্মের দুই তারকা ফুটবলার মেসি ও ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর (Ronaldo) খেলা যে তাঁকে মুগ্ধ করে, তা অনেক বারই স্বীকার করেছেন পেলে।

পেলে নিজেই ইনস্টাগ্রামে জানিয়েছিলেন, অস্ত্রোপচারের পর তিনি আপাতত সুস্থ রয়েছেন। ইনস্টাগ্রামে পেলে লেখেন, “আমার বন্ধুরা, তোমাদের সহৃদয় বার্তার জন্য অনেক অনেক ধন্যবাদ। ড. ফ্যাবিও এবং ড. মিগুয়েলকে আমার স্বাস্থ্যের যত্ন নেওয়ার সুযোগ দেওয়ার জন্য ঈশ্বরকে ধন্যবাদ জানাই। গত শনিবার আমার ডানদিকের কোলন থেকে টিউমার বাদ দেওয়ার জন্য অস্ত্রোপচার করা হয়েছিল। গত সপ্তাহে রুটিন পরীক্ষার সময় আমার কোলনে টিউমার ধরা পড়ে। সৌভাগ্যবশত, আপনাদের সবার সঙ্গে জয় উদযাপন করাটাই আমার অভ্যাস। আমি এই ম্যাচটাও হাসিমুখেই খেলব। পরিবার ও বন্ধুদের ভালোবাসায় আমি আনন্দের সঙ্গে ইতিবাচক মানসিকতা নিয়েই বেঁচে আছি।”

আরও পড়ুন: UEFA Champions League: মেসিহীন বার্সাকে উড়িয়ে দিলেন মুলার-লেওয়ানডস্কিরা

আরও পড়ুন: Cristiano Ronaldo: হতাশা ভুলে সামনে তাকাচ্ছেন রোনাল্ডো