UEFA Champions League 2021: রোনাল্ডো ম্যাজিকে মান বাঁচল ম্যান ইউয়ের

ওল্ড ট্র্যাফোর্ডে নিজের দ্বিতীয় ইনিংস শুরু করার পর ১১ ম্যাচে ৯ গোল করলেন রোনাল্ডো। চ্যাম্পিয়ন্স লিগে (UEFA Champions League) ১৩৯ গোল সিআর সেভেনর ঝুলিতে। এই টুর্নামেন্টে সর্বোচ্চ গোলস্কোরারের নামের পাশে সেই পর্তুগিজ সুপারস্টারেরই নাম।

UEFA Champions League 2021: রোনাল্ডো ম্যাজিকে মান বাঁচল ম্যান ইউয়ের
ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ছবি: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Nov 03, 2021 | 1:43 PM

আটালান্টা: বয়স ৩৬। তবু এখনও দেখে মনে হয় যেন ২৬-এর কোনও তরুণ। দল বিপদে পড়লে এখনও উদ্ধারকর্তা সেই তিনিই। ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo)। চ্যাম্পিয়ন্স লিগের (UEFA Champions League) অ্যাওয়ে ম্যাচে দু’বার পিছিয়ে পড়েও দলকে সমতায় ফেরান সিআর সেভেন (CR7)। দু’বারই দুই অর্ধের ইনজুরি টাইমে।

এই পারফরম্যান্সটা দরকার ছিল রোনাল্ডোর। লিভারপুলের (Liverpool) কাছে ০-৫ গোলে পর্যুদস্ত হওয়ার পর কম সমালোচনা হয়নি রোনাল্ডোদের নিয়ে। কোচ ওলে গানার সোলসজায়েরের (Ole Gunner Solskjaer) চাকরিও যেতে বসেছিল। ধুঁকতে থাকা দলের মনোবলকে বাড়াতে টনিকের কাজ করেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। আটালান্টার (Atlanta) সঙ্গে গ্রুপ পর্বের ম্যাচে ২-২ গোলে ম্যাচ ড্র করল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। খেলার ১২ মিনিটে জোসিপ ইলিচিচের গোলে এগিয়ে যায় আটালান্টা। প্রথমার্ধের শেষ লগ্নে গোল করে দলকে সমতায় ফেরান ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। দ্বিতীয়ার্ধেও পিছিয়ে পড়ে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। ৫৬ মিনিটে জাপাতার গোলে ফের এগিয়ে যায় আটলান্টা। বিপক্ষের ডেরায় ৯০ মিনিট ম্যাচ গড়িয়ে গেলেও পিছিয়ে থাকা দলকে টেনে তোলার তাগিদ দেখান একা রোনাল্ডোই। দ্বিতীয়ার্ধের ইনজুরি টাইমে ফের গোল করে ম্যাচ ২-২ করে দেন সিআর সেভেন। প্রথমে অফসাইডের গোল বাতিল হলেও ভারের সাহায্য নিয়ে গোল দেওয়া হয়। ওল্ড ট্র্যাফোর্ডে নিজের দ্বিতীয় ইনিংস শুরু করার পর ১১ ম্যাচে ৯ গোল করলেন রোনাল্ডো। চ্যাম্পিয়ন্স লিগে (UEFA Champions League) ১৩৯ গোল সিআর সেভেনর ঝুলিতে। এই টুর্নামেন্টে সর্বোচ্চ গোলস্কোরারের নামের পাশে সেই পর্তুগিজ সুপারস্টারেরই নাম।

ম্যাচ শেষে রোনাল্ডো বলেন, ‘আমরা শেষ মুহূর্ত পর্যন্ত হাল ছাড়িনি। আমি দলকে ১ পয়েন্ট এনে সাহায্য করেছি ঠিকই। তবে পুরো কৃতিত্ব প্রাপ্য দলের বাকি ফুটবলারদের। আমাদের হার না মানা মনোভাবই খেলার শেষে মুখে হাসি ফুটিয়েছে।’

আরও পড়ুন: T20 World Cup 2021: আফগানদের বিরুদ্ধে অশ্বিনকে খেলাতে পারে টিম ইন্ডিয়া