‘লা লিগার নিয়মে নয়, বার্সাই চায়নি মেসিকে রাখতে’

মেসির ক্লাব ছাড়ার বিতর্ক আবার অন্য দিকে মোড় নিচ্ছে। তেবাসের কথা ধরলে কিন্তু এর পিছনে সুপার লিগ প্রজেক্টের ছায়া রয়েছে। যা আয়োজন করা নিয়ে একসময় জোট বেঁধেছিল ইউরোপের সেরা ক্লাবগুলো।

'লা লিগার নিয়মে নয়, বার্সাই চায়নি মেসিকে রাখতে'
'লা লিগার নিয়মে নয়, বার্সাই চায়নি মেসিকে রাখতে'
Follow Us:
| Edited By: | Updated on: Sep 14, 2021 | 10:19 AM

মাদ্রিদ: আর্থিক ভারসাম্যের কারণেই লিওনেল মেসিকে (Lionel Messi) ছাড়তে হয়েছে বার্সেলোনা(Barcelona)। যা নিয়ে দোষারোপ করা হয়েছিল লা লিগার (La Liga) নিয়মকে। কিন্তু লা লিগার আয়োজক সংস্থার প্রেসিডেন্ট জেভিয়ার তেবাস (Javier Tebas) জানিয়ে দিয়েছেন, মেসির বার্সা ছাড়ার পিছনে আর্থিক কারণ ছিল না। যা নিয়ে শুরু হয়েছে নতুন বিতর্ক।

৬ অগস্ট তাঁর ছেলেবেলার প্রিয় ক্লাব ছাড়তে বাধ্য় হয়েছেন আর্জেন্টেনিয়ান। বার্সেলোনার বিবৃতিতে বলা হয়েছিল, লা লিগার নিয়মের জন্যই মেসিকে ক্লাব ছাড়তে হয়েছে। যা উড়িয়ে দিয়েছেন তেবাস। বরং তাঁর অভিযোগের তির বার্সার প্রশাসনের দিকে। সিভিসি নামে এক প্রাইভেট ইনভেস্টমেন্ট ফার্মের সঙ্গে লা লিগায় বিনিয়োগ করার কথা ছিল। একমাস হাতে সময় থাকলেও তা করেনি স্প্যানিশ ক্লাব। যার ফলে ক্লাব ছাড়তে হয়েছে।

তেবাসের কথায়, ‘ক্লাব প্রেসিডেন্ট লাপোর্তা যদি মেসির সঙ্গে গোল্ডেন হ্যান্ডশেক করে থাকেন, তার কারণ কিন্তু সিভিসির বিনিয়োগ প্রস্তাব। ওদের হাতে একমাস সময় ছিল। যে কারণে লাপোর্তা বলেওছিল, সব কিছুই নিয়ন্ত্রণে আছে। এমনকি, আমাকে দু’বার ফোনও করেছিল লাপোর্তা। যাতে পুরো প্রক্রিয়াটার গতি আরও বাড়ে। কারণ হিসেবে আমাকে বলা হয়েছিল, মেসি ওর নতুন চুক্তি সই না হওয়া পর্যন্ত খুব টেনশনে আছে।’

মেসির ক্লাব ছাড়ার বিতর্ক আবার অন্য দিকে মোড় নিচ্ছে। তেবাসের কথা ধরলে কিন্তু এর পিছনে সুপার লিগ প্রজেক্টের ছায়া রয়েছে। যা আয়োজন করা নিয়ে একসময় জোট বেঁধেছিল ইউরোপের সেরা ক্লাবগুলো। ফিফা ও উয়েফার বিরোধীতায় শেষ পর্যন্ত সরে আসতে বাধ্য হয়।

তেবাসের কথায়, ‘মেসির চুক্তি নিয়ে কিন্তু ক্লাবের কোথাও কোনও অসন্তোষ ছিল না। কিন্তু শেষ ৭২ ঘণ্টায় পুরো পরিস্থিতি পাল্টে যায়। বার্সার সিইও ফেরান রেভেতারের পরামর্শেই সিদ্ধান্ত বদলানো হয়। আমার তো মনে হয়, এর পিছনে সুপার লিগের একটা যোগ আছে।’

এতেই শেষ নয়, লা লিগার প্রেসিডেন্ট তেবাস মনে করছেন, বার্সা চাইলেই মেসিকে রেখে দিতে পারত। তাঁর এমনও মনে হচ্ছে, আগামী মরসুমে আবার বার্সায় ফিরবেন মেসি।

আরও পড়ুন:৩৬-এর রোনাল্ডোকে হিসেব করে খরচ করতে চান সোল্কজায়ের