Euro 2020: ওয়েম্বলি থেকে ম্যাচ সরবে না, জানিয়ে দিল উয়েফা

ইতালির প্রধানমন্ত্রীর ওয়েম্বলি থেকে ম্যাচ সরানোর দাবি উড়িয়ে দিল উয়েফা। মঙ্গলবার এক উয়েফার এক মুখপাত্র জানিয়েছেন, উয়েফা ও ইংল্যান্ডের ফুটবল ফেডারেশন ওয়েম্বলি স্টেডিয়ামে ইউরোর সেমিফাইনাল ও ফাইনাল নিয়ে কাজ শুরু করে দিয়েছে।

Euro 2020: ওয়েম্বলি থেকে ম্যাচ সরবে না, জানিয়ে দিল উয়েফা
Euro 2020: ওয়েম্বলি থেকে ম্যাচ সরবে না, জানিয়ে দিল উয়েফা

লন্ডন: করোনা (COVID-19) আচমকা বাড়তে শুরু করেছে ইউরোপে। লন্ডনে তার প্রভাব বেশি। সোমবার সেখানে ১০ হাজার নতুন করোনা সংক্রমণের খবর এসেছে। মারা গিয়েছেন ৫ জন। করোনার চতুর্থ ঢেউ মারাত্মক আকার নিতে পারে। এই আশঙ্কায় চাপে পড়ে গিয়েছে ইউরো কাপ। লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়াম থেকে ইউরো কাপের সেমিফাইনাল ও ফাইনাল সরানোর দাবি তুললেন ইতালির প্রধানমন্ত্রী মারি দ্রাঘির। যে দাবি উড়িয়ে দিল উয়েফা (UEFA)। জানিয়ে দিল, এই মুহূর্তে ইউরোর দুটো গুরুত্বপূর্ণ ম্যাচ সরানো যাবে না।

করোনাভাইরাসের নতুন প্রজাতি ডেল্টা ভ্যারিয়েন্টের প্রকোপ দেখা দিচ্ছে ব্রিটেন জুড়ে। এই অবস্থায় ইংল্যান্ডে ইউরোর চূড়ান্ত পর্বের দুটো ম্যাচ অনুষ্ঠিত হলে মারাত্মক ঝুঁকির হয়ে যাবে বলে মনে করছেন ইতালির প্রধানমন্ত্রী। জার্মানির চ্যান্সেলর অ্যাঞ্জেলা মের্কেলও এই দাবিকে সমর্থন জানিয়েছেন।

ইতালির প্রধানমন্ত্রীর ওয়েম্বলি থেকে ম্যাচ সরানোর দাবি উড়িয়ে দিল উয়েফা। মঙ্গলবার এক উয়েফার এক মুখপাত্র জানিয়েছেন, উয়েফা ও ইংল্যান্ডের ফুটবল ফেডারেশন ওয়েম্বলি স্টেডিয়ামে ইউরোর সেমিফাইনাল ও ফাইনাল নিয়ে কাজ শুরু করে দিয়েছে। এই মুহূর্তে ওখান থেকে ম্যাচ দুটো সরানোর কোনও ভাবনা নেই উয়েফার।

ইউরোয় (EURO) দুরন্ত ছন্দে ইতালি। গ্রুপ পর্বে টানা ৩ ম্যাচ জিতেই নকআউটে পৌঁছেছেন বোনু্চ্চিরা। চলতি ইউরোর অন্যতম ফেভারিট ইতালি। ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসন অবশ্য জানিয়েছেন, তাঁর দেশকে করোনাভাইরাস থেকে রক্ষা করার যাবতীয় দায়িত্ব পালন করবেন তিনি।

বরিস জনসন যাই বলুন না কেন, ইউরো কাপ নিয়ে আশঙ্কার পারদ চড়ছে। সবচেয়ে বড় কথা হল, ইউরো কাপে দর্শক প্রবেশের ক্ষেত্রে কোনও বিধিনিষেধ নেই। যা আরও চাপ বাড়িয়েছে বলে মনে করছেন অনেকেই। বহু মানুষের এক জায়গায় জমায়েত হওয়ার জন্য করোনা ছড়াতে পারে, এই সতর্কতা থাকা সত্ত্বেও কেন উয়েফা দর্শক প্রবেশে বিধিনিষেধ রাখছে না, সেটাই বড় প্রশ্ন।

আরও পড়ুন: EURO 2020 : জয়ের ধারা অব্যাহত বেলজিয়ামের, রাশিয়াকে উড়িয়ে দিয়ে পরের রাউন্ডে ডেনমার্ক

Click on your DTH Provider to Add TV9 Bangla