IPL 2021: আরসিবি ছেড়ে যাব কখনও ভাবিনি: বিরাট

২০০৮ সাল থেকেই বিরাট (Virat Kohli) আরসিবির (RCB) হয়ে খেলছেন। ২০১৩ সালে ক্যাপ্টেনসির দায়িত্ব পান কোহলি।

IPL 2021: আরসিবি ছেড়ে যাব কখনও ভাবিনি: বিরাট
সৌজন্যে-বিরাট কোহলি টুইটার
Follow Us:
| Updated on: Apr 09, 2021 | 4:12 PM

চেন্নাই: আইপিএলে (IPL) ২০১৩ সাল থেকে বিরাট কোহলি (Virat Kohli) নেতৃত্ব দিচ্ছেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore) দলের। ভারতীয় দলের হয়ে অধিনায়কত্ব সামলে বিরাট একের পর এক রেকর্ড গড়েই চলেছেন। কিন্তু আইপিএলে নেতা বিরাটের ভাগ্যে শিকে এখনও ছেঁড়েনি। ২০০৮ সাল থেকেই বিরাট আরসিবির (RCB) হয়ে খেলছেন। ২০১৩ সালে ক্যাপ্টেনসির দায়িত্ব পান কোহলি। কিন্তু তার পর প্রতি বছরই খালি হাতে ফিরতে হয়েছে বিরাটের আরসিবিকে।

ট্রফির খরা কাটাতে মরিয়া বিরাটব্রিগেড। কোনও মরসুমে ট্রফি ব্যাঙ্গালোর শিবিরে আনতে পারেননি বলে কম কথা শুনতে হয়নি বিরাটকে। তাঁর অধিনায়কত্ব নিয়েও বারবার উঠেছে নানা প্রশ্ন। এমনকি দল বদলের কথাও উঠেছে ক্রিকেটমহলে। বিরাট কিন্তু তাঁর দল আরসিবি ছেড়ে যেতে নারাজ। তিনি এ ব্যাপারে বলেছেন, “আইপিএলে বেশ কয়েকটি দল রয়েছে, যাদের প্রচুর সমর্থক রয়েছে। আমি মনে করি আমরা এমন একটা দল যে, আমরা যেখানেই খেলি না কেন প্রচুর সমর্থন ও প্রশংসা পাই। কারণ আমরা ভালো মানের ক্রিকেট উপহার দিই। আমাদেরও প্রচুর সমর্থক রয়েছে। পরিস্থিতি যতই কঠিন হোক না কেন, আমরা তার প্রভাব খেলার ওপর পড়তে দিই না। একজন মানুষ হিসেবে আমি কখনই মনে করি না যে, আমি একবারও চ্যাম্পিয়ন হতে পারিনি বলে আমার আরসিবি ছেড়ে চলে যাওয়া উচিত।”

আরও পড়ুন: IPL 2021: ‘আরসিবি গার্ল’-র খারাপ অভিজ্ঞতা

আইপিএলের আগেই ইংল্যান্ডের বিরুদ্ধে দুরন্ত ফর্মে খেলেছেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। তাঁর নেতৃত্বেই ইংল্যান্ডের বিরুদ্ধে তিন ফর্ম্যাটের ক্রিকেটেই সিরিজ জিতেছে ভারত। আইপিএলে তাঁর অধিনায়কত্বে এ বার আরসিবির ভাগ্য খোলে কিনা, সেদিকে নজর থাকবে ক্রিকেটপ্রেমীদের। আজ, শুক্রবার চেন্নাইয়ে আইপিএলের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর এবং রোহিত শর্মার মুম্বই ইন্ডিয়ান্স।