Cristiano Ronaldo: আগামী মরসুমে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ছাড়ছেন রোনাল্ডো?

টিমের চরম ব্যর্থতার মধ্যেই খবর, রোনাল্ডো নাকি আগামী মরসুমে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ছাড়তে পারেন। যদি ওলে সোল্কজায়েরের টিম চ্যাম্পিয়ন্স লিগে খেলার যোগ্যতা অর্জন না করে। কোনও ভাবেই ইউরোপা লিগ খেলতে রাজি নন সিআর সেভেন।

Cristiano Ronaldo: আগামী মরসুমে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ছাড়ছেন রোনাল্ডো?
Cristiano Ronaldo: আগামী মরসুমে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ছাড়ছেন রোনাল্ডো?
Follow Us:
| Edited By: | Updated on: Nov 11, 2021 | 6:42 PM

লন্ডন: ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে (Cristiano Ronaldo) নিয়ে ফের তোলপাড় ফুটবল বিশ্ব। জুভেন্তাস থেকে আবার তাঁর পুরনো ক্লাব ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে (Manchester United) ফিরেছেন সিআর সেভেন। টিম খুব একটা ভালো খেলতে না পারলেও পর্তুগিজ স্টারের গোল-খরায় নেই। প্রায় প্রতি ম্যাচেই গোল করছেন তিনি। তাতেও টিমের ভাগ্য বদলাতে পারছেন না। লিভারপুলের কাছে ০-৫ হারের পর আবার ম্যাঞ্চেস্টার ডার্বিতে সিটির কাছে ০-২ হারতে হয়েছে। টিমের চরম ব্যর্থতার মধ্যেই খবর, রোনাল্ডো নাকি আগামী মরসুমে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ছাড়তে পারেন। যদি ওলে সোল্কজায়েরের টিম চ্যাম্পিয়ন্স লিগে খেলার যোগ্যতা অর্জন না করে। কোনও ভাবেই ইউরোপা লিগ খেলতে রাজি নন সিআর সেভেন।

পেপ গুয়ার্দিওলার সিটির কাছে হারের পর বিশ্ব মিডিয়া লিখেছিল, ভুল ম্যাঞ্চেস্টারে সই করেছেন রোনাল্ডো। শুরুতে সিটিতে সই করার কথা ছিল তাঁর। কিন্তু আসরে ম্যান ইউনাইটেড ঢুকে পড়ায় রোনাল্ডো আর সিটি নিয়ে ভাবেননি। সেটা যে চরম ভুল ছিল, তা মেনে নিচ্ছেন রোনাল্ডো-ভক্তরা। এই যুক্তিকেই বোধহয় সমর্থন করে রোনাল্ডোকে ঘিরে ছড়িয়েছে এই নতুন খবর।

৩৬ বছর বয়স রোনাল্ডোর। খুব বেশি হলে হয়তো আর তিন-চার বছর সেরা ফর্মে খেলতে পারবেন। ফুটবল কেরিয়ারের প্রান্তে এসে ইউরোপা লিগ খেলে সময় নষ্ট করতে চান না। ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ছাড়লে কোথায় যেতে পারেন রোনাল্ডো? যা জানা যাচ্ছে, লিও মেসি যে ক্লাবে খেলছেন এখন, সেই প্যারিস সাঁজাতে যোগ দিতে পারেন। রোনাল্ডোর ম্যানেজার জর্জে মেন্ডিসের সঙ্গে নিয়মিত যোগাযোগ রেখে এগোচ্ছে প্যারিসের ক্লাব।

রোনাল্ডোকে ঘিরে এমন খবর আবার চাপ বাড়িয়ে দিচ্ছে সোল্কজায়েরের। পর পর দুটো বড় ম্যাচে হেরে বেশ চাপে রয়েছেন নরওয়ের কোচ। তার মধ্যে রোনাল্ডো যদি ক্লাব ছাড়ার সিদ্ধান্ত নেন, তা হলে দু’দিক থেকে বড় ক্ষতির মুখে পড়তে হবে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডকে। এক, মাঠে রোনাল্ডোর মতো গোল মেশিনকে পাওয়া যাবে না। দুই, টিমে রোনাল্ডো থাকা মানে স্পনসরদের ভিড় বাড়ে। আর্থিক ভাবে বড় ক্ষতি হতে পারে। যা অতীতে রিয়াল মাদ্রিদ কিংবা জুভেন্তাসের হয়েছে।

ইপিএলে (EPL) এ বার যা হাল ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের, তাতে প্রথম চারে শেষ করতে না পারলে আগামী বছর চ্যাম্পিয়ন্স লিগ খেলতে পারবেন না। সোল্কজায়েরের টিমের যা ফর্ম, সেই সম্ভাবনা উড়িয়েও দেওয়া যাচ্ছে না। আর তাই আগামী মরসুমের জন্য এখন থেকেই কোমর বেঁধে নতুন ক্লাব খুঁজতে নেমে পড়েছেন সিআর সেভেন।