TOKYO OLYMPICS 2021: ফের টোকিওর আলোচনায় বিছানা

আয়ারল্যান্ডের এক অ্যাথলিট রিস ম্যাক্লেনাঘান (Rhys Mcclenaghan) দাবি করেছেন, পিচবোর্ডের বিছানাও যথেষ্ট ওজন নিতে তৈরি।

TOKYO OLYMPICS 2021: ফের টোকিওর আলোচনায় বিছানা
TOKYO OLYMPICS 2021: ফের টোকিওর আলোচনায় বিছানা

টোকিও: অলিম্পিকের (Tokyo Olympics 2021) আলোচনায় বিছানাও। বিছানা কতটা শক্তপোক্ত, সঙ্গম উপযোগী কিনা, এ নিয়ে অনেকে মতামত দিচ্ছেন। গতকালই আমেরিকার অ্যাথলিট পল কেলিমো (Paul Chelimo) টুইটারে বিছানার ছবি পোস্ট করে বলেন, পিচবোর্ডের তৈরি এই বিছানা একজনের বেশি ভার সামলাতে পারবে না। ২৪ ঘণ্টার মধ্যেই ভিন্ন মত অপর এক অ্যাথলিটের।

আয়ারল্যান্ডের এক অ্যাথলিট রিস ম্যাক্লেনাঘান (Rhys Mcclenaghan) দাবি করেছেন, পিচবোর্ডের বিছানাও যথেষ্ট ওজন নিতে তৈরি। টুইটারে একটি ভিডিও পোস্ট করেন সেই অ্যাথলিট। সেখানে দেখা যায় বিছানার উপর লাফালাফি করছেন রিস ম্যাক্লেনাঘান (Rhys Mcclenaghan)। যতই দৌরাত্ম্য হোক, এ বিছানা চট করে ভেঙে পড়বে না। বিছানা পিচবোর্ডের তৈরি হলেও, তা ২০০কেজি ভার সামলাতে পারবে।

অলিম্পিক চলাকালীন অ্যাথলিটদের যৌন লিপ্সা রুখতে অ্যান্টি সেক্স বেডের (Anti Sex Bed) আয়োজন করে উদ্যোক্তারা। করোনার (Coronavirus) প্রকোপ আটকাতেই এই ভাবনা। গেমস চলাকালীন অ্যাথলিটরা যৌন সঙ্গম করলে বাড়তে পারে করোনা সংক্রমিতের সংখ্যা। তাই অ্যাথলিটদের জন্য পিচবোর্ডের বানানো বিছানার ব্যবস্থা করে আয়োজক কমিটি (IOC)।
আন্তর্জাতিক অলিম্পিক কমিটির (IOC) সাফ নির্দেশ, কোনও অ্যাথলিট নিয়ম ভাঙলে তাঁকে গেমস ভিলেজ থেকে সরিয়ে দেওয়া হবে। প্রতিযোগিতা থেকে বার করে দেওয়া হবে সেই অ্যাথলিটকে। ৪ দিন অন্তর প্রত্যেক অ্যাথলিটকে এক বার করে করোনা পরীক্ষা করাতে হবে। সেখানে রিপোর্ট পজিটিভ এলে টুর্নামেন্টে আর নামতে পারবেন না সেই অ্যাথলিট।

আরও পড়ুন: TOKYO OLYMPICS 2020: অ্যাথলিটদের যৌন সঙ্গম রুখতে অভিনব ভাবনা আয়োজক কমিটির

Click on your DTH Provider to Add TV9 Bangla