রাঠোরকে সেঞ্চুরির কৃতিত্ব দিচ্ছেন অশ্বিন

টেস্ট কেরিয়ারে পঞ্চম সেঞ্চুরি। আর অলরাউন্ডার হিসেবে, এই নিয়ে তৃতীয়বার একই টেস্টে সেঞ্চুরি ও পাঁচ উইকেট নেওয়ার রেকর্ডও করলেন।

রাঠোরকে সেঞ্চুরির কৃতিত্ব দিচ্ছেন অশ্বিন
সেঞ্চুরি ও ৫ উইকেটের অভিনব রেকর্ড অশ্বিনের
Follow Us:
| Updated on: Feb 15, 2021 | 8:22 PM

চেন্নাই: টেস্ট কেরিয়ারে পঞ্চম সেঞ্চুরি। আর অলরাউন্ডার হিসেবে, এই নিয়ে তৃতীয়বার একই টেস্টে সেঞ্চুরি ও পাঁচ উইকেট নেওয়ার রেকর্ডও করলেন। সামনে শুধু ইয়ান বোথাম। যিনি পাঁচবার এই অসামান্য কৃতিত্ব দিয়েছেন। সোজা কথায় বললেন, রবিচন্দ্রন অশ্বিনের (Ravichandran Ashwin) কাছেই কার্যত চেন্নাই টেস্টে হারের মুখে ইংল্যান্ড। চিপকের কঠিন পিচে কী ভাবে ব্যাট করতে হয়, সেটাও দেখালেন। সেঞ্চুরি করে উঠে অশ্বিন যা যা বললেন…

নিজের ব্যাটিং নিয়ে এমন নয় যে, গত ৩-৪ দিনে আমার ব্যাটিং বদলেছে। ব্যাটিং কোচ বিক্রম রাঠোরের (Vikram Rathour) সঙ্গে আমি দীর্ঘদিন ধরে প্র্যাক্টিস করছি। গত চার-পাঁচটা ম্যাচে আমি যে ভাবে ব্যাট করেছি, তার সমস্ত কৃতিত্ব দেব ওঁকেই।

আরও পড়ুন: সেঞ্চুরি ও ৫ উইকেটের অভিনব রেকর্ড অশ্বিনের

ঘরের মাঠে সেঞ্চুরি আমি জানি না, আবার কবে চেন্নাইয়ে টেস্ট হবে। আমি জানি না, চেন্নাইয়ে আগামী দিনে টেস্ট হলেও আমি সেই টিমে থাকব কিনা। ঘরের মাঠে নিজের শহরের দর্শকদের সামনে সেঞ্চুরি করতে পেরে তৃপ্ত।

আরও পড়ুন: চিপকের পিচ যথেষ্ট ভাল, পাল্টা যুক্তি সানির

বিপক্ষের বিরুদ্ধে স্ট্র্যাটেজি প্রথম টেস্টে হারের পর আমরা ঠিক করেছিলাম, ওদের থামানোর জন্য কী করব। লিচের বিরুদ্ধে সুইপ শটকেই অস্ত্র করতে চেয়েছিলাম আমি। যত দূর মনে পড়ছে, ১৯ বছর বয়সে শেষ বার সুইপ শট মেরেছিলাম। তার পর আজ আবার মারলাম। আমি যে পরিকল্পনা নিয়ে নেমেছিলাম, সেটা কার্যকর করতে পেরেছি, এর থেকে ভালো আর কী হতে পারে।

আরও পড়ুন: India vs England 2nd Test, Day 3 LIVE Score: জয় থেকে ৭ উইকেট দূরে ভারত

সিরাজে আপ্লুত আমি যখন সেঞ্চুরির মুখে ক্রিজে এসেছিল সিরাজ। তখন কী ভাবে খেলতে হবে, খুব ভালো করেই জানতাম। সিরাজ যে ভাবে ছয় মারছিল, রীতিমতো উত্তেজিত হয়ে পড়েছিলাম। আমি সেঞ্চুরি করার পর ও যে ভাবে উচ্ছ্বাস দেখিয়েছে, আমি আপ্লুত। আমার টিম, সমর্থকদের পাশে পেয়ে খুশি।