মোতেরার পিচকে দুষছেন বেঙ্গসরকরও

ক্রিকেটমহলের একাংশ দাবি তুলেছে, ভারত প্রতিপক্ষকে বিপাকে ফেলার জন্য ঘূর্ণি পিচ বানিয়েছে।

মোতেরার পিচকে দুষছেন বেঙ্গসরকরও
মোতেরার পিচকে দুষছেন বেঙ্গসরকরও
Follow Us:
| Edited By: | Updated on: Feb 27, 2021 | 4:58 PM

মুম্বই: নতুন মোতেরায় মাত্র দু’দিনে শেষ হয়েছে পিঙ্ক বল টেস্ট। সেই মোতেরার পিচ নিয়ে চর্চা চলছেই। ঘূর্ণি পিচের ফায়দা লুটেছে ভারত, এমনটা বলছেন অনেকেই। কিন্তু উল্টো কথাও শোনা গেছে অনেকের মুখে। ক্রিকেটমহলের একাংশ দাবি তুলেছে, ভারত প্রতিপক্ষকে বিপাকে ফেলার জন্য ঘূর্ণি পিচ বানিয়েছে। ভারত অধিনায়ক বিরাট কোহলি, রোহিত শর্মা কিন্তু পিচকে দোষ দিচ্ছেন না। তাঁদের মতে, ক্রিকেটাররা নিজেদের ভুলের জন্যই তাড়াতাড়ি আউট হয়েছেন। কিন্তু প্রাক্তন ভারতীয় ক্রিকেটার দিলীপ বেঙ্গসরকর (Dilip Vengsarkar) এ বার মোতেরার পিচকে (Motera pitch) দুষছেন।

আরও পড়ুন: ২২ গজে সচিন-লারাদের রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজ

দিলীপ বেঙ্গসরকরও বলেছেন, “মোতেরার উইকেট নিম্নমানের ছিল, সেটা নিয়ে কোনও সন্দেহ নেই। এই ধরণের পিচ আন্তর্জাতিক ক্রিকেটের ক্ষেত্রে বাজে বিজ্ঞাপণ। লোকে কিন্তু পয়সা দিয়ে টিকিট কেটে ভাল খেলা দেখতে আসে।”

আরও পড়ুন: কলকাতায় সরতে পারে বিরাটদের ওয়ান ডে সিরিজ?

কোনও টেস্ট দু’দিনে শেষ হচ্ছে, এমন সচরাচর দেখা যায় না। ১৫০ বছরের টেস্ট ক্রিকেটের ইতিহাসে সব মিলিয়ে ২২ বার ঘটেছে এই ঘটনা। যে কারণে এই ম্যাচ নিয়ে সমালোচনার পাহাড় গড়েছে ক্রিকেটমহল। বেঙ্গসরকরের মতো কেউ কেউ সরাসরি বিদ্রুপ করতেও ছাড়ছেন না।

আরও পড়ুন: দু’বছর পর জাতীয় দলে ফিরলেন ক্যারিবিয়ান তারকা

বলছেন, “দুটো টিমেই কিন্তু যথেষ্ট কোয়ালিটি প্লেয়ার রয়েছে। যাঁদের খেলা দেখার আমেজই আলাদা। কিন্তু পিচের জন্য সেটা হয়নি। জো রুট নিজে ভাল ব্যাটসম্যান। অথচ বোলার হিসেবে ও নিল ৫টা উইকেট। এ রকম পিচ বলেই এমনটা ঘটেছে।”