FIFA World Cup 2022: “মেসির সঙ্গে তুলনা সম্মানের”, বলে দিলেন জার্মানির বিস্ময় তরুণ মুসিয়ালা

২০১৪ সালের বিশ্বচ্যাম্পিয়ন জার্মানি দলে এবার তারুণ্যের ছড়াছড়ি। দলের তরুণ ফুটবলার জামাল মুসিয়ালার সঙ্গে লিওনেল মেসির তুলনা চলছে। কাপ যুদ্ধে ঝাঁপানোর আগে সেই বিষয়ে প্রতিক্রিয়া দিলেন মুসিয়ালা।

FIFA World Cup 2022: মেসির সঙ্গে তুলনা সম্মানের, বলে দিলেন জার্মানির বিস্ময় তরুণ মুসিয়ালা
Image Credit source: Twitter
TV9 Bangla Digital

| Edited By: Tithimala Maji

Nov 22, 2022 | 1:01 PM

দোহা: “ওকে যখনই মাঠে দেখি, বছর তিনেক আগের মেসির (Lionel Messi) কথা মনে পড়ে যায়।” চলতি বছরের সেপ্টেম্বর মাসে ডেইলি মেলকে দেওয়া সাক্ষাৎকারে কথাগুলো বলেছিলেন বায়ার্ন মিউনিখ কিংবদন্তি লোথার ম্যাথাউস। যাঁর সম্পর্কে বলেছিলেন, ১৯ বছরের সেই জামাল মুসিয়ালা (Jamal Musiala) কেরিয়ারের প্রথম বিশ্বকাপে মাঠে নামার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করে রয়েছেন। বুধবার জাপানের বিরুদ্ধে বিশ্বকাপ অভিযান (Qatar World Cup 2022)শুরু করবে চারবারের বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি। তার আগে মেসির সঙ্গে তুলনার জবাব দিলেন হ্যান্সি ফ্লিকের দলের তরুণ তুর্কী। তুলে ধরল TV9 Bangla

মুসিয়ালা সম্পর্কে ম্যাথাউস বলেছিলেন, “ওর (জামাল মুসিয়ালা) ঝুলিতে সবকিছু রয়েছে। দারুণ গতির অধিকারী, ভালো ড্রিবলিং, পাসিং দক্ষতা এবং একইসঙ্গে গোল করতে সক্ষম। পায়ে বল পেলেই এগিয়ে যায়। রক্ষণ সামলতে শিখছে। ধীরে ধীরে একজন কমপ্লিট ফুটবলারে পরিণত করছে নিজেকে। ভবিষ্যতে বিশ্বের সেরা ফুটবলারদের মধ্যে একজন হয়ে উঠবে।” ম্যাথাউসের এই মন্তব্যের প্রতিক্রিয়ায় টিনএজ ফুটবলার বলেন, “মেসির সঙ্গে তুলনা সবসময়ই সম্মানের। গোটা কেরিয়ার জুড়ে উচ্চস্তরের ফুটবল খেলে আসছেন। তাঁর সঙ্গে তুলনা আসাটাই কঠিন কাজ। আমি নিজের উপর ফোকাস করতে চাই এবং জামাল হিসেবে আরও ভালো কিছু করে দেখাতে চাই।”

জামাল মুসিয়ালার পাসিং দক্ষতা নজর কেড়ে নিয়েছে ফুটবল বিশ্বের। ক্লাব ফুটবলে জার্মান জায়ান্ট বায়ার্ন মিউনিখের হয়ে খেলেন জামাল। চলতি মরসুমের প্রথম পর্বে ইতিমধ্যেই ১৫টি ম্যাচে ৮টি গোল করে ফেলেছেন। কোনও কোনও ম্যাচ একার দক্ষতাতেও জিতিয়েছেন। নিজে গোল না করলেও করিয়েছেন। ২০১৯ সালে চেলসির যুব ক্লাব থেকে বায়ার্নে যোগ দিয়েছিলেন মুসিয়ালা। তারপর থেকে এই তরুণ ফুটবলারের সাহায্যে ৯টি ট্রফি ঘরে তুলেছে বায়ার্ন। জার্মানির জাতীয় দলে জামালের যাত্রা শুরু হয়েছে ১৮ মাস আগে। ইতিমধ্যেই দলের হয়ে ১৭টি ম্যাচে খেলে ফেলেছেন। চার বারের চ্যাম্পিয়ন দল যেদিন মাঠে নামবে, মুসিয়ালার দিকে থাকবে আলাদা নজর থাকবে ফুটবল বিশ্বের।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla