আইপিএল নিয়ে সমালোচনা করে ক্ষমা চাইলেন ডেল স্টেন

আইপিএল নিয়ে সমালোচনা করার পরের দিনই ক্ষমা চেয়ে নিলেন দক্ষিণ আফ্রিকার পেসার।

আইপিএল নিয়ে সমালোচনা করে ক্ষমা চাইলেন ডেল স্টেন
আইপিএল নিয়ে সমালোচনা করে ক্ষমা চাইলেন ডেল স্টেন (সৌজন্যে-টুইটার)
Follow Us:
| Updated on: Mar 03, 2021 | 4:48 PM

নয়া দিল্লি: এপ্রিলে শুরু হতে চলেছে আইপিএল-১৪ (IPL)। তার আগে আইপিএল নিয়ে সমালোচনা করে ক্রিকেটমহলের ক্ষোভের মুখে পড়লেন দক্ষিণ আফ্রিকার পেসার ডেল স্টেন (Dale Steyn)। চলতি বছরের আইপিএল থেকে সরে দাঁড়িয়েছেন ৩৭ বছর বয়সি এই প্রোটিয়া ফাস্ট বোলার। জানুয়ারিতেই জানান এ বছরের আইপিএলে খেলবেন না।

আরও পড়ুন: আইপিএল কোথায়, দ্রুত জানাবে বোর্ড

গত আইপিএলে খুব একটা নজর কাড়তে পারেননি ডেল স্টেন। বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে খেলেছিলেন তিনি। স্টেন বর্তমানে পাকিস্তান সুপার লিগ-৬ এর কোয়েট্টা গ্ল্যাডিয়েটরস দলে খেলছেন। পিএসএলের সঙ্গে ভারতের আইপিএলের তুলনা করে বলেছিলেন,”ভারতীয় ঘরোয়া টি-২০ লিগে খেলার থেকে পিএসএলে খেলা অনেক বেশি লাভজনক। পিএসএলে ক্রিকেটকে গুরুত্ব দেওয়া হয়। কিন্তু ভারতীয় টি-২০ লিগে ক্রিকেটকে প্রাধান্য না দিয়ে টাকাকে বেশি গুরুত্ব দেওয়া হয়। এই ধরণের টুর্নামেন্ট থেকে আমি দূরে থেকে ভালো টুর্নামেন্ট খেলাই শ্রেয় মনে করি।”

আরও পড়ুন: দক্ষিণ আফ্রিকার দাবিতে বিপর্যস্ত স্মিথের অস্ট্রেলিয়া

স্টেনের এই উক্তির পরই শুরু হয় সমালোচনা। ভারতীয় টেস্ট দলের সহঅধিনায়ক রাহানে কড়া সমালোচনা করেন। ক্ষোভ প্রকাশ করেন নেটিজেনরাও। আইপিএল মানে নাকি নাম, যশ। খেলার চেয়ে টাকাকে বেশি গুরুত্ব দেওয়া হয়। এমনটাই মনে করেন স্টেন। তিনি আইপিএলের সমালোচনা করে বলেছিলেন, “আমি মনে করি কেউ যখন আইপিএলে খেলেন, তখন বড় দলের সঙ্গে যুক্ত থাকেন। সেই দলে অনেক নামকরা ক্রিকেটাররা থাকেন। এখানে ক্রিকেটাররা অনেক বেশি অর্থ উপার্জন করতে পারেন। তাই অনেক সময় আইপিএলে ক্রিকেট খেলাটাকে ভূলে যাওয়া হয়।”

আইপিএল নিয়ে সমালোচনা করার পরের দিনই ক্ষমা চেয়ে নিলেন দক্ষিণ আফ্রিকার পেসার। তিনি টুইটারে লেখেন,”অন্যান্য ক্রিকেটারদের মতো আমার কেরিয়ারেও আইপিএল কোনও আশ্চর্যের চেয়ে কম ছিল না। আমি যা বলেছি তা কখনওই হতাশ, অপমান করার জন্য বা কোনও লিগের সাথে তুলনা করার উদ্দেশ্যে বলিনি। সোশ্যাল মিডিয়াতে প্রায়শই বক্তব্যকে প্রসঙ্গের বাইরে টেনে নিয়ে যাওয়া হয়। আমার বক্তব্য যদি কাউকে আঘাত করে থাকে আমি তার কাছে ক্ষমাপ্রার্থী।”