Cristiano Ronaldo: প্রবল চাপে ছিলাম: রোনাল্ডো

১৯ বছরের ফুটবল কেরিয়ারে জিতেছেন অনেক ট্রফি। অনেক স্মৃতি জড়িয়ে রয়েছে তাঁর ফুটবল কেরিয়ারে। তবু ম্যাঞ্চেস্টার ইউনাইটেড বরাবরই স্পেশাল সিআর সেভেনের কাছে।

Cristiano Ronaldo: প্রবল চাপে ছিলাম: রোনাল্ডো
Cristiano Ronaldo: প্রবল চাপে ছিলাম: রোনাল্ডো
Follow Us:
| Edited By: | Updated on: Sep 12, 2021 | 2:36 PM

ম্যাঞ্চেস্টার: রাজকীয় প্রত্যাবর্তন। ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে (Manchester United) নিজের দ্বিতীয় ইনিংস শুরু করলেন রাজকীয় মেজাজেই। ওল্ড ট্র্যাফোর্ড মাতিয়ে দিলেন সিআর সেভেন (CR7)। পর্তুগিজ সুপারস্টারের জোড়া গোল দেখে মুগ্ধ গ্যালারিতে থাকা স্যার অ্যালেক্স ফার্গুসনও।

ক্লাব ও দেশ মিলিয়ে ৮০০-র কাছাকাছি গোল করে ফেলেছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo)। ১৯ বছরের ফুটবল কেরিয়ারে জিতেছেন অনেক ট্রফি। অনেক স্মৃতি জড়িয়ে রয়েছে তাঁর ফুটবল কেরিয়ারে। তবু ম্যাঞ্চেস্টার ইউনাইটেড বরাবরই স্পেশাল সিআর সেভেনের কাছে। ওল্ড ট্র্যাফোর্ডই চিনিয়েছে রোনাল্ডোকে। ম্যান ইউয়ের জার্সিতে কত সাফল্য, কত ইতিহাস। ম্যান ইউতে প্রথম পর্বে ১১৮ গোল ছিল রোনাল্ডোর ঝুলিতে। এক যুগ বাদে পুরনো ক্লাবে ফিরে এসে প্রথম দিনেই করলেন জোড়া গোল। ছেলের খেলা দেখে আনন্দে কেঁদে ফেলেন গ্যালারিতে থাকা রোনাল্ডোর মা। শনিবারের ওল্ড ট্র্যাফোর্ড ছিল রোনাল্ডোময়। গ্যালারির সর্বত্র শুধু একজনেরই নাম, একজনের জন্যই উঠল জয়ধ্বনি।

ম্যাচ শেষে সিআর সেভেন বলেন, ‘আমি অনেক চাপে ছিলাম। যদিও তা প্রকাশ করিনি। ম্যাচের আগের রাতে আমি ভাবছিলাম, এমন কিছু করতে চাই যা আমার দলকে সাহায্য করবে। খেলা যখন শুরু হল, তখন প্রবল চাপে ছিলাম। কিন্তু দর্শকরা যখন গ্যালারি থেকে আমার জন্য গান করছিলেন, তখন সমস্ত চাপ কেটে যায়। এই দর্শকরাই ম্যান ইউয়ের সম্পদ।’ কোচ সোলসজায়েরের প্রশংসাও শোনা যায় রোনাল্ডোর মুখে। তিনি বলেন, ‘একটা অসাধারণ দল। তারুণ্যে ভরপুর এই দলে এক অসাধারণ কোচ। তবে আমাদের আরও আত্মবিশ্বাস বাড়াতে হবে। ম্যাচ জেতা অভ্যাসে পরিণত করতে হবে। দলকে আরও পরিণত হতে হবে। তাহলেই প্রিমিয়ার লিগ এবং চ্যাম্পিয়ন্স লিগের খেতাব জিতব আমরা।’

এর সঙ্গে যোগ করে সিআর সেভেন বলেন, ‘আমার মনে হয়, আমরা সঠিক পথেই এগোচ্ছি। আত্মবিশ্বাস বাড়ালে তরতরিয়ে এগিয়ে যাব। দল হিসেবে আরও সংঘবদ্ধ হতে হবে। আমি তো আছিই সাহায্য করার জন্য।’

ম্যাচ শেষে রোনাল্ডোর প্রশংসা শোনা যায় কোচ ওলে গানার সোলসজায়েরের মুখেও। পর্তুগিজ সুপারস্টারের সংযোজনে দলের শক্তি অনেকটা বেড়ে গিয়েছে। সেটা স্বীকারও করে নেন ম্যান ইউ কোচ। দীর্ঘ কয়েক বছর ব্যর্থতার অন্ধকারে আচ্ছন্ন ম্যাঞ্চেস্টার ইউনাইটেড এখন রোনাল্ডো আলোয় ঝলমলে।