দুই সোনার ছেলের সাক্ষাৎ, নীরজকে বিশেষ উপহার বিন্দ্রার

অভিনব বিন্দ্রার (Abhinav Bindra) সঙ্গে দেখা করলেন নীরজ চোপড়া (Neeraj Chopra)। এক সোনার ছেলে আর এক সোনার ছেলেকে দিয়েছেন বিশেষ উপহারও

দুই সোনার ছেলের সাক্ষাৎ, নীরজকে বিশেষ উপহার বিন্দ্রার
দুই সোনার ছেলের সাক্ষাৎ, নীরজকে বিশেষ উপহার বিন্দ্রার (সৌজন্যে-অভিনব বিন্দ্রা টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Sep 23, 2021 | 8:19 AM

নয়াদিল্লি: অলিম্পিকের (Olympics) মঞ্চে ২০০৮ সালে ভারতকে প্রথম সোনা এনে দিয়েছিলেন অভিনব বিন্দ্রা (Abhinav Bindra)। ১২ বছর পর টোকিও অলিম্পিক থেকে ভারতকে দ্বিতীয় সোনা এনে দিয়েছেন নীরজ চোপড়া (Neeraj Chopra)। দুই সোনার ছেলেই একে অপরের সঙ্গে দেখা করতে চাইছিলেন। নীরজ বিভিন্ন সংবর্ধনা, অনুষ্ঠানে ব্যস্ত ছিলেন। তাই বিন্দ্রার সঙ্গে দেখা করে উঠতে পারছিলেন না। তাই চলছিল দুই সোনার ছেলের সাক্ষাৎের অপেক্ষা। অবশেষে সেই অপেক্ষার অবসান হল। বিন্দ্রার সঙ্গে দেখা করলেন নীরজ। এক সোনার ছেলে আর এক সোনার ছেলেকে দিয়েছেন বিশেষ উপহারও (Gift)।

ট্র্যাক অ্যান্ড ফিল্ডে ভারতকে প্রথম সোনা এনে দেওয়া নীরজকে ভারতীয় তারকা শুটার অভিনব বিন্দ্রা একটি গোল্ডেন রিট্রিভার কুকুর ছানা উপহার হিসেবে দিয়েছেন। শুধু তাই নয় বিন্দ্রা সেই কুকুর ছানাটির নাম দিয়েছেন ‘টোকিও’ (Tokyo)। টুইটারে বিন্দ্রা নীরজের হাতে টোকিওকে তুলে দেওয়ার ছবি পোস্ট করে লেখেন, “ভারতের সোনার ছেলে নীরজ চোপড়ার সঙ্গে আলাপচারিতার সুযোগ পেয়ে আনন্দিত বোধ করছি। আমি আশা করি যে ‘টোকিও’ তোমার একটি ভালো বন্ধু হবে এবং ২০২৪ সালে প্যারিস নামে তার একটি ভাই বোন পেতে তোমাকে অনুপ্রাণিত করবে।”

বিন্দ্রার দেওয়া কুকুর ছানাটির সঙ্গে ছবি পোস্ট করে নীরজও লেখেন, “আজ আমার অলিম্পিক পদককে তার বড় ভাই বেইজিংয়ের সঙ্গে দেখা করাতে নিয়ে গিয়েছিলাম। আপনার পরিবারের পক্ষ থেকে যে উষ্ণ অভ্যর্থনা আমি পেয়েছি, তার জন্য ধন্যবাদ অভিনব স্যার এবং ‘টোকিও’-কে সারাজীবন আমি ভালোবাসব।”

টোকিও অলিম্পিকে সোনা জেতার পর থেকে তরুণ প্রজন্মের কাছে নীরজ বড় অনুপ্রেরণা হয়ে উঠেছে। এখনই প্যারিস অলিম্পিক থেকেও তাঁর কাছে প্রত্যাশা করতে শুরু করে দিয়েছে দেশবাসী।

আরও পড়ুন: Neeraj Chopra: বাবা-মাকে নিয়ে বিমানসফর, আবেগতাড়িত সোনার ছেলে নীরজ