আইসিসি র‌্যাঙ্কিংয়ে তৃতীয় রাহুল, একধাপ উঠলেন কোহলি

আইসিসি টি-২০ র‌্যাঙ্কিংয়ের (ICC T20 rankings) ৩ নম্বরে কেএল রাহুল (KL Rahul) এবং ৮ নম্বরে বিরাট কোহলি (Virat Kohli)।

আইসিসি র‌্যাঙ্কিংয়ে তৃতীয় রাহুল, একধাপ উঠলেন কোহলি
আইসিসি টি-২০ র‌্যাঙ্কিংয়ে ৩ নম্বরে কেএল রাহুল এবং ৮ নম্বরে বিরাট কোহলি।(সৌজন্যে-টুইটার)
Follow Us:
| Updated on: Dec 10, 2020 | 2:25 PM

দুবাই: সদ্য প্রকাশিত আইসিসি  টি-২০ র‌্যাঙ্কিংয়ে (ICC T20 rankings) তিন নম্বরে উঠে এলেন ভারতের উইকেট কিপার ব্যাটসম্যান কেএল রাহুল (KL Rahul)। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সদ্য শেষ হওয়া সিরিজে দুরন্ত ব্যাটিং করেন রাহুল। তারই পুরস্কার পেলেন টিম ইন্ডিয়ার এই ব্যাটসম্যান। রাহুল তৃতীয় স্থানে উঠে এলেও প্রথম পাঁচে জায়গা করতে পারলেন না বিরাট কোহলি (Virat Kohli)। একধাপ উঠে তিনি আট নম্বরে। ব্যাটসম্যানদের তালিকার শীর্ষে রয়েছেন ইংল্যান্ডের দাভিদ মালান। দ্বিতীয় স্থানে পাক অধিনায়ক বাবর আজম।

অস্ট্রেলিয়া সফরে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি আরও একটি মাইলস্টোন ছুঁয়েছেন। দ্বিতীয় ক্রিকেটার হিসেবে টি-২০ ক্রিকেটে ২৫টি হাফ সেঞ্চুরি করার নজির গড়েন সুপার ভি।  প্রথম টি-২০ ম্যাচে বড় রান না পেলেও, কিন্তু দ্বিতীয় টি-২০ ম্যাচে  ৪০ ও শেষ ম্যাচে ৮৫ রানের অনবদ্য ইনিংস খেলেন।

আরও পড়ুন: ভুলের খেসারত দিয়ে তৃতীয় টি-২০তে হার বিরাটদের

ব্যাটসম্যানদের প্রথম দশে দুই ভারতীয় ক্রিকেটার থাকলেও, বোলারদের তালিকায় জায়গা করে নিতে পারেননি কোনও ভারতীয়। বোলিং র‌্যাঙ্কিংয়ের শীর্ষে আছেন, আফগান স্পিনার রশিদ খান, দ্বিতীয় আফগানিস্তানের মুজিব উর রহমান। তৃতীয় ইংল্যান্ডের আদিল রাশিদ। ভারতের বিরুদ্ধে তিন উইকেট নিয়ে চতুর্থ স্থানে অজি স্পিনার অ্যাডাম জাম্পা।

বোলারদের পাশাপাশি অলরাউন্ডারদের প্রথম দশেও জায়গা করে নিতে পারেননি কোনও ভারতীয়।