Raja Randhir Singh: এশিয়ান কাউন্সিলের কার্যকরী প্রেসিডেন্ট হলেন রনধীর সিং

এশিয়ান কাউন্সিলের (Olympic Council of Asia) ভাইস প্রেসিডেন্ট ছিলেন রনধীর (Raja Randhir Singh)। সেখান থেকেই প্রেসিডেন্ট করা হল তাঁকে।

Raja Randhir Singh: এশিয়ান কাউন্সিলের কার্যকরী প্রেসিডেন্ট হলেন রনধীর সিং
Raja Randhir Singh: এশিয়ান কাউন্সিলের কার্যকরী প্রেসিডেন্ট হলেন রনধীর সিং (সৌজন্যে-টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Sep 11, 2021 | 2:12 PM

নয়াদিল্লি: এশিয়ান অলিম্পিক কাউন্সিলের (Olympic Council of Asia) কার্যকরী প্রেসিডেন্টের দায়িত্ব নিলেন ভারতের প্রাক্তন শুটার রাজা রনধীর সিং (Raja Randhir Singh)। প্রাক্তন প্রেসিডেন্ট শেখ আহমেদ আল-ফাহাদ আল-সাবাহর (Sheikh Ahmad Al-Fahad Al-Sabah) বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ রয়েছে। সুইস আদালতে মামলা চলায় সরে যেতে হল তাঁকে। রনধীর এলেন দায়িত্বে।

শুটিং দুনিয়ায় অত্যন্ত পরিচিত নাম রনধীর। পাঁচবার অলিম্পিকে (Olympics) অংশ নিয়েছেন ট্র্যাপ শুটার। শুধু তাই নয়, ১৯৭৮ সালে এশিয়ান গেমসে (Asian Games) সোনাও জিতেছিলেন রনধীর। শুধু তাই নয়, তাঁর পরিবারেরও ভারতীয় খেলাধুলোয় প্রচুর অবদান। ভারতে যে দু’বার এশিয়ান গেমস আয়োজিত হয়েছে, তাতে অবদান ছিল তাঁদের।

এশিয়ান কাউন্সিলের ভাইস প্রেসিডেন্ট ছিলেন রনধীর। সেখান থেকেই প্রেসিডেন্ট করা হল তাঁকে। রনধীর বলেছেন, ‘আমি নিশ্চিত, শেখ আহমেদ যে মামলা করেছেন, তাতে ঠিকই জিতবেন। অন্তর্বর্তীকালীন পরিস্থিতিতে আমি দায়িত্ব নিয়েছি। এশিয়ান অলিম্পিক কাউন্সিলকে মসৃণ ভাবে এগিয়ে নিয়ে যাওয়াই আমার আপাতত লক্ষ্য। যাতে কঠিন পরিস্থিতি থেকে বের করে আনতে পারি।’

আরও পড়ুন: মুম্বইয়ে সন্ত্রাস হানার সময় ইংল্যান্ডের পাশে দাঁড়ানো ভুললে চলবে না: সানি