Cristiano Ronaldo: বিশ্বকাপের বাজারে বিশ্বরেকর্ড রোনাল্ডোর! কী ভাবে গড়তে চলেছেন এই রেকর্ড?

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: Tithimala Maji

Updated on: Nov 30, 2022 | 3:49 PM

কাতার বিশ্বকাপে নেমে পড়ার পরও আলোচনাতেই রোনাল্ডো। গোলও করেছেন। গোল না পেয়ে বিতর্কও বাঁধিয়েছেন। সেই রোনাল্ডো বিশ্বরেকর্ডের মুখে।

Cristiano Ronaldo: বিশ্বকাপের বাজারে বিশ্বরেকর্ড রোনাল্ডোর! কী ভাবে গড়তে চলেছেন এই রেকর্ড?
গ্রাফিক্স: টিভি৯ বাংলা

দোহা: বিশ্বকাপ হোক আর ক্লাব ফুটবল, ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo) সব সময় আলোচনায়। বলা উচিত, তাঁকে বাদ দিয়ে ফুটবল ভাবাই যাবে না! বিতর্ক থেকে বিনোদন, সব কিছুর শিরোনামে সিআর সেভেনই। ক্লাবের পরিচালন সমিতি নিয়ে মুখ খোলার জন্য কাতার বিশ্বকাপের (Qatar World Cup 2022) ঠিক আগে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড তাঁর সঙ্গে চুক্তি বাতিল করেছে। আপাতত তিনি ফ্রি ফুটবলার। কাতার বিশ্বকাপে নেমে পড়ার পর কিন্তু সেই আলোচনাতেই রোনাল্ডো। গোলও করেছেন। গোল না পেয়ে বিতর্কও বাঁধিয়েছেন। সেই রোনাল্ডো আবার খবরে। বিশ্বকাপের পর কোন ক্লাবে খেলতে পারেন সিআর সেভেন? এই প্রশ্নের উত্তর খুঁজছেন তাঁর ভক্তরা। বিশ্বকাপের ভরা বাজারের মধ্যেই আবার বোম ফাটালেন পর্তুগিজ তারকা। এ বার কী করলেন তিনি, তুলে ধরল TV9 Bangla

বিশ্বকাপের পর কোন ক্লাবে খেলবেন? তার উত্তর মোটামুটি পাওয়া যাচ্ছে। ইউরোপে নয়, সৌদি আরবের ক্লাব আল নাসেরে খেলতে পারেন সিআর সেভেন। শোনা যাচ্ছে, আড়াই বছরের চুক্তিতে সৌদির ক্লাবে সই করতে পারেন রোনাল্ডো। আর তা যদি করেন, রেকর্ড অর্থে সই করবেন। যা ফুটবল ইতিহাসে নতুন এক রেকর্ডও হয়ে যাবে। ৩৭ বছরের ফুটবলার নাকি ১৭৩ মিলিয়ন পাউন্ডে আল নাসেরে সই করতে রাজি হয়েছেন। ভারতীয় টাকায় যা ১ হাজার ৬৯০ কোটিরও বেশি। বিশ্ব ফুটবলের ইতিহাসে এর আগে কোনও ফুটবলার এত টাকায় কখনও কোনও ক্লাবে সই করেননি। অতীত তো বটেই, হয়তো অনেক দিন ট্রান্সফার মার্কেটে ‘সবচেয়ে দামি’ প্রাইস ট্যাগ থাকবে রোনাল্ডোরই।

এর আগে সৌদিরই এক ক্লাব আল হিলাল প্রতি সপ্তাহে ৩ মিলিয়ন চুক্তিতে রোনাল্ডোকে সই করাতে চেয়েছিল। তা তিনি নিজেই প্রকাশ্যে এনেছিলেন। কিন্তু কাতার বিশ্বকাপে যে সৌদিরই আর এক টিম আল নাসেরকে বেছে নিতে চলেছেন পর্তুগিজের স্ট্রাইকার, তা জানা ছিল না কারওরই। কাতার বিশ্বকাপে সৌদি আরবের জাতীয় টিম রীতিমতো চমকে দিয়েছে আর্জেন্টিনাকে হারিয়ে। ওই দেশের ফুটবল যে ধীরে ধীরে মাথা তোলার চেষ্টা করছে, তার প্রমাণ মিলেছে। এ বার রোনাল্ডোর মতো প্রথম সারির কোনও তারকা যদি সৌদির লিগে খেলেন, তাদের দেশের ফুটবল আরও বদলে যাবে। আগ্রহ বেড়ে যাবে কয়েক’শো গুণ। রোনাল্ডোকে পাওয়ার দৌড়ে ছিল নিউক্যাসেলও। ইন্টার মায়ামিও প্রস্তাব দিয়েছিল। কিন্তু ওই দুই ক্লাবকে কয়েক হাজার পিছনে ফেলেছে আল নাসের।

সৌদির ক্লাব আল নাসেরের কোচ রুডি গার্সিয়া। নাসের আপাতত লিগ টেবলের দুইয়ে রয়েছে। শীর্ষে থাকা আল শাহবাবের থেকে ৩ পয়েন্ট পিছনে। তবে রোনাল্ডো যদি শেষ পর্যন্ত সই করেন সৌদির ক্লাবে, টিমের সঙ্গে যোগ দিতে দিতে জানুয়ারি হবে। ঘটনা হল, টাকার অর্থে রোনাল্ডো কখনওই এভারেস্ট ছুঁতে পারেননি। যদি আল নাসেরে সই করেন, তা হলে প্রতি সেকেন্ডে সিআর সেভেনের আয় হবে ৫.৫০ পাউন্ড। প্রতি মিনিটে তাই গিয়ে দাঁড়াবে ৩৩০ পাউন্ডে। প্রতি দিনের আয় হবে ৪ লক্ষ্য ৭৬ হাজার পাউন্ড। প্রতি সপ্তাহে আয় গিয়ে দাঁড়াবে ৩.৩৩ মিলিয়ন পাউন্ড। রোনাল্ডো যে সব রেকর্ড ভেঙে দিয়ে নতুন বিশ্বরেকর্ড করতে চলেছেন, তাতে আর আশ্চর্যের কী!

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla