পরীক্ষা নিরীক্ষা জারি রাখবেন স্টিমাচ

এএফসি এশিয়ান কাপের (AFC Asian Cup) বাছাই পর্বের ম্যাচের আগে ফ্রেন্ডলিতেই ফুটবলারদের পরখ করে নিতে চেয়েছেন স্টিমাচ (Igor Stimac)।

পরীক্ষা নিরীক্ষা জারি রাখবেন স্টিমাচ
পরীক্ষা নিরীক্ষা জারি রাখবেন স্টিমাচ
Follow Us:
| Updated on: Mar 28, 2021 | 6:37 PM

দুবাই: ওমানের সঙ্গে ড্র করে চমকে দিয়েছে ভারতীয় ফুটবল দল (Indian Football team)। সুনীলহীন ব্লু টাইগার্সদের পারফরম্যান্স দেখে মুগ্ধ দেশবাসী। গত ম্যাচে জাতীয় দলের জার্সিতে ১০ ফুটবলারের অভিষেক হয়েছিল। সোমবার আরব আমিরশাহীর বিরুদ্ধেও পরীক্ষা নিরীক্ষা জারি রাখতে চান কোচ ইগর স্টিমাচ। বিপিন, আকাশদের ভয়ডরহীন ফুটবল প্রশংসা জুগিয়েছে। কোচ স্টিমাচ (Igor Stimac) সাহস জুগিয়েছেন তরুণ ফুটবলারদের। আর সেটাই প্রতিফলিত হয়েছে মাঠে।

এএফসি এশিয়ান কাপের (AFC Asian Cup) বাছাই পর্বের ম্যাচের আগে ফ্রেন্ডলিতেই ফুটবলারদের পরখ করে নিতে চেয়েছেন স্টিমাচ। আর তার জন্য সব রকম পরীক্ষা নিরীক্ষাই তিনি করতে চান। ওমানের বিরুদ্ধে স্টিমাচের স্ট্র্যাটেজি কার্যকর হয়েছে। সোমবার আরব আমিরশাহীর বিরুদ্ধে মাঠে নামার আগে ভারতীয় দলের সাফ বার্তা, তিনি আবারও পরীক্ষা নিরীক্ষা রাস্তায় হাঁটতে চান। স্টিমাচ বলেন, ‘আরব আমিরশাহী (UAE) ওমানের চেয়েও শক্তিশালী। কালকের ম্যাচ আরও কঠিন হতে চলেছে। ওরা অনেক ফাস্ট ফুটবল খেলে। যা আমাদের চাপে ফেলে দিতে পারে। আর এই জিনিসটাই আমরা চাইছি। তার জন্যই ওদের বিরুদ্ধে ফ্রেন্ডলি ম্যাচ খেলতে চেয়েছি। আমি আশা করি না, যে কাল আমরাই ম্যাচের দখল নেব। তবে ওদের বিরুদ্ধে কিভাবে লড়াই করতে হবে তার পথ আমাদেরই খুঁজতে হবে।’

আরও পড়ুন: করোনা মুক্ত সুনীল ছেত্রী

পরীক্ষা নিরীক্ষার কথা প্রসঙ্গে স্টিমাচ বলেন, ‘প্রথম ম্যাচে যারা খেলতে পারেনি কাল তাদেরও মাঠে নামাব। এই ফ্রেন্ডলি ম্যাচ থেকেই আমি আমার সেরা দলটা বার করতে পারব। কাল আরব আমিরশাহীর বিরুদ্ধে সন্দেশ ঝিঙ্গানকে খেলাব না। ওর পরিবর্তে আদিল খানকে খেলাব। আমি যদি বাকি ফুটবলারদের সুযোগ না দিই তাহলে ওদের উপর অন্যায় করা হবে।’

সোমবার গোলে অমরিন্দরের বদলে খেলবেন গুরপ্রীত। ব়্যাঙ্কিংয়ের দিক থেকে ভারতের চেয়ে অনেক এগিয়ে আরব আমিরশাহী (UAE)। এশিয়ার ৮ নম্বর দল। বিশ্ব ফুটবলে ৭৪ নম্বরে রয়েছে আরব আমিরশাহী। ভারতের বিরুদ্ধে চার বারের সক্ষাতে তিন বারই জিতেছে। একটি ম্যাচ ড্র হয়েছে। ব়্যাঙ্কিংয়ে ১০৪ নম্বরে রয়েছে ভারত। কোভিডের পর ৪টে আন্তর্জাতিক ম্যাচ খেলেছে আরব আমিরশাহী। তার মধ্যে ২টিতে হেরেছে, ১টিতে জয় আর ১টিতে হার। খাতায় কলমে আরব আমিরশাহী কয়েক যোজন এগিয়ে থাকলেও মনবীর-বিপিনদের সাহসী ফুটবলই ইতিহাস পাল্টে দেওয়ার স্বপ্ন দেখাচ্ছে।