Euro 2020: আজ তারকা হওয়ার পরীক্ষায় বসছেন হ্যারি কেন

ইউরো কাপের ট্রফি ইংল্যান্ডের পাশাপাশি হ্যারি কেনকে বিশ্ব ফুটবলে দেবে একটা অন্য উচ্চতায় নিয়ে যেতে পারে। ফাইনালে জয়সূচক গোল করলে তো কথাই নেই।

Euro 2020: আজ তারকা হওয়ার পরীক্ষায় বসছেন হ্যারি কেন
Euro 2020: আজ তারকা হওয়ার পরীক্ষায় বসছেন হ্যারি কেন
Follow Us:
| Edited By: | Updated on: Jul 11, 2021 | 5:24 PM

২০১৫ থেকে জাতীয় দলের জার্সিতে খেলছেন। ছ’টা বছর দাপিয়ে খেলছেন। অন্তত পরিসংখ্যান সেই কথা বলে। কিন্তু ক্লাব ও দেশের হয়ে দুশোর ওপর গোল করার পরও কি হ্যারি কেন (Harry Kane) কে সেই উচ্চতায় তুলে ধরেছে ফুটবল বিশ্ব? উত্তরটা না। রাশিয়া বিশ্বকাপের ছ’টা গোল করে গোল্ডেন বুট পয়েছেন। কিন্তু সমালোচকরা বলে থাকেন বেশিরভাগটাই তো পেনাল্টি থেকে। কিন্তু গোল তো গোলই হয়। জবাব দেওয়ার জন্য যেন এবারের ইউরো কাপের (Euro Cup) মঞ্চটাকেই বেছে নিয়েছেন হ্যারি। গোল করছেন। দলকে নেতৃত্ব দিচ্ছেন। তবে সবটাই নীরব মুখে। ১৯৬৬ বিশ্বকাপের পর আবার একটা ট্রফি জয়ের সামনে দাঁড়িয়ে ইংল্যান্ড। ইউরো কাপের ট্রফি ইংল্যান্ডের পাশাপাশি হ্যারি কেনকে বিশ্ব ফুটবলে দেবে একটা অন্য উচ্চতায় নিয়ে যেতে পারে। ফাইনালে জয়সূচক গোল করলে তো কথাই নেই।

Harry Kane

ইংল্যান্ড দলে হ্যারির সফর

শুধু জাতীয় দলের হয়েই নয়। ক্লাব দলের হয়েও সফল হ্যারি।

Harry Kane

হ্যারির ক্লাব সফর

তবে এত সাফল্যের পরও তারকার তকমা জোটেনি হ্যারির। তাতে অবশ্য ডোন্ট কেয়ার। ফোকাসটা থেকে গিয়েছে নিজের ফুটবলের প্রতি। দলের দায়িত্বের প্রতি। বারবার বলেছেন, আমাকে নিয়ে সমালোচনাতো প্রথমবার নয়।

ফুটবলার হলেও ক্রিকেট নিয়ে সমান আগ্রহী। বিরাট কোহলির ভক্ত। এই তো কিছুদিন আগে হ্যারির ক্রিকেট দেখে বিরাট প্রস্তাব দিয়েছিলেন আরসিবিতে খেলার।

এবারের ইউরো কাপটা অনেক কিছু বদলে দিচ্ছে। কিয়েল্লিনি বনুচ্চিদের মাত দিয়ে ইতালির গোল পর্যন্ত পৌঁছাতে পারলে নতুন ইতিহাস লিখবে ইংল্যান্ড ফুটবল। আর সেই ইতিহাসের মূল কাণ্ডারী হিসেবে ইউরো কাপের ট্রফিতে প্রথম হাতটা দেবেন হ্যারি কেন। সেই মুহূর্তটা এলে কি বদলে যাবে হ্যারি কেনের প্রতি ফুটবল বিশ্বের দৃষ্টিভঙ্গি?

আরও পড়ুন: EURO 2020 : জ্বললেন হ্যারি কেন, ফাইনালে ইংল্যান্ড