East Bengal: লাল-হলুদ শিবিরে স্বস্তি, ইস্টবেঙ্গলের ট্রান্সফার ব্যান তুলে নিল ফিফা

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: Sanghamitra Chakraborty

Updated on: Jan 26, 2023 | 1:28 PM

FIFA: দিন কয়েক আগেই আঁচ পাওয়া গিয়েছিল এ বার ইস্টবেঙ্গলের ওপর থেকে ট্রান্সফার ব্যান উঠে যেতে পারে। তেমনটাই হল। আজ, ২৬ জানুয়ারি ফিফার পক্ষ থেকে ইস্টবেঙ্গলের ট্রান্সফার ব্যান তুলে নেওয়া হল।

East Bengal: লাল-হলুদ শিবিরে স্বস্তি, ইস্টবেঙ্গলের ট্রান্সফার ব্যান তুলে নিল ফিফা
লাল-হলুদ শিবিরে স্বস্তি, ইস্টবেঙ্গলের ট্রান্সফার ব্যান তুলে নিল ফিফা
Image Credit source: Twitter

কলকাতা: ৭৪তম প্রজাতন্ত্র দিবসে ইস্টবেঙ্গল (East Bengal) সমর্থকদের জন্য সুখবর। দিন কয়েক আগেই আঁচ পাওয়া গিয়েছিল এ বার ইস্টবেঙ্গলের ওপর থেকে ট্রান্সফার ব্যান উঠে যেতে পারে। তেমনটাই হল। আজ, ২৬ জানুয়ারি ফিফার পক্ষ থেকে ইস্টবেঙ্গলের ট্রান্সফার ব্যান তুলে নেওয়া হল। বৃহস্পতিবার, ২৬ জানুয়ারি মাঝরাতে ইস্টবেঙ্গল ক্লাবকে ফিফা এই সিদ্ধান্ত জানিয়েছে। বিস্তারিত জেনে নিন TV9Bangla-র এই প্রতিবেদনে।

ইমামি ইস্টবেঙ্গলের সিইও নম্রতা পারেখ বলেন, “এই সিদ্ধান্ত সমর্থক এবং দল সহ ক্লাবের সমস্ত স্টেকহোল্ডারদের জন্য একটি স্বস্তির বার্তা এনে দিল। বর্তমান ম্যানেজমেন্ট একাধিক প্রক্রিয়া এবং আইনি পথ অনুসরণ করে এগিয়ে যাওয়ার জন্য, সমস্ত স্টেকহোল্ডারদের সঙ্গে কাজ করছে। এটা একটা জটিল মামলা ছিল। এর ফলে আমাদের অনেকটা সময় নষ্ট হয়ে গিয়েছে। তবে আমরা এখন কেবল মাত্র মরসুমের বাকি অংশে মনোনিবেশ করতে পারি।”

ফিফার পক্ষ থেকে ইস্টবেঙ্গলের ওপর ট্রান্সফার নিষেধাজ্ঞা তুলে নেওয়ার ফলে, ক্লাবটি এ বার আইএসএলের বাকি থাকা ম্যাচগুলির জন্য এবং সুপার কাপের জন্য নতুন ফুটবলারদের নিয়োগের কাজ শুরু করতে পারবে। ফিফার নিষেধাজ্ঞা থাকার কারণে, দ্বিতীয় ট্রান্সফার উইন্ডো খোলার পর কোনও বিদেশিকে নিতে পারছিল না ইস্টবেঙ্গল। এ বার আর শতবর্ষপ্রাচীন ক্লাবটির সেই সমস্যা রইল না।

চলতি আইএসএলে প্রথম ১৪ ম্যাচের মধ্যে মাত্র ৪টি ম্যাচে জিতেছে ইস্টবেঙ্গল। আর বাকি ১০টি ম্যাচে হেরেছে ইস্টবেঙ্গল। লাল-হলুদ শিবিরের এই পারফরম্যান্স দলের ফুটবলার, কোচ থেকে শুরু করে কোনও সমর্থকই মেনে নিতে পারছেন না। এমন হতশ্রী পারফরম্যান্সের ফলে এ বারের আইএসএলে ইস্টবেঙ্গলের প্লে-অফের সম্ভাবনা কার্যত শেষ। টানা জিততে পারলে তবেই পয়েন্ট টেবলে ভালো জায়গায় শেষ করা যাবে। এ বার দেখার চলতি আইএসএলের শেষটা কেমন করে স্টিফেন কনস্ট্যান্টাইনের দল। উল্লেখ্য, আজ, ফাতোরদা স্টেডিয়ামে এফসি গোয়ার বিরুদ্ধে আইএসএলের ম্যাচে নামতে চলেছে ইস্টবেঙ্গল।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla