COPA AMERICA 2021 : ফাইনালে ব্রাজিল, আর্জেন্তিনার অপেক্ষায় স্বপ্নের ফাইনাল

কোয়ার্টার ফাইনালের পর ফের সেমিফাইনালে গোল প্যাকেয়োতার। গ্যাব্রিয়েল জেসুসের অভাব এদিন বুঝতেই দেয়নি নেইমার-রিচার্লিসন-প্যাকোয়েতার ত্রিফলা আক্রমণ।

COPA AMERICA 2021 : ফাইনালে ব্রাজিল, আর্জেন্তিনার অপেক্ষায় স্বপ্নের ফাইনাল
গোলের পর প্যাকোয়েতাকে নিয়ে উচ্ছ্বাস নেইমারের
Follow Us:
| Edited By: | Updated on: Jul 06, 2021 | 7:44 AM

ব্রাজিল- ১ ( প্য়াকোয়েতা ৩৫’)

পেরু- ০

স্যান্টোসঃ পেরুর যা পারফরম্যান্স ছিল কোপা আমেরিকাতে(COPA AMERICA 2021), তাতে অতি বড় ফুটবল সমর্থকও আশা করেনি এই ব্রাজিলকে(BRAZIL) হারাতে পারবে পেরু(PERU)। আর মঙ্গলবার নিজেদের জয়ের ধারাই অব্যাহত রাখল ব্রাজিল। ১-০ গোলে হারিয়ে কোপা আমেরিকার ফাইনালে পৌঁছালো সেলেকাওরা। নেইমারের(NEYMAR JR) পাস থেকে ম্যাচের একমাত্র গোলটি করেন প্যাকোয়েতা(PAQUETA)। ব্রাজিল ফাইনালে ওঠার পর এবার বিশ্বের ফুটবলপ্রেমীদের অপেক্ষা একটাই, দ্বিতীয় সেমিফাইনালে যেন শেষ হাসি হাসে আর্জেন্তিনা।

কোয়ার্টার ফাইনালে প্যারাগুয়ের বিরুদ্ধে হাড্ডাহাড্ডি লড়াই করে সেমিফাইনালের টিকিট কেটেছে পেরু। অন্যদিকে টুর্নামেন্টের শুরু থেকই ছন্দে ছিল নেইমার ব্রিগেড। এদিন পেরুর বিরুদ্ধে তিতের দল শুরু থেকই ছিল আক্রমণাত্মক। গ্যাব্রিয়েল জেসুস না থাকায় তিতের স্ট্র্যাটেজি বদলে ৪-২-৩-১ ছকে খেলায় দলকে। সামনে শুধু নেইমার। ম্যাচের মাত্র ৮ মিনিটে প্যোকোয়েতার পাস থেকে রিচার্লিসন গোলের সুযোগ পেলেও হাতছাড়া হয়।এরপরও রিচার্লিসন বার কয়েক সুযোগ পেলেও ব্রাজিলকে এগিয়ে দিতে পারেননি।

ম্যাচের ৩৫ মিনিটে ব্রাজিল পেল তাঁর কাঙ্খিত গোল। বক্সে পেরুর দুই ডিফেন্ডারকে বোকা বানিয়ে নেইমারের হাল্কা ফ্লিক। সেখান থেকে বাঁপায়ে সজোরে শটে গোল করে ব্রাজিলকে এগিয়ে দেন প্যাকেয়েতা। কোয়ার্টার ফাইনালের পর ফের সেমিফাইনালে গোল প্যাকেয়োতার। গ্যাব্রিয়েল জেসুসের অভাব এদিন বুঝতেই দেয়নি নেইমার-রিচার্লিসন-প্যাকোয়েতার ত্রিফলা আক্রমণ।

প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে থাকার পর দ্বিতীয়ার্ধের শুরু থেকে ব্রাজিল ডিফেন্সে পাল্টা চাপ তৈরি করতে থাকে পেরু। ম্যাচে কামব্যাক করার চেষ্টায় থাকা পেরুর আক্রমণের ধার বাড়তে থাকায় ক্রমশ চাপ বাড়ে সেলেকাওদের ডিফেন্সে। চাপ থেকে বেরিয়ে আসতে তিতের স্ট্র্যাটেজি। মাঝমাঠে বল ধরে রেখে খেলো। তাতেই ফের ম্যাচের রাশ ক্রমশ নিজেদের দিকে আনতে শুরু  করে ব্রাজিল। অবশেষে ১-০ গোলেই জয় পেয়ে কোপা আমেরিকার ফাইনালে ব্রাজিল।

ফাইনাল লড়াইয়ে দলে ফিরতে পারেন গ্যাব্রিয়েল জেসুস। আর ব্রাজিল ফাইনালে ওঠার পর এবার সবার নজর আর্জেন্তিনার দিকে। বুধবার কাকভোরে কলম্বিয়ার বিরুদ্ধে নামছে মেসির আর্জেন্তিনা। ফুটবলপ্রেমীদের প্রার্থনা একটাই, কোপার ফাইনালে যেন মুখোমুখি হয় ব্রাজিল ও আর্জেন্তিনা। ফুটবলের স্বপ্নের ফাইনালের অপেক্ষায় বিভোর ফুটবলভক্তরা।