UEFA Men’s Player of the Year: উয়েফার বর্ষসেরা ফুটবলারের নাম ফাঁস

ইতালির এক জনপ্রিয় সংবাদমাধ্যম ফাঁস করল উয়েফা বর্ষসেরার নাম। আর সেই নাম প্রকাশ্যে আসতেই ইউরোপের ফুটবল জুড়ে শুরু হয়ে গিয়েছে হইচই। কি ভাবে বর্ষসেরা ফুটবলারের নাম প্রকাশ্যে আনা হয়, তা নিয়ে অনেকে ক্ষোভও উগরে দিয়েছেন।

UEFA Men's Player of the Year: উয়েফার বর্ষসেরা ফুটবলারের নাম ফাঁস
UEFA Men's Player of the Year: উয়েফার বর্ষসেরা ফুটবলারের নাম ফাঁস (সৌজন্যে-টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Aug 26, 2021 | 2:48 PM

ইস্তানবুল: উয়েফার (UEFA) বর্ষসেরা ফুটবলার কে? কে ছিনিয়ে নেবে এ বারের ইউরোপ সেরা ফুটবলারের তকমা? আজই ঘোষণা। ফুটবল বিশ্বের নজরও সে দিকে। ইস্তানবুলে উয়েফার বর্ষসেরা পুরস্কার হাতে কাকে দেখা যাবে? এনজোলো কন্তে (N’Golo Kante), কেভিন ডিব্রুইন (Kevin De Bruyne) এবং জর্জিনহো (Jorginho)। লড়াই মূলত এই তিন ফুটবলারের মধ্যেই। আলোচনার কেন্দ্রবিন্দুতে থাকলেও প্রথম তিনে নেই লিওনেল মেসি (Lionel Messi) আর রবার্ট লেওয়ানডস্কি (Robert Lewandoski)। তবে কন্তে, ডিব্রুইন, জর্জিনহোর মধ্যে কে সেরার তকমা ছিনিয়ে নেবেন, তা ঘোষণার আগেই ফাঁস হয়ে গেল বিজয়ীর নাম।

ইতালির এক জনপ্রিয় সংবাদমাধ্যম ফাঁস করল উয়েফা বর্ষসেরার নাম। আর সেই নাম প্রকাশ্যে আসতেই ইউরোপের ফুটবল জুড়ে শুরু হয়ে গিয়েছে হইচই। কি ভাবে বর্ষসেরা ফুটবলারের নাম প্রকাশ্যে আনা হয়, তা নিয়ে অনেকে ক্ষোভও উগড়ে দিয়েছেন। সরকারি ঘোষণার আগেই এ ভাবে বিজয়ীর নাম ফাঁস হওয়ায় চটেছেন ফুটবলমহলের অধিকাংশই। যদিও অনেকে বলছে, যাঁর নাম প্রকাশ্যে এসেছে বা ফাঁস হয়েছে তিনি হয়তো নাও জিততে পারেন। কারণ এই তিন ফুটবলারের মধ্যেই লড়াই চলছে সেয়ানে-সেয়ানে।

আজ রাতে ইস্তানবুলে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের (Uefa Champions League) ড্র। সেই মঞ্চেই বর্ষসেরা ফুটবলারের নাম ঘোষণা করবে উয়েফা। ইতালির সংবাদমাধ্যম জানিয়েছে, উয়েফার এক প্রতিনিধির কাছ থেকেই বর্ষসেরা ফুটবলারের নাম তারা জানতে পেরেছে। ইতালির সংবাদমাধ্যম অনুযায়ী, উয়েফার বর্ষসেরা ফুটবলার জর্জিনহো। ক্লাব ফুটবলে সতীর্থ কন্তে এবং ম্যাঞ্চেস্টার সিটির কেভিন ডিব্রুইনকে (Kevin De Bruyne) হারিয়ে বর্ষসেরা ফুটবলারের তকমা ছিনিয়ে নিয়েছেন এই আজুরি (Azzurri) মিডফিল্ডার। এমন খবরই ফাঁস করেছে ইতালির সেই সংবাদমাধ্যম।

ইউরো কাপে নিজেদের দেশের হয়ে দুরন্ত ফুটবল খেলেছেন তিনজনই। ক্লাব ফুটবলেও দাপুটে পারফরম্যান্স। চেলসিতে (Chelsea) একই ক্লাবে খেলেন কন্তে আর জর্জিনহো। ম্যাঞ্চেস্টার সিটিতে (Manchester City) খেলেন ডিব্রুইন। চোটের জন্য ইউরোর শুরুতে খেলতে পারেননি ডিব্রুইন। কন্তের ফ্রান্সও (France) এবারের ইউরোতে (Euro Cup) আহামরি কিছু করতে পারেনি। ইউরো চ্যাম্পিয়ন দলের সদস্য জর্জিনহো তাঁদের থেকে অনেকটাই এগিয়ে। চেলসির হয়ে এবারে চ্যাম্পিয়ন্স লিগও জিতেছেন ব্রাজিলিয়ান বংশোদ্ভূত এই মিডফিল্ডার। এরই সঙ্গে জিতেছেন উয়েফা সুপার কাপ (UEFA Super Cup)। প্রিমিয়ার লিগে চেলসির হয়ে ২৮ ম্যাচে ৭ গোল করেছেন জর্জিনহো। চ্যাম্পিয়ন্স লিগে ১২ ম্যাচে ১টা গোল আর ১টা অ্যাসিস্ট রয়েছে তাঁর। ইউরোয় ইতালির হয়ে ৭ ম্যাচে অবশ্য কোনও গোল পাননি তিনি। করেননি কোনও অ্যাসিস্টও। এমনকি ফাইনালে টাইব্রেকারে পেনাল্টিও মিস করেন। তবুও দেশের জার্সিতে গোটা ইউরোয় নজরকাড়া পারফরম্যান্স ছিল আজুরি মিডফিল্ডারের। আর মাত্র কিছুক্ষণের অপেক্ষা, উয়েফার বর্ষসেরা ফুটবলারের শিরোপা কার মাথায় ওঠে সেটা দেখার।

আরও পড়ুন: BAYERN MUNICH: এক ডজন গোল দিল বায়ার্ন