স্মিথদের আকাশছোঁয়া দর, চূড়ান্ত তালিকায় নেই শ্রীসন্থ

নিলামে রয়েছেন সচিন তেন্ডুলকরের ছেলে অর্জুন তেন্ডুলকর। তার বেস প্রাইস ২০ লক্ষ টাকা

স্মিথদের আকাশছোঁয়া দর, চূড়ান্ত তালিকায় নেই শ্রীসন্থ
ছবি-টুইটার
Follow Us:
| Updated on: Feb 12, 2021 | 1:39 PM

চেন্নাই : ১৮ তারিখ চেন্নাইয়ে আইপিএলের নিলাম। নিলামে ৮ বিদেশি ক্রিকেটার এবং ২ দেশীয় ক্রিকেটারের বেস প্রাইস সর্বোচ্চ। অর্থাত্‍ এই ‍১০ ক্রিকেটারের বেস প্রাইস  ২ কোটি টাকা । অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, ইংল্যান্ডের মইন আলি, সাম বিলিংস, লিয়াম প্লাঙ্কেট, জেসন রয় এবং মার্ক উড রয়েছেন এই তালিকায়। বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসানের বেস প্রাইসও ২ কোটি টাকা। ভারতীয়দের মধ্যে রয়েছেন হরভজন সিং এবং কেদার যাদব।

নিলামে মোট ২৯২ ক্রিকেটার থাকবেন। তার মধ্যে ১৬৪ জন ভারতীয় এবং ১২৫ জন বিদেশি ক্রিকেটার। বাকি ৩ ক্রিকেটার থাকবেন অ্যাসোসিয়েট দেশগুলি থেকে। ১১১৪ জন ক্রিকেটারের মধ্যে থেকে ২৯২ জন ক্রিকেটারকে শর্টলিস্ট করা হয়েছে। বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর নিলামে ১১ জন ক্রিকেটার নিতে পারবে। তার মধ্যে ৩ জন বিদেশিকে নিতে পারবে আরসিবি। প্রীতি জিন্টার কিংস ইলেভেন পঞ্জাব ৫ জন বিদেশি ক্রিকেটারকে নিতে পারবে। শাহরুখের কলকাতা নাইট রাইডার্স নিলামে ৮ জন ক্রিকেটারকে নিতে পারবে। তার মধ্যে ২ জন বিদেশিকে দলে নিতে পারবে কেকেআর।

আরও পড়ুন:উইসেন বোল্টের কভার ড্রাইভ

নিলামের তালিকায় সবচেয়ে বেশি বয়সের ক্রিকেটারের নাম ইংল্যান্ডের নয়ন দোশী। ৪২ বছরের এই বর্ষীয়ান ক্রিকেটার সম্পর্কে দিলীপ দোশীর ছেলে। নিলামের তালিকায় সর্বকনিষ্ঠ ক্রিকেটার আফগানিস্তানের ১৬ বছরের স্পিনার নুর আহমেদ। নিলামে রয়েছেন সচিন তেন্ডুলকরের ছেলে অর্জুন তেন্ডুলকর। তার বেস প্রাইস ২০ লক্ষ টাকা। বাংলার ৭ ক্রিকেটার রয়েছেন আইপিএল নিলামে। অভিমণ্যু ঈশ্বরণ, প্রয়াস রায়বর্মন, আমির গনি, আকাশদীপ, বিবেক সিং, অনুষ্টুপ মজুমদার এবং সায়ন ঘোষ রয়েছেন এই তালিকায়। নিলামের জন্য বাছাই করা ক্রিকেটারদের যে তালিকা তৈরি করা হয়েছে,তাতে নেই শ্রীসন্থ। কেরালার পেসারের নিজের বেস প্রাইস ঠিক করেছিলেন ৭৫ লক্ষ টাকা। কোনও ফ্র্যাঞ্চাইজিই ৩৮ বছরের শ্রীসন্থকে নিয়ে আগ্রহ দেখায়নি।