আইপিএল কোথায়, দ্রুত জানাবে বোর্ড

কিছুদিন ধরেই আইপিএলের ভেনু নিয়ে নানা গুঞ্জন শোনা যাচ্ছে।

আইপিএল কোথায়, দ্রুত জানাবে বোর্ড
সৌজন্যে- আইপিএল টুইটার
Follow Us:
| Updated on: Mar 03, 2021 | 2:23 PM

নয়া দিল্লি: করোনার কারণে ২০২০ সালের আইপিএল (IPL) দেশের মাটিতে আয়োজন করা সম্ভব হয়নি। তা হয়েছিল সংযুক্ত আরব আমিরশাহিতে। কিন্তু এ বার দেশের মাটিতে হবে আইপিএলের আসর। কিছুদিন ধরেই আইপিএলের ভেনু নিয়ে নানা গুঞ্জন শোনা যাচ্ছে। এ বার বিসিসিআইয়ের (BCCI) এক কর্তা পরিষ্কার জানিয়ে দিলেন, আইপিএলের ভেনু নিয়ে কোনও সিদ্ধান্ত চূড়ান্ত হয়নি। সব সিদ্ধান্তই নেবে আইপিএল গভর্নিং কাউন্সিল (IPL governing council)।

বোর্ডের ওই কর্তা বলেছেন, “পঞ্জাব বা হায়দরাবাদে খেলা হবে কিনা সেই নিয়ে জল্পনা চলছে। খুব শীঘ্রই আইপিএল গভর্নিং কাউন্সিলের বৈঠক হবে। যেখানে আমরা কী করব এবং এই বছর কীভাবে আইপিএল পরিচালিত হওয়া দরকার সে বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। এখনও কোনও সিদ্ধান্ত চূড়ান্ত হয়নি। বিসিসিআইের তরফে ম্যাচগুলি আয়োজিত হওয়ার আগে রাজ্য সরকারদের কাছ থেকে আশ্বাসও চাওয়া হবে।”

আরও পড়ুন: দক্ষিণ আফ্রিকার দাবিতে বিপর্যস্ত স্মিথের অস্ট্রেলিয়া

মুম্বই, বেঙ্গালুরু, চেন্নাই, কলকাতা,আমদাবাদ ও দিল্লি এই ছটি শহরে টুর্নামেন্ট আয়োজন করার ভাবনাচিন্তা রয়েছে আইপিএল গভর্নিং কাউন্সিলের। করোনার কারণে মুম্বইকে ভেনু হিসেবে রাখা হবে কিনা সে বিষয়েও রয়েছে বিস্তর জল্পনা। বোর্ডের ওই কর্তা বলেছেন,”আমরা মুম্বইয়ের করোনা পরিস্থিতির দিকে নজর রাখছি।”

আরও পড়ুন: দ্বিতীয় বাছাইদের উড়িয়ে সুইস ওপেন শুরু পোনাপ্পাদের

মোহালিকে আইপিএল ভেনুগুলির মধ্যে নির্বাচন করা হয়নি। যা দেখে পঞ্জাবের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিং অবাক হয়েছিলেন। তিনি বিসিসিআইকে তাদের সিদ্ধান্তের বিষয়ে পুনর্বিবেচনা করতেও বলেছিলেন। এ প্রসঙ্গে বিসিসিআইয়ের ওই কর্তা বলেছেন, “আমরা গভর্নিং কাউন্সিলের বৈঠকে সবকিছু নিয়ে আলোচনা করব।”