TUN vs AUS WC Match Preview : তিউনিশিয়া বনাম অস্ট্রেলিয়া, আকর্ষণীয় ম্যাচের অপেক্ষা

TUNISIA vs AUSTRALIA FIFA world Cup 2022: এ বার শুরুতেই ডেনমার্কের বিরুদ্ধে ১ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়া, তিউনিশিয়ার আত্মবিশ্বাস বাড়াবে। 

TUN vs AUS WC Match Preview : তিউনিশিয়া বনাম অস্ট্রেলিয়া, আকর্ষণীয় ম্যাচের অপেক্ষা
প্রস্তুতিতে অস্ট্রেলিয়া
Follow Us:
| Edited By: | Updated on: Nov 26, 2022 | 8:00 AM

দোহা : কাতার বিশ্বকাপে (Qatar World Cup 2022) দুই তথাকথিত ‘লাইটওয়েট’ দলের লড়াই। মুখোমুখি অস্ট্রেলিয়া ও তিউনিশিয়া। গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্য়াচে দু-দলই জয়ের দেখা পায়নি। বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্সের (France) কাছে ১-৪ গোলে হেরে মাঠ ছাড়তে হয় অস্ট্রেলিয়াকে (Australia)। অন্য দিকে শক্তিশালী ডেনমার্ককে রুখে দিয়ে এক পয়েন্ট নিয়ে মাঠ ছেড়েছে তিউনিশিয়া (Tunisia)। এখনও অবধি বিশ্বকাপে প্রথম রাউন্ডের বাধা পেরিয়ে নকআউটের মুখ দেখেনি তিউনিশিয়া। ফ্রান্সের বিরুদ্ধে ম্যাচের মাত্র ৯ মিনিটেই এগিয়ে গিয়েছিল অস্ট্রেলিয়া। যদিও বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স ঘুরে দাঁড়াতে সময় নেয়নি। অস্ট্রেলিয়া এবং তিউনিশিয়া দু-দলের কাছেই এই ম্যাচ টিকে থাকার লড়াই। খেলা যে কঠিন হতে চলেছে তাঁর কোনও সন্দেহ নেই। এই ম্যাচের আগে দুই দলের পরিসংখ্যান তুলে ধরল TV9 Bangla

তিউনিশিয়ার মিডফিল্ডে রয়েছেন তরুণ প্রতিভা হানিবাল মেজব্রি। ইউনাইটেডের অনূর্ধ্ব-২১ দলের এই সদস্য বর্তমানে লোনে খেলছেন ইপিএলের আর এক ক্লান বার্মিংহ্যাম সিটিতে। এ ছাড়া আক্রমণভাগে ইসাম জেবালি ও ওয়াহবি খাজরির জ্বলে উঠার প্রত্যাশায় থাকবে তিউনিশিয়া। বিশ্বকাপে তাদের ১৫টি ম্যাচের মধ্যে ১৪টিতে ক্লিনশিট রাখতে ব্যর্থ হয়েছে তিউনিশিয়া। হজম করেছে ২৫টি গোল। শেষ বার ১৯৭৮ সালে পশ্চিম জার্মানির বিপক্ষে গোলশূন্য ড্র করেছিল। এ বার শুরুতেই ডেনমার্কের বিরুদ্ধে ১ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়া, তিউনিশিয়ার আত্মবিশ্বাস বাড়াবে।

অস্ট্রেলিয়া তাদের ১৬টি বিশ্বকাপ ম্যাচের মধ্যে মাত্র দুটি জিতেছে (৪টি ড্র ও ১০টি হার)। দুটি জয়ই গ্রুপ পর্বে – ২০০৬ সালে জাপানের বিপক্ষে ৩-১ গোলে এবং ২০১০ সালে সার্বিয়ার বিপক্ষে ২-১ গোলের জয় পায় তারা। ১৯৭৪ সালে চিলির বিপক্ষে গোলশূন্য ড্র ম্যাচটিই বিশ্বকাপে অস্ট্রেলিয়ার ১৬ ম্যাচে একমাত্র ক্লিনশিট। পাঁচটি বিশ্বকাপের চারটিতেই নিজেদের প্রথম ম্যাচ হেরেছে সকারুসরা। বিশ্বকাপে একবারই গ্রুপ পর্ব পার হতে পেরেছে অস্ট্রেলিয়া। ২০০৬ সালে শেষ ষোলোতে পৌঁছেছিল দলটি। তবে শেষ মুহূর্তে ফ্রান্সেস্কো তোত্তির পেনাল্টি গোলে ইতালির বিরুদ্ধে ০-১ গোলে হেরে বিদায় নেয় তারা।