FIFA World Cup 2022: রোনাল্ডোর গোল নিয়ে কী বললেন ওয়েন রুনি?

Cristiano Ronaldo : রোনাল্ডোর গোলের ৮ মিনিট পরই ম্যাচে সমতা আনেন ঘানার আন্দ্রে আইয়ু। এরপর ম্যাচে ৭৮ মিনিটে জোয়াও ফেলিক্স ও ৮০ মিনিটে রাফায়েল লিয়াও গোল করে পর্তুগালকে ৩-১ ব্যবধানে এগিয়ে দেন। নির্ধারিত সময়ের শেষ মুহূর্তে গোল করে স্কোরলাইন ৩-২ করে দেন ঘানার ওসমান বুকারি।

FIFA World Cup 2022: রোনাল্ডোর গোল নিয়ে কী বললেন ওয়েন রুনি?
রোনাল্ডোর গোল নিয়ে কী বললেন ওয়েন রুনি? Image Credit source: twitter
Follow Us:
| Edited By: | Updated on: Nov 25, 2022 | 7:36 PM

দোহা: মেসি প্রথম ম্যাচে গোল করলেও দল হেরেছে। স্বাভাবিক ভাবেই পরবর্তী নজর ছিল ক্রিশ্চিয়ানো রোনাল্ডো এবং পর্তুগালের দিকে। হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর ৩-২ ব্যবধানে ঘানাকে (Ghana) পরাস্ত করে বিশ্বকাপ (FIFA World Cup 2022) অভিযান শুরু করেছে পর্তুগাল। ৪৫ মিনিট পর্যন্ত ম্যাচের স্কোরলাইন ছিল ০-০। মোড় ঘুরল দ্বিতীয়ার্ধে। ম্যাচের ৬৫ মিনিটে পেনাল্টি থেকে গোল করে পর্তুগালকে (Portugal) এগিয়ে দেন সিআর সেভেন। তবে তাঁর এই গোল নিয়ে বিস্ফোরক মন্তব্য করে বসলেন ইংল্যান্ডের কিংবদন্তি ফুটবলার ওয়েন রুনি (Wayne Rooney)। কী বললেন তিনি? তুলে ধরল TV9 Bangla

রোনাল্ডোর জয়ে পর্তুগালে জয়জয়কার শুরু হলেও আলোচনায় রোনাল্ডোর পেনাল্টি গোল। রোনাল্ডোকে এক হাত নিলেন ইংল্যান্ডের প্রাক্তন ফুটবলার ওয়েন রুনি। রোনাল্ডোর গোলের ক্ষেত্রে সেটি কি পেনাল্টি ছিল না? সরাসরি না বললেও রুনির ইঙ্গিত তেমনই। পেনাল্টিতেই নজির গড়েছেন রোনাল্ডো। পঞ্চম বিশ্বকাপ খেলছেন তিনি। পাঁচটি আলাদা বিশ্বকাপেই গোলের নজির গড়েছেন রোনাল্ডো। রুনি বলছেন, ‘রোনাল্ডো সব অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে এই পেনাল্টি আদায় করে নিতে সক্ষম হয়েছে।’ আর এই থেকেই তৈরি হয়েছে বিতর্ক। তাহলে কি প্লে-অ্যাক্ট করে পেনাল্টি আদায় করে নিয়েছেন সিআর সেভেন?

রোনাল্ডোর প্রাক্তন সতীর্থ লুই ফিগো এই পেনাল্টির সিন্ধান্তে সন্তুষ্ট নন। তাঁর মতে এটা পেনাল্টি ছিলই না। মহম্মদ সালিসুর ট্যাকেল পরিচ্ছন্ন ছিল, এমনটাই মত ফিগোর। মাটিতে পড়ে যান রোনাল্ডো। পেনাল্টির সিন্ধান্ত দেন রেফারি। আর রেফারির এই সিন্ধান্তকে সঠিক বলেই মনে করছেন রোনাল্ডোর অনুরাগীরা।

রোনাল্ডোর গোলের ৮ মিনিট পরই ম্যাচে সমতা আনেন ঘানার আন্দ্রে আইয়ু। এরপর ম্যাচে ৭৮ মিনিটে জোয়াও ফেলিক্স ও ৮০ মিনিটে রাফায়েল লিয়াও গোল করে পর্তুগালকে ৩-১ ব্যবধানে এগিয়ে দেন। নির্ধারিত সময়ের শেষ মুহূর্তে গোল করে স্কোরলাইন ৩-২ করে দেন ঘানার ওসমান বুকারি। এরপর অবশ্য আর গোল পায়নি কোনও দলই। ফলে ৩-২ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে পর্তুগাল। আগামী ২৯ নভেম্বর উরুগুয়ের বিরুদ্ধে বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে নামবে পর্তুগাল।