FIFA World Cup: দু’বছর অন্তর বিশ্বকাপে সায় কনকাকাফের

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: Kaustav Ganguly

Updated on: Sep 14, 2021 | 3:02 PM

এক বিবৃতিতে কনেকাকাফ (CONCACAF) বলেছে, 'যে প্রস্তাব ফিফার (FIFA) তরফে দেওয়া হয়েছে, তা আমরা যথেষ্ট গুরুত্ব দিয়ে ভাবছি। সেই সঙ্গে খোলা মনে নেওয়ার চেষ্টা করছি। যাতে নেতিবাচক ভাবে নেওয়া যায়। কনকাকাফ কিন্তু নিজের অঞ্চলের ফুটবল নিয়েই বেশি ভাবছে।

FIFA World Cup: দু'বছর অন্তর বিশ্বকাপে সায় কনকাকাফের
২ বছর অন্তর বিশ্বকাপে সায় কনকাকাফের। ছবি: টুইটার

রিও দে জেনেইরো: সারা ইউরোপ জুড়ে যখন প্রতিবাদের ঢল নেমেছে, একজোট হয়ে ঝড় তুলেছে, তখন উল্টো গোলার্ধে সমর্থনের হাওয়া। ফিফার দু’বছর অন্তর বিশ্বকাপ করার ভাবনাকে সমর্থন জানাল কনকাকাফ। উত্তর, মধ্য আমেরিকা ও ক্যারিবিয়ান ফুটবল সংস্থার দাবি, পুরো ভাবনাটা নিয়ে এগনো যেতেই পারে। তবে, দেখতে হবে যাতে বিশ্ব ফুটবলের ভারসাম্য নষ্ট না হয়।

এক বিবৃতিতে কনেকাকাফ (CONCACAF) বলেছে, ‘যে প্রস্তাব ফিফার (FIFA) তরফে দেওয়া হয়েছে, তা আমরা যথেষ্ট গুরুত্ব দিয়ে ভাবছি। সেই সঙ্গে খোলা মনে নেওয়ার চেষ্টা করছি। যাতে নেতিবাচক ভাবে নেওয়া যায়। কনকাকাফ কিন্তু নিজের অঞ্চলের ফুটবল নিয়েই বেশি ভাবছে। আমরা যে গ্লোবাল ফুটবলের গুরুত্বপূর্ণ অংশ, তা খুব ভালো করেই জানি। আর তাই অন্যরা তাদের মতামত হিসেবে কী জানাচ্ছে, সে দিকেও নজর রাখছি।’

কনকাকাফ অবশ্য দেশি সংস্থাগুলোর মনোভাবও জানার ও বোঝার চেষ্টা করবে। তাদের কথা মতো, ‘ফুটবল ক্যালেন্ডার কী ভাবে বানানো হবে, তা নিয়েও আমরা ভাবছি। যাতে কোনও ভাবেই না ফুটবলের ভারসাম্য নষ্ট হয়। সেই সঙ্গেও এটা ভাবতে হবে সবাইকে যে, এই ফুটবলের সঙ্গে আরও অনেক কিছু জড়িয়ে আছে। সেগুলোর স্বার্থ রক্ষা করার দায়ও নিতে হবে আমাদের।

ঘটনা হল, কনকাকাফ যখন ফিফার প্রস্তাবে সায় দিচ্ছে, তখন কিন্তু সাউথ আমেরিকান ফুটবল সংস্থা কনমেবল কিন্তু এই ভাবনার ঘোর বিরোধিতা করেছে। তাদের যুক্তিই হল, ফিফার দু’বছর অন্তর বিশ্বকাপ করার ভাবনা একেবারেই যুক্তিহীন। শুধু তাই নয়, এতে কিন্তু ফুটবলেরই ক্ষতি হবে। উপমহাদেশীয় টুর্নামেন্টগুলোর সার্বিক ক্ষতি হবে।

আরও পড়ুন: Lionel Messi: মেসি বিতর্কে পাল্টা তোপ বার্সা প্রেসিডেন্টের

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla