Pep Guardiola: ম্যাঞ্চেস্টার সিটি ছাড়বেন পেপ গুয়ার্দিওলা

ক্লাব কোচিং থেকে ছুটি চাইছেন, কোচিং থেকে নয়। পেপ বলছেন এ বার তাঁর লক্ষ্য কোনও জাতীয় দলের কোচ হিসেবে কাজ শুরু করার।

Pep Guardiola: ম্যাঞ্চেস্টার সিটি ছাড়বেন পেপ গুয়ার্দিওলা
Pep Guardiola: ম্যাঞ্চেস্টার সিটি ছাড়বেন পেপ গুয়ার্দিওলা (সৌজন্যে-টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Aug 27, 2021 | 8:45 AM

লন্ডন: সদ্য নতুন মরসুম শুরু হয়েছে। আর এর মধ্যেই পেপ গুয়ার্দিওলার (Pep Guardiola) মুখে ক্লাব ছাড়ার কথা। তবে এখনই এই সিদ্ধান্ত নিচ্ছেন না পেপ। এক ইন্টারভিউয়ে জানিয়েছেন ২০২৩ সালে ইংলিশ ক্লাবের দায়িত্ব ছাড়বেন তিনি। সেবছরই শেষ হচ্ছে ম্যাঞ্চেস্টার সিটি (Manchester City) ও গুয়ার্দিওলার চুক্তি।

এই মন্তব্যের কারণ কি? ম্যাঞ্চেস্টার সিটিতে পেপ কি কোনও সমস্যার মধ্যে আছেন? উত্তর না। তিনটি ইংলিশ প্রিমিয়ার লিগে চ্যাম্পিয়ন কোচ বেশ ভালোই আছেন। কিন্তু ক্লাব কোচিং থেকে ছুটি নিতে চাইছেন পেপ। তাই এই কথা স্প্যানিশ কোচ মুখে।

ক্লাব কোচিং থেকে ছুটি চাইছেন, কোচিং থেকে নয়। পেপ বলছেন এ বার তাঁর লক্ষ্য কোনও জাতীয় দলের কোচ হিসেবে কাজ শুরু করার। দক্ষিণ আমেরিকা বা ইউরোপের কোনও দেশের কোচ হতে চাইছেন পেপ। পছন্দ বেশি দক্ষিণ আমেরিকার (South American) দল। কারণ পেপ চাইছেন কোপা আমেরিকার (Copa America) অভিজ্ঞতা নিতে।

ইন্টারভিউয়ে জানিয়েছেন, ”সাত বছর একটা ক্লাবে কাটানোর পর একটা বিরতি চাই। পরবর্তী ধাপ কোনও জাতীয় দল। আমার ইচ্ছে দক্ষিণ আমেরিকার কোনও দলকে কোচিং করানোর। কোপা আমেরিকা খেলার অভিজ্ঞতাটা সংগ্রহ করতে চাই। ”

এর আগেও বিরতি নেওয়ার নজির আছে পেপের। ২০১২ সালে বার্সেলোনার (Barcelona) দায়িত্ব ছাড়ার পর ১২ মাস মাঠের বাইরে ছিলেন গুয়ার্দিওলা। ২০১৩ সালে বায়ার্ন মিউনিখের দায়িত্ব নেন তিনি। জার্মানি চ্যাম্পিয়ন হয়ে ইংল্যান্ডে পাড়ি দেন পেপ। সেখানেও চ্যাম্পিয়ন।

কোচিং কেরিয়ারে লা-লিগা (La Liga), চ্যাম্পিয়ন্স লিগ (Champions League), বুন্দেশলিগা (Bundesliga), প্রিমিয়ার লিগের (Premier League) মত ট্রফি রয়েছে পেপ গুয়ার্দিওলার ট্রফি ক্যাবিনেটে।

আরও পড়ুন: UEFA Men’s Player of the Year: উয়েফার বর্ষসেরা ফুটবলারের নাম ফাঁস