৯৪ মিনিটে গোল খেয়ে সেমিফাইনাল প্রথম লেগে জয় অধরা বাগানের

মঙ্গলবার ফতোরদায় সেমিফাইনালের দ্বিতীয় লেগে নর্থ ইস্ট ইউনাইটেড এফসির (Northeast United FC) মুখোমুখি হবে এটিকে মোহনবাগান (ATK Mohun Bagan)।

৯৪ মিনিটে গোল খেয়ে সেমিফাইনাল প্রথম লেগে জয় অধরা বাগানের
গোলের পর ডেভিড উইলিয়ামসের সঙ্গে সতীর্থরা। ছবি সৌ: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Mar 06, 2021 | 9:50 PM

এটিকে মোহনবাগান-১ : নর্থইস্ট ইউনাইটেড-১ (উইলিয়ামস ৩৪’)             (সুলা ৯৪’)

গোয়া: ৯৪ মিনিট পর্যন্ত এগিয়ে থেকেও নর্থ ইস্ট ইউনাইটেড এফসির (Northeast UTD) বিরুদ্ধে আইএসএল (ISL) সেমিফাইনালের (semifinal) প্রথম লেগ জিততে পারল না এটিকে মোহনবাগান (ATK Mohun Bagan)। বাম্বোলিমে ৯০ মিনিটের লড়াই শেষে খেলার ফল ১-১। ৩৪ মিনিটে ডেভিড উইলিয়ামসের গোলে এগিয়ে যায় এটিকে মোহনবাগান। তবে ম্যাচের ইনজুরি টাইমের গোলে ম্যাচ ড্র করে খালিদ দল। পাহাড়ের দলের হয়ে গোল সুলার।

৩৪ মিনিটে বাগান ডিফেন্স থেকে পাঠান লম্বা বল নর্থইস্ট বক্সের ঠিক মাথায় পেয়ে যান রয় কৃষ্ণা। তাঁর বাড়ানো থ্রু ধরে এক ডিফেন্ডারকে কাটিয়ে ১-০ ডেভিড উইলিয়ামসের। নর্থইস্টের বাঙালি কিপার শুভাশিস রায়চৌধুরী বুঝতেই পারেননি। চলতি আইএসএলে অস্ট্রেলিয়ান ফরোয়ার্ড উইলিয়ামস খুব বেশি গোল পাননি। মাত্র ৩টে গোল করেছেন ১৭টা ম্যাচ খেলে। কিন্তু দরকারের সময় টিমকে গোল উপহার দিলেন অভিজ্ঞ ফুটবলার। প্রথম আধঘণ্টায় নর্থইস্ট বল দখলে রাখার চেষ্টাই বেশি করছিল। পরিসংখ্যান তাই বলছে, কিন্তু ওই সময় উইলিয়ামসের গোলটা কিছুটা হলেও আত্মবিশ্বাস বাড়িয়ে দিয়েছিল এটিকে মোহনবাগানের।

আরও পড়ুন: ৯ এপ্রিল থেকে শুরু আইপিএল ? সিদ্ধান্ত নেবে গভর্নিং কাউন্সিল

সন্দেশ ঝিঙ্গান চোটের জন্য না খেলতে পারায় কোচ হাবাস স্টপারে খেলালেন প্রীতম কোটালকে। এ ছাড়াও খালিদ জামিলের নর্থইস্টের বিরুদ্ধে টিমে আরও দুটো বদল করেছিলেন সবুজ-মেরুন কোচ। শুরু থেকে খেলান প্রবীর দাসকে। কার্ড সমস্যায় না থাকা শুভাশিস বসু ফিরলেন টিমে। তিরিকে এ দিন খেলাননি হাবাস। তবে এটাও ঠিক যে, হাবাসের দলকে শান্তিতে থাকার সুযোগ দেননি খালিদের ফুটবলাররা। শেষ দশ মিনিট একের পর এক আক্রমণ করে বাগান ডিফেন্সের ওপর চাপ তৈরি করে নর্থইস্ট। আর এই ক্রমাগত আক্রমণ থেকেই ইনজুরি টাইমে সুলার গোল।

এটিকে মোহনবাগান: অরিন্দম, শুভাশিস, প্রীতম, ম্যাকহিউজ, প্রবীর, জাভি, লেনি, মনবীর, উইলিয়ামস, কৃষ্ণা, মার্সেলিনহো (প্রণয় ৮১’)