Premier League: রোনাল্ডো প্রাপ্তিতেও চাপ বাড়ছে সোল্কজায়েরের

লুইস সাহার মতো অনেকেই সোল্কজায়েরকে আরও একটু সময় দিয়ে দেখতে চান। ম্যাঞ্চেস্টারের সমস্যার জায়গাটা হল টিম নির্বাচন। যে কারণে আক্রমণ আর রক্ষণের মধ্যে সামঞ্জস্য থাকছে না।

Premier League: রোনাল্ডো প্রাপ্তিতেও চাপ বাড়ছে সোল্কজায়েরের
Premier League: রোনাল্ডো প্রাপ্তিতেও চাপ বাড়ছে সোল্কজায়েরের (সৌজন্যে-টুইটার)

লন্ডন: ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর (Cristiano Ronaldo) ঘরে ফেরাই কি আরও চাপ বাড়িয়ে দিচ্ছে কোচ ওলে সোল্কজায়েরের (Ole Gunnar Solskjaer)? পরিস্থিতি কিন্তু সেই কথা শোনাচ্ছে। ওল্ড ট্র্যাফোর্ডের ক্লাবে মাত্র দুটো ম্যাচ খেলেছেন সিআর সেভেন (CR7)। করেছেন তিনটে গোল। কিন্তু সুইস ক্লাব ইয়ং বয়েজের কাছে ১-২ হার সোল্কজায়েরের স্ট্র্যাটেজি নিয়ে প্রশ্ন তুলে দিচ্ছে। সমর্থকদের অনেকেই বলছেন, নরওয়ের কোচ বিপক্ষকে ঠিকঠাক মাপতে পারছেন না। আর তারই ছাপ দেখা যাচ্ছে ম্যাচে। রোনাল্ডো গোল করেও সে অভাব ঢাকতে পারছেন না।

প্লেয়ার হিসেবে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের (Manchester United) হয়ে অনেক বেশি ট্রফি জিতেছেন সোল্কজায়ের। কোচ হিসেবেও ওল্ড ট্র্যাফোর্ডে শুরুটা দারুণ করেছিলেন তিনি। গত মরসুমে ইপিএলে দু’নম্বরে শেষ করেছে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। তার পরই জোসে মোরিনহোর পরবর্তে কোচ হওয়া সোল্কজায়েরের সঙ্গে তিন বছরের চুক্তি করেছে ক্লাব। এ বারের ইপিএলেও দারুণ শুরু করলেও হোঁচট খেতে শুরু করেছে ক্লাব। ফলে সমর্থকদের মধ্যে দেখা দিতে শুরু করেছে অসন্তোষ।

ক্লাবের প্রাক্তন ফুটবলার লুইস সাহা বলেছেন, সুইস ক্লাবের বিরুদ্ধে ঘুরে দাঁড়ানোর সুযোগ ছিল ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের সামনে। কিন্তু শেষ পর্যন্ত তা আর কাজে লাগাতে পারেনি টিম। যার দায় নিতে হচ্ছে কোচকে। তাঁর কথায়, ‘কোচকে এখনই প্রশ্নের মুখে দাঁড় করানো যাবে না। তার কারণ, টিমটা খুব ভালো। সে দিক থেকে দেখলে টিমের গভীরতা, শক্তি অনেক বেশি।’

লুইস সাহার মতো অনেকেই সোল্কজায়েরকে আরও একটু সময় দিয়ে দেখতে চান। ম্যাঞ্চেস্টারের সমস্যার জায়গাটা হল টিম নির্বাচন। যে কারণে আক্রমণ আর রক্ষণের মধ্যে সামঞ্জস্য থাকছে না। বিশেষ করে, পল পোগবা ও ব্রুনো ফের্নান্ডেজকে ঠিকঠাক কাজে লাগাতে পারছেন না তিনি। মার্কাস ব়্যাশফোর্ড, এডিনসন কাভানিদের চোট থাকায় তাঁদের এখনও খেলানোর সুযোগ পাচ্ছেন না।

পরিস্থিতি যে কঠিন, নিজেও বুঝতে পারছেন সোল্কজায়ের। বলেওছেন যে কারণে, ‘টিম গোল পাচ্ছে, এটা ভালো দিক। কিন্তু এটা নির্ভর করে স্ট্রাইকিং ভারসাম্যের উপর। টিমটাকে কী ভাবে দাঁড় করাতে পারছি, তার উপর।’ রবিবার ওয়েস্ট হ্যামের বিরুদ্ধে খেলা ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের। বাইরের ওই ম্যাচে যদি কোনও ভাবে হেরে যায় টিম, তা হলে কিন্তু চাপ আরও বাড়বে তাঁর উপর।

Read Full Article

Click on your DTH Provider to Add TV9 Bangla