Cristiano Ronaldo: ধর্ষণের অভিযোগ থেকে মুক্ত রোনাল্ডো

এ বার আদালত পরিষ্কার জানিয়ে দিল, রোনাল্ডোর বিরুদ্ধে তেমন পোক্ত তথ্য পেশ করতে পারেনি অভিযুক্তকারিনী। উল্টে তিনি যা দাবি করছেন, তাও তেমন মজবুত নয়।

Cristiano Ronaldo: ধর্ষণের অভিযোগ থেকে মুক্ত রোনাল্ডো
Cristiano Ronaldo: ধর্ষণের অভিযোগ থেকে মুক্ত রোনাল্ডো
Follow Us:
| Edited By: | Updated on: Oct 09, 2021 | 8:55 AM

লস অ্যাঞ্জেলিস: যে ধর্ষণের (Rape) অভিযোগ নিয়ে এতদিন বারবার প্রশ্নের মুখে পড়তে হয়েছে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে (Cristiano Ronaldo), তা খারিজ করে দিলেন আমেরিকান বিচারপতি ড্যানিয়েল আলব্রেগটস (Daniel Albregts)। এতেই শেষ নয়, অভিযুক্তের আইনজীবীকে পাল্টা দুষেছেন বিচারপতি।

সিআর সেভেনের (CR7) বিরুদ্ধে ধর্ষণের এই অভিযোগ প্রাক এক দশক আগের। লাস ভেগাসের এক হোটেলে মডেল ক্যাথরিন মায়োর্গাকে (Kathryn Mayorga) তাঁর ইচ্ছের বিরুদ্ধে জোর করে সহবাস করেছিলেন পর্তুগিজ ফুটবলার। ওই ঘটনা নিয়ে তখন তোলপাড় হলেও তেমন তথ্য পেশ করতে পারেননি মায়োর্গা। রোনাল্ডোও যাবতীয় অভিযোগ অস্বীকার করেছিলেন। তাতে জল গড়াতে গড়াতে আদালত পর্যন্ত পৌঁছয়। প্রায় ৪ লক্ষ ডলার ক্ষতিপূরণ দাবি করে আদালতে গিয়েছিলেন মায়োর্গা। ওই মামলার শুনানি শুরু হওয়ার পর কেটে গিয়েছে আরও দু’বছর। এ বার আদালত পরিষ্কার জানিয়ে দিল, রোনাল্ডোর বিরুদ্ধে তেমন পোক্ত তথ্য পেশ করতে পারেনি অভিযুক্তকারিনী। উল্টে তিনি যা দাবি করছেন, তাও তেমন মজবুত নয়।

মায়োর্গা অবশ্য এতেই থেমে যাবে না। লাস ভেগাসের প্রাক্তন মডেল বলেছেন, তিনি উচ্চ আদালতে আবেদন করছেন নিম্ন আদালতের রায়কে চ্যালেঞ্জ করে। রোনাল্ডোর আইনজীবী তাঁর বক্তব্যে আদালতকে জানিয়েছেন, মায়োর্গার সঙ্গে ২০০৯ সালে একটি নাইটক্লাবে আলাপ হয়েছিল রোনাল্ডোর। তিনি তাঁকে নিজের হোটেলে নিয়ে যান। সেখানে দু’জনের শারীরিক সম্পর্ক হলেও কোনও ভাবে মারধরের ঘটনা ঘটেনি। মায়োর্গা পুলিশের কাছে গেলেও স্পষ্ট করে বলতে পারেননি কী ঘটেছিল। শুধু তাই নয়, ঘটনাটা পুরোপুরি ব্যাখ্যাও করতে পারেননি তিনি। লাস ভেগাস পুলিশ যে কারণে রোনাল্ডোর বিরুদ্ধে কোনও অভিযোগ আনতে পারেনি তখন।

এরই মধ্যে আবার ২০১৭ সালে একটি জার্মান প্রকাশনা সংস্থা একটি বই বের করে। যার নাম ছিল, ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর গোপন ঘটনা’। আর তাই এখন অস্ত্র হিসেবে ব্যবহার করতে চাইছেন মায়োর্গা। আমেরিকার ফেডারেল আদালত রোনাল্ডোকে মুক্তি দিলেও মায়োর্গা বলেছেন, নিয়ম বহির্ভুত ভাবে ওই বইয়ে সব সত্যি কথা বেরিয়েছিল। যা ঠিক হয়নি। আর তার জন্যই রোনাল্ডোকে কিংবা ওই প্রকাশনা সংস্থাকে অন্তত ২ লক্ষ ডলার ক্ষতিপূরণ দিতে হবে তাঁকে। যদিও আদালত এই যুক্তিকেও খুব বেশি গ্রাহ্য করছে না।