বিতর্ক এড়াতে আম্পায়ারদের হাত বেঁধে দিল বোর্ড

গত কয়েক মরসুমে আইপিএলে (IPL) অনেক বিতর্ক হয়েছে। সোজা সাপ্টা ভাবে আইপিএলে আম্পায়ারের সিদ্ধান্তের সমালোচনা করেছেন বিরাট কোহলি (Virat Kohli)।

বিতর্ক এড়াতে আম্পায়ারদের হাত বেঁধে দিল বোর্ড
সৌজন্যে- আইপিএল টুইটার
Follow Us:
| Updated on: Mar 28, 2021 | 4:43 PM

মুম্বই: ঘরোয়া ক্রিকেট হোক বা আন্তর্জাতিক ক্রিকেট। আম্পায়ারিং নিয়ে বিতর্কের শেষ নেই। এই বিতর্কের তালিকায় নতুন সংযোজন সফ্ট সিগনাল (soft signal)। ভারত-ইংল্যান্ড (India vs England)  সিরিজে এই বিতর্ক নতুন মাত্রা পেয়েছে। সেটা নিয়ে চাপে রয়েছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (BCCI)। আগামী আইপিএলকে (IPL) তাই বিতর্ক মুক্ত করতে নতুন পদক্ষেপ নিল বিসিসিআই। এবারের আইপিএলে কোনও সফট সিগনাল থাকবে না। সিদ্ধান্ত বোর্ডের।

কিছুদিন আগেই সফ্ট সিগনাল নিয়ে সুর চড়িয়েছিলেন ভারত অধিনায়ক কোহলি (Virat Kohli)। তাঁর সাফ কথা ছিল, যদি কোনও সিদ্ধান্ত নিয়ে সন্দেহ থাকে তাহলে থার্ড আম্পায়ারই সেটা নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিক। এতদিন অন ফিল্ড আম্পায়ারের সফট সিগনালের ভিত্তিতে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে হত। এ বার থার্ড আম্পায়ারই চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন। অন ফিল্ড আম্পায়ারের সফট সিগনালে তাঁকে আর প্রভাবিত হতে হবে না।

আরও পড়ুন: India vs England 2021, 3rd ODI, LIVE Score: পন্থের হাফ সেঞ্চুরি, চাপের মধ্যেও মেজাজে খেলছেন পন্থ-হার্দিক

গত কয়েক মরসুমে আইপিএলে অনেক বিতর্ক হয়েছে। সোজা সাপ্টা ভাবে আইপিএলে আম্পায়ারের সিদ্ধান্তের সমালোচনা করেছেন বিরাট কোহলি। মাঠে নেমে এসে আম্পায়ারের সঙ্গে বিতর্কে জড়িয়েছেন প্রাক্তন ভারত অধিনায়াক মহেন্দ্র সিং ধোনি। এ বার এই সব বিতর্ক থেকে দুরে থাকতে চাইছে বোর্ড। কিন্তু শুধু এই একটা সিদ্ধান্তের ওপর ভর করেই কি বিতর্ক মুক্ত রাখা যাবে আইপিএলকে ? প্রশ্ন থেকেই যাচ্ছে কারণ, গত কয়েক বছরে দেশের আম্পায়ারদের পারফরম্যান্স যে একে বারেই আশা দেখাচ্ছে না।